শুক্রবার ২৯ মার্চ ২০২৪
১৫ চৈত্র ১৪৩০
শিশু সন্তানসহ  ২ বছর সৌদির জেলে জেসমিন
প্রকাশ: সোমবার, ৯ ডিসেম্বর, ২০১৯, ১২:০০ এএম |

দেশে ফিরে আত্মগোপেনে ব্রাহ্মণপাড়ার সাইফুল--
ইসমাইল নয়ন ॥ সৌদি আরবের জেলে শিশু সন্তান ও স্ত্রীকে ফেলে দেশে এসে আবারো বিয়ে করে আতœগোনে রয়েছেন কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার মাধবপুর ইউনিয়নের মনগোজ গ্রামের কবির মিয়ার ছেলে মো. সাইফুল ইসলাম। স্বামীর স্বীকৃতি ও সৌদির জেল থেকে মুক্তি পেতে সোশ্যাল মিডিয় সহ বিভিন্ন মাধ্যমে ছবি এবং ভিডিও পোষ্ট করে আকুতি জানিয়েছেন প্রবাসী স্ত্রী জেসমিন আক্তার। এদিকে স্ত্রীর ভিডিও ভাইরাল হওয়ার পর থেকে স্বামী সাইফুল ইসলাম গাঁ ডাকা দিয়েছেন।
জানা গেছে, ব্রাহ্মণপাড়া উপজেলার মনগোজ গ্রামের সাইফুল ইসলাম গত তিন বছর পূর্বে সৌদি আরবের রিয়াদে যান। সেখানে গিয়ে নোয়াখালী জেলার জেসমিন আক্তার সাথে তার পরিচয় হয় এবং এক পর্যায়ে তারা প্রেমের সম্পের্কে জড়িয়ে ২০১৮ ইং সালের জুন মাসের ৩ তারিখে ১২ লক্ষ টাকা দেনমোহর ধার্য করে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়। বিয়ের কয়েক দিনের মধ্যে জেসমিন আক্তার অন্তসত্তা হলে তার স্বামী সাইফুল ইসলাম তাকে ফেলে বাংলাদেশে চলে আসে। সাইফুল দেশে ফিরে আসার সময় স্ত্রী জেসমিন আক্তারের পাসপোর্ট ও বিয়ের সকল প্রকার প্রমানাদি সাথে করে নিয়ে আসে। এর পর জেসমিন আক্তারের কাছে কোন বৈধ কাগপত্র ও পাসপোর্ট না থাকায় সৌদির আইনশৃঙ্খলা বাহিনী তাকে অন্তসত্তা অবস্থায় আটক করে জেল হাজতে প্রেরণ করে। ৯মাস অন্তসত্তা অবস্থায় কারাবন্ধী থেকে করাগারে একটি পুত্র সন্তান জন্ম দেয় জেমিন। বর্তমানে তার পুত্র সন্তান মোহাম্মদ আব্দুর রহমান রবিউল ইসলাম এর বয়স চলে ৯ মাস।
এদিকে দেশে এসে সাইফুল জেসমিনের সাথে সৌদি আরবে বিয়ের বিষয়টি গোপন রেখে বাবা মায়ের পছন্দের এক মেয়েকে বিয়ে করে দেশেই থেকে যায়। এই বিষয়টি জেসমিন আক্তার জানতে পেরে ওই দেশের কারাগার থেকে বিভিন্ন ভাবে স্বামী সাইফুল ও তার পরিবারের সাথে যোগাযোগ করার চেষ্টা করে এবং তাদের সাথে যোগাযোগ হলে বিয়ের বিষয়টি অস্বীকার করে সাইফুল ও তার পরিবার। পরে উপায় অন্তর না পেয়ে স্বামীর স্বীকৃতি পেতে ও সৌদির কারাগার থেকে মুক্তি পেতে জেসমিন আক্তার ওই দেশের কারাগার থেকে একটি ভিডিওতে তার সকল বক্তব্য করে এবং বাংলাদেশ সরকারের প্রতি আকুতি জানিয়ে ফেইসবুক ও বিভিন্ন মাধ্যমে ভিডিওটি প্রচার করে।
জেসমিন আক্তারের ভিডিও থেকে জানা গেছে, সে তার ছোট্ট ছেলেকে নিয়ে বাংলাদেশে ফিরতে চায়, তবে সৌদিতে আইনি প্রক্রিয়া েেশষ না হওয়া পর্যন্ত সে বাংলাদেশের ফেরত আসা খুবই কষ্টকর। এ দিকে স্বামী সাইফুল ইসলাম এবং তার বাবার সাথে যোগাযোগ করলে তারা বিষয়টি অস্বীকার করেন। স্ত্রী জেসমিনের ভিডিওটি বিভিন্ন মাধ্যমে ভাইরাল হওয়ার পর সাইফুল এলাকা থেকে গাঁ ডাকা দিয়েছেন।
জেসমিন আক্তার সামাজিক যোগাযোগ মাধ্যমে ভিডিও দিয়ে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী কাছে আমার আবেদন যেভাবে হোক আমি এবং আমার পুত্র সন্তানকে নিয়ে সৌদির জেল থেকে মুক্তি পেয়ে দেশে ফিরতে পারি সে ব্যবস্থা করে দিন। সাইফুলকে দেশে আইনের আওতায় আনা ও শিশু সহ জেসমিনকে মুক্ত করে দেশে আনার ব্যবস্থা করার জন্য প্রবাসী কল্যাণ মন্ত্রনালয় ও পররাষ্ট্র মন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করছেন।

 












সর্বশেষ সংবাদ
লেবাননে হৃদরোগে আক্রান্ত হয়ে বাংলাদেশি নারীর মৃত্যু
বছর শেষে সৃজিতের চমক
২০২০ সাল বদলে দেবে যে ৬ স্মার্টফোন
যেভাবে রাঁধবেন নারিকেল দুধে কই মাছ
অবৈধদের ফেরত না পাঠানোর লিখিত আশ্বাস চায় বাংলাদেশ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
পিইসি-জেএসসি জেডিসির ফল প্রকাশ আজ
কুমিল্লার দুই ইউপিতে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ প্রার্থীরা জয়ী
অবৈধদের ফেরত না পাঠানোর লিখিত আশ্বাস চায় বাংলাদেশ
কুমিল্লায় ইউপি নির্বাচনে দুই পক্ষের সংঘর্ষে গুলিবিদ্ধ ৫
লেবাননে হৃদরোগে আক্রান্ত হয়ে বাংলাদেশি নারীর মৃত্যু
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft