ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
4051
করোনা সংক্রমণ ছড়িয়েছে কুমিল্লার ১৭ উপজেলায়
আক্রান্ত ১৫৮, প্রাণহানী ৮জনের
Published : Monday, 11 May, 2020 at 11:53 PM, Update: 12.05.2020 11:08:22 PM
করোনা সংক্রমণ ছড়িয়েছে কুমিল্লার ১৭ উপজেলায়জহির শান্ত: সময়ের সাথে পাল্লা দিয়ে কুমিল্লায় বাড়ছে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা। এ পর্যন্ত জেলার ১৭টি উপজেলায় প্রাণঘাতি এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৫৮ জন। এরমধ্যে প্রাণ হারিয়েছেন ৮জন। যাদের ৬ জনের বাড়িই দেবীদ্বার উপজেলায়। বাকি দু’জন জেলার চান্দিনা ও মেঘনা উপজেলার বাসিন্দা। সর্বশেষ সোমবার (১১ মে) কুমিল্লায় করোনা শনাক্ত হয়েছে ৫ জনের শরীরে।

বিষয়টি নিশ্চিত করে কুমিল্লার সিভিল সার্জন ডা. নিয়াতুজ্জামান বলেন, কুমিল্লায় নতুন করে আরও ৫ জনের করোনা শনাক্ত হয়েছে। তাদের মধ্যে সিটি কর্পোরেশন এলাকায় ১ জন, উপসর্গ নিয়ে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে আইসোলেশনে চিকিৎসাধীন ১ জন, নাঙ্গলকোটের ২ এবং চান্দিনা উপজেলার ১ জন রয়েছেন।

জানা গেছে, সোমবার পর্যন্ত কুমিল্লায় সংগ্রহকৃত তিন হাজার ৫১৬ জনের নমুনার মধ্যে তিন হাজার ৯১জনের রিপোর্ট হাতে পাওয়া গেছে। এর মধ্যে মোট ১৫৮ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ৩২ জন এবং মারা গেছেন ৮ জন। আক্রান্ত ও মৃতের দিক থেকে শীর্ষে রয়েছে জেলার দেবিদ্বার উপজেলা, সেখানে এরই মধ্যে মারা গেছে ৬ জন।

করোনা সংক্রমণ ছড়িয়েছে কুমিল্লার ১৭ উপজেলায়জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্রে আরও জানা গেছে, কুমিল্লার বুড়িচং উপজেলার জিয়াপুরে প্রথম গত ৯ এপ্রিল দুই শিশুর করোনা শনাক্ত হয়। ৯ থেকে ২৮ এপ্রিল পর্যন্ত এ জেলায় ১৯ দিনে ৫২ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

আবার ২৯ এপ্রিল থেকে ১১ মে পর্যন্ত মাত্র ১৩ দিনে ১০৬ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। সর্বশেষ সোমবারও আক্রান্ত হয়েছে ৫জন। জেলায় দ্রুত সংক্রমণের সংখ্যা বাড়ছে এ ভাইরাসের।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, কুমিল্লার ১৭টি উপজেলার মধ্যে সবক’টি উপজেলাতেই করোনাভাইরাসে আক্রান্ত রোগী পাওয়া গেছে। এর মধ্যে দেবীদ্বারে ৪৫ জন, মুরাদনগরে ১৯, লাকসামে ১৩, চান্দিনায় ১২, তিতাসে ১১, আদর্শ সদর উপজেলায় ১২ (সিটি করপোরেশনে ১০, গ্রামাঞ্চলে ২জন), বরুড়ায় ১০, দাউদকান্দিতে ৯, বুড়িচংয়ে ৮, মনোহরগঞ্জ উপজেলায় ৫, সদর দক্ষিণে ৩, লালমাই, নাঙ্গলকোট, হোমনা, ব্রাহ্মণপাড়া ও মেঘনায় ২ জন করে এবং চৌদ্দগ্রাম উপজেলায় ১ জন।

করোনা সংক্রমণ ছড়িয়েছে কুমিল্লার ১৭ উপজেলায়নভেল করোনাভাইরাসে কুমিল্লায় এ পর্যন্ত প্রাণ হারানো ৮জন হলেন দেবীদ্বার সদর এলাকার ডা. সুকুমার চন্দ্র সেন একই উপজেলার নবীয়াবাদের জীবন কৃষ্ণ সাহা এবং আতিকুল, বাগুর এলাকার শাহজালাল মেম্বার, লিল মিয়া, চাঁপানগর এলাকার জামাল হাজারী, চান্দিনার মহারং এলাকার মতিন মুন্সী এবং মেঘনা উপজেলার লুটেরচর এলাকার মো. মহসিন।

জেলা করোনাবিষয়ক ফোকাল পারসন ও কুমিল্লার ডেপুটি সিভিল সার্জন মো. সাহাদাত হোসেন জানিয়েছেন, ধীরে ধীরে পুরো কুমিল্লাতেই করোনাভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়েছে।  আক্রান্তদের চিকিৎসা দেয়া হচ্ছে। অনেককে ঢাকায় পাঠানো হয়েছে। জেলা স্বাস্থ্য বিভাগের জরুরী টিম মাঠে কাজ করছে।

‘জনগণকে সতর্ক ও সচেতন হতে হবে। লকডাউন মেনে চলতে হবে, শারীরিক ও সামাজিক দূরত্ব নিশ্চিত করতে হবে। নাহলে করোনার প্রকোপ আরো ভয়াবহ আকার ধারণ করতে পারে।’ যোগ করেন তিনি।





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};