ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
6802
কুমিল্লায় ধানক্ষেতে মিললো তিন ‘চিতাশাবক’
পৃথক স্থানে অভিযান চালিয়ে উদ্ধার করলো পুলিশ
Published : Tuesday, 12 May, 2020 at 12:08 AM, Update: 12.05.2020 11:08:49 PM
কুমিল্লায় ধানক্ষেতে মিললো তিন ‘চিতাশাবক’ফারুক আল শারাহ্: কুমিল্লার লাকসামে ধান ক্ষেত থেকে তিনটি ‘চিতাবাঘের’ শাবক উদ্ধার করা হয়েছে। সোমবার (১১ মে) দুপুরে উপজেলার কান্দিরপাড় ইউনিয়নের চনগাঁও নোয়াপাড়া গ্রামের ফসলি জমি থেকে মাসুম খান নামে এক ব্যক্তি স্থানীয়দের সহযোগিতায় শাবকগুলো আটক করেন।

পরে রাতে পুলিশ অভিযান চালিয়ে শাবক তিনটি উদ্ধার করে। তবে উদ্ধারকৃত শাবকগুলো বাঘের না বনবিড়ালের তা নিশ্চিত করতে পারেনি পুলিশ।

স্থানীয় সূত্রে জানা যায়, কুমিল্লার লাকসাম উপজেলার চানগাঁও নোয়াপাড়ার হাজী ছেরাজুল ইসলামের ছেলে মাসুম খান নিজেদের ফসলি জমিতে ধান কাটতে গিয়ে ‘চিতাবাঘের’ তিনটি শাবক দেখতে পান। এসময় স্থানীয়দের সহযোগিতায় তিনি জীবিত অবস্থায় শাবকগুলো আটক করেন।

কুমিল্লায় ধানক্ষেতে মিললো তিন ‘চিতাশাবক’সূত্র বলছে, চিতার তিনটি শাবক থেকে দুইটি নিজের কাছে রেখে অপর একটি শাবক পার্শ্ববর্তী এলাকার এক ব্যক্তিকে দিয়ে দেন মাসুম। দুইটি শাবক নিজের অধীনে রেখে এগুলো বিক্রির জন্য ফেসবুকেও একটি স্ট্যাটাস দেন তিনি।
এরপর থেকে এলাকার লোকজন শাবকগুলো দেখতে আসলে তিনি দেখাচ্ছেন না। স্থানীয়দের সাথে বিষয়টি নিয়ে তার বিরুদ্ধে দুর্ব্যবহারেরও অভিযোগ উঠেছে। 

এ বিষয়ে মাসুম খানের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে চিতাবাঘের তিনটি শাবক আটকের বিষয়টি নিশ্চিত করেন। তার দাবি, পাশ্বর্তী এলাকার আরিফ নামে একজনকে একটি শাবক দিয়েছেন এবং তার নিজের আয়ত্বে থাকা দুটি শাবক তিনি ছেড়ে দিয়েছেন।
অবশ্য রাতেই পুলিশ পুলিশ পৃথক স্থান থেকে শাবক তিনটি উদ্ধার করে থানায় নিয়ে আসে।

জানতে চাইলে লাকসাম থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ নিজাম উদ্দিন জানান, শাবকগুলো বাঘের না বনবিড়ালের এখনো নিশ্চিত হওয়া যায়নি। আমাদের থানা পুলিশের ফোর্স রাত ৮টার দিকে অভিযান চালিয়ে শাবক তিনটি উদ্ধার করেছে।
‘এখন আমরা বনবিভাগের সাথে যোগাযোগ করে এগুলো তাদের কাছে হস্তান্তর করবো।’ যোগ করেন তিনি।





সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};