ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
337
দাউদকান্দিতে সেন্ট্রাল অক্সিজেন ও ফ্রি ত্র্যাম্বুলেন্স সার্ভিসের উদ্বোধন
Published : Tuesday, 30 June, 2020 at 7:18 PM
দাউদকান্দিতে সেন্ট্রাল অক্সিজেন ও ফ্রি ত্র্যাম্বুলেন্স সার্ভিসের উদ্বোধনআলমগীর হোসেন, দাউদকান্দি।।


দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা পজেটিভ রোগীদের চিকিৎসা সেবায় ১৭ শয্যাবিশিষ্ট সেন্ট্রাল অক্সিজেন ও থ্রি হুইলার মডিফায়ার ফ্রি ত্র্যাম্বুলেন্স সার্ভিসের শুভ উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার বিকেলে এ কার্যক্রমের শুভ উদ্বোধন করেন কুমিল্লা জেলা প্রশাসক আবুল ফজল মীর। এসময় কুমিল্লা জেলা সিভিল সার্জন ডা: মো: নিয়াতুজ্জামান, দাউদকান্দি উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজর (অব.) মোহাম্মদ আলী সুমন, উপজেলা নির্বাহী অফিসার কামরুল ইসলাম খান, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ সেলিম শেখ, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মো: শাহিনুর আলম সুমন, আবাসিক মেডিকেল অফিসার ডা: মোহাম্মদ জামাল উদ্দিন উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক আবুল ফজল মীর বলেন, করোনা পজিটিভ ও মুমূর্ষু রোগীদের চিকিৎসায় সেন্ট্রাল অক্সিজেন ব্যবস্থা উপজেলা স্বাস্থ্য বিভাগের জন্য একটি যুগান্তকারী অর্জন। দ্রুত সময়ে এই সেবা চালু করায় দাউদকান্দি উপজেলার সংশ্লিষ্ট সকলকে আন্তরিক ধন্যবাদ জানান।
দাউদকান্দিতে সেন্ট্রাল অক্সিজেন ও ফ্রি ত্র্যাম্বুলেন্স সার্ভিসের উদ্বোধন
তিনি বলেন, করোনায় দাউদকান্দি উপজেলায় জনসেবায় জনপ্রতিনিধি ও সরকারি কর্মকর্তাদের ভূমিকা অত্যন্ত প্রশংসনীয়। উপজেলা পরিষদ চেয়ারম্যান, উপজেলা প্রশাসন ও উপজেলা স্বাস্থ্য বিভাগ একসাথে জীবনের ঝুঁকি নিয়ে করোনা ভাইরাস প্রতিরোধে কাজ করে যাচ্ছে। ফ্রি এ্যাম্বুলেন্স সার্ভিস এর মাধ্যমে উপজেলার মফস্বল অঞ্চলের মানুষ দ্রুত সময়ের মধ্যে চিকিৎসা সেবা পাবে বলে আশা প্রকাশ করেন জেলা প্রশাসক।

দাউদকান্দি উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজর ( অব.) মোহাম্মদ আলী সুমন বলেন, শত প্রতিকূলতার পরও, দাউদকান্দি উপজেলাবাসীর জন্য এমন দুর্যোগময় মুহূর্তে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জন্য সেন্ট্রাল অক্সিজেন ও আশপাশের এলাকার রোগীদের স্বাস্থ্য সেবা নিশ্চিতকরণে ফ্রি এ্যাম্বুলেন্স সার্ভিস সেবাটি চালু করতে পারায় ভাল লাগছে। সম্ভবত এটি উপজেলাপর্যায়ে প্রথম কোন হাসপাতাল যেখানে সেন্ট্রাল অক্সিজেন স্থাপন করা হয়েছে।  ইনশাল্লাহ অদূর ভবিষ্যতে ঢাকার যেকোনো বড় হাসপাতালের সমমানের চিকিৎসা ব্যবস্থা গড়ে তোলা হবে দাউদকান্দিতে।

তিনি বলেন, উপজেলার কয়েকজন মুমূর্ষু রোগির ঢাকায় স্বাস্থ্যসেবা পেতে অনেক বেগ পেতে হয়েছে। তাই অতি দ্রুত সময়ের মধ্যে উপজেলাবাসীর উন্নত সেবা নিশ্চিতকরণে এই দুটি সেবা কার্যক্রম চালু করা হয়েছে।

উল্লেখ্য, বাংলাদেশে করোনা ভাইরাস প্রাদুর্ভাবের শুরু থেকেই স্বাস্থ্যসেবায় দাউদকান্দি উপজেলা অনন্য ভূমিকা রেখে চলেছে। এখানকার প্রয়োজনীয় কয়েকটি কার্যক্রমে পুরো দেশে দৃষ্টান্ত স্থাপন করে। এরমধ্যে করোনা টেস্টের জন্য গত ১০ মে দেশের প্রথম "ভ্রাম্যমাণ নমুনা সংগ্রহ বুথ" অন্যতম।  

উপজেলা পরিষদ চেয়ারম্যানের সার্বিক সহযোগিতায় এই বুথের কার্যক্রম পরিচালিত হচ্ছে। এরমাধ্যমে দ্রুত সেবা পাচ্ছেন উপজেলাবাসী। করোনায় আক্রান্ত বা উপসর্গ আছে এমন কোনো রোগী হটলাইনে কল দিলে সংশ্লিষ্ট ডাক্তারসহ ভ্রাম্যমাণ বুথ চলে যায় রোগী কাছে। উপজেলা চেয়ারম্যানের এই উদ্যোগ এবং কার্যকরী সেবার সুনাম ছড়িয়ে পড়ে দেশে-বিদেশে। উপকৃত হয়েছেন উপজেলাবাসী।


একই সাথে করোনা প্রতিরোধে জনসেবায় দাউদকান্দি উপজেলা নির্বাহী অফিসার কামরুল ইসলাম খান, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ সেলিম শেখ, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মো: শাহিনুর আলম সুমন এবং দাউদকান্দি মডেল থানার অফিসার ইনচার্জ মো: রফিকুল ইসলামসহ সংশ্লিষ্ট অন্যন্যারা অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন।

অন্যন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, দাউদকান্দি উপজেলা ছাত্রলীগের সভাপতি মো: তারিকুল ইসলাম নয়ন, সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) মো: নাসির উদ্দিন, গৌরীপুর সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি আবু মুসা প্রধান, সাধারণ সম্পাদক মোহাম্মদ রোমান হোসেন ও বিশিষ্ট ব্যবসায়ী আ'লীগ নেতা শেখ মুজিবুর রহমান প্রমূখ। 





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};