ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
1139
মেয়াদ উত্তীর্ণ সভাপতির অপসারণের দাবিতে প্রাক্তন শিক্ষার্থীদের মানববন্ধন
Published : Friday, 21 August, 2020 at 7:27 PM
মেয়াদ উত্তীর্ণ সভাপতির অপসারণের দাবিতে প্রাক্তন শিক্ষার্থীদের মানববন্ধনশাহীন আলম, দেবিদ্বার।
কুমিল্লার দেবিদ্বারে উচ্চ আদালতের নির্দেশনার পরও মোহনপুর উচ্চ বিদ্যালয়ের সভাপতি পদ আঁকড়ে থাকা মেয়াদ উত্তীর্ণ সভাপতির অপসারণ ও সাবেক সিনিয়র শিক্ষক বাবু হরে কৃষ্ণ দেবনাথের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগের প্রতিবাদে মানববন্ধন করেছেন প্রাক্তন শিক্ষার্থীরা। শুক্রবার সকাল সাড়ে ১০টায় মোহনপুর উচ্চ বিদ্যালয় সংলগ্ন এ মানববন্ধনে অংশ নেন শত শত প্রাক্তন শিক্ষার্থী ও অভিভাবকরা। মানববন্ধনে প্রাক্তন শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন, কালিপদ মজুমদার, মো. মজিবুর রহমান ভূঁইয়া, আলমগীর কবির, জাকির হোসেন, মুজিবুর রহমান, সেন্টু কর, রঞ্জিত ধর, তোফাজ্জল হোসাইন, রুবেল আহমেদ এবং মানববন্ধনের আহবায়ক আশরাফুল আলম সুমন।
মেয়াদ উত্তীর্ণ সভাপতির অপসারণের দাবিতে প্রাক্তন শিক্ষার্থীদের মানববন্ধনএ সময় বক্তারা বলেন, সাবেক প্রধান শিক্ষক বাবু হরে কৃষ্ণ দেবনাথ সুনামের সাথে দীর্ঘ ৪১ বছর এ বিদ্যালয়ে শিক্ষকতা করেছেন। এছাড়াও ৭ মাস প্রধান শিক্ষকের দায়িত্ব পালন করেছেন। তাঁর এ শিক্ষকতা জীবনের কোনদিন তিনি একমিনিট দেরি করেও কাসে আসেননি। অন্য সব শিক্ষকের আগে তিনি স্কুলে এসে উপস্থিত হতেন এবং সবাই যাওয়ার পর তিনি স্কুল থেকে বাড়ি যেতেন। জীবনে কোনদিন প্রাইভেট পড়িয়ে কারও কাছে টাকা চাননি, দরিদ্র শিক্ষার্থীদের তিনি বিনামূল্যে পড়িয়েছেন। তাঁর ছাত্ররা সরকারের উচ্চ পর্যায়ে কর্মরত রয়েছেন। সাদাসিধে, নির্লোভ ও নিরহংকারী একজন মানুষ গড়ার কারিগরের বিরুদ্ধে একটি চক্র মিথ্যা অভিযোগ এনে তাকে সামাজিক ভাবে হেয় প্রতিপন্ন করার অপচেষ্টা করছে। আমরা প্রাক্তন শিক্ষার্থীরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। অবিলম্বে এমন মিথ্যা অভিযোগ প্রত্যাহার করে স্যারের অবসর কালীন পেনশন পাওয়ার সকল কাগজপত্র বিদ্যালয় থেকে  দ্রুত প্রদানের দাবি জানাচ্ছি। নচেৎ প্রাক্তন শিক্ষার্থীরা ঐক্যবদ্ধ হয়ে প্রয়োজনে মাননীয় প্রধানমন্ত্রীর কাছেও যেতে প্রস্তুত রয়েছে।    
প্রাক্তন শিক্ষার্থী মো. মজিবুর রহমান বলেন, মোহনপুর বিদ্যালয় এ চক্রান্ত বন্ধ করুন, এ বিদ্যালয় আমাদের আবেকের স্থান।  এ বিদ্যালয়ের শিক্ষার পরিবেশ নষ্ট করার চেষ্টা করলে আমরা কাউকে ছাড়বো না।  তিনি বর্তমান মেয়াদ উত্তীর্ণ সভাপতিকে উদ্দেশ্য করে বলেন, সভাপতির পদে এত মজা কেন ? এখানে কি মুধু আছে? উচ্চ আদালতের রায়ে বৃদ্ধাঙলী দেখিয়ে  আপনি এ পদ এখনও ধরে আছেন কেন। মানুষ মীর জাফরকে ও স্মরণ করে আবার নবাব পরাজিত সৈনিক সিরাজউদ্দৌলাকেও স্মরণ করে।  আমরা চাইনা আপনাকে কেউ মীর জাফরের সাথে তুলনা করুক। আপনি এ পদ থেকে সরে দাঁড়ান। শিক্ষার্থী ও অভিভাকক মতামত নিয়ে সুষ্ঠু ভোটের মাধ্যমে আপনি আবার জয়ী হন আমাদের কোন আপত্তি নেই। দয়া করে বিদ্যালয়ের পরিবেশ নষ্ট অধিকার আপনাকে কেউ দেয়নি। প্রসঙ্গত, মোহনপুর উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির মেয়াদ উত্তীর্ণ হওয়ার পরও গত ৫মাস ধরে  বর্তমান মেয়াদ উর্ত্তীণ সভাপতি ময়নাল হোসেন ম্যানেজিং কমিটির নির্বাচন দিতে নানা তালবাহানা করছেন। উল্টো তিনি সাবেক সভাপতি শাহাদাৎ হোসেন মিঠু এবং সাবেক ভারপ্রাপ্ত প্রধান শিক হরে কৃষ্ণ দেবনাথের বিরুদ্ধে গত তিন বছর আগের মিমাংসিত একটি ইস্যুকে পুঁজি করে তাদের বিরুদ্ধে আর্থিক অনিয়মের অভিযোগ আনেন কথিত একটি সাংবাদিক সম্মেলনে।






© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};