ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
578
পথচারী ও যাত্রীদের মাস্ক পরালেন স্বেচ্ছাসেবকলীগ নেতা
Published : Tuesday, 25 August, 2020 at 10:24 PM
পথচারী ও যাত্রীদের মাস্ক পরালেন স্বেচ্ছাসেবকলীগ নেতারণবীর ঘোষ কিংকর।
দীর্ঘদিন করোনা ভাইরাসের প্রাদুর্ভাব মোকাবেলায় অনেকটা কেটে গেছে করোনা আতংক। করোনা ভাইরাস সতর্কতায় কুমিল্লার রাস্তা-ঘাট, হাট-বাজারে জনসচেতনা যেন ফিকে হয়ে গেছে।
কুমিল্লা মহানগরীসহ প্রতিটি উপজেলা সদরের হাট-বাজারগুলোতে মাস্ক বিহীন মানুষের অবাধ বিচরণ করতে দেখা গেছে। কিন্তু থেমে নেই করোনা ভাইরাসের সংকট মুহুর্তের মানবিক লিটন সরকারের তৎপরতা।
কুমিল্লা উত্তর জেলা স্বেচ্ছাসেবকলীগের অন্যতম নেতা লিটন সরকার এখনও জনসেবায় রয়েছেন মাঠে। মঙ্গলবার (২৫ আগস্ট) দুপুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চান্দিনা-বাগুর বাস স্টেশন এলাকায় যাত্রী ও পথচারীদের মাঝে মাস্ক বিতরণ করেন তিনি। অনেক শিশু ও বৃদ্ধদের নিজ হাতে মুখে মাস্ক পরিয়ে দিতে দেখা গেছে সাবেক ওই ছাত্র নেতাকে। এসময় তিনি ২ হাজার মাস্ক বিতরণ করেন।
লিটন সরকারের এমন মানবিক তৎপরতাকে স্বাগত জানিয়েছেন পথচারী ও যাত্রীরা।
যাত্রী আব্দুর রহমান জানান- করোনা ভাইরাসের প্রাদুর্ভাব শুরু হওয়ার পর থেকে মাস্ক ছাড়া বাহিরে বের হতেই সাহস হতো না। এছাড়া প্রশাসনের জরিমানা ও অপমান থেকে বাঁচতে বাধ্য হয়েই মাস্ক নিয়ে ঘর থেকে বের হতাম।
কিন্তু এখন ভাইরাসও তেমন নেই আর প্রশাসনের তৎপরতাও চোখে পড়ে না। যারফলে ঘর থেকে বের হতে মাস্ক নিতে মনে থাকে না। তবে লিটন সরকার যেভাবে মাস্ক বিতরণ করছেন তা দেখে নিজেকে অপরাধি মনে হচ্ছে। আমরা কেন মাস্ক ছাড়া ঘর থেকে বের হই। আমি লিটন সরকারকে ধন্যবাদ জানাই।
প্রসঙ্গত, করোনা ভাইরাসের প্রাদুর্ভাব শুরু থেকে লিটন সরকার নিজ উদ্যোগে গড়ে তোলেছেন মানবতার দেওয়াল। করোনায় সংক্রামিত বা উপসর্গ নিয়ে মারা যাওয়া ২৮ ব্যক্তির মরদেহ দাফন ও সৎকার করেছেন তার নেতৃত্বাধীন টিম। এছাড়া করোনাকালে লকডাউন অবস্থায় যখন মানুষ ঘর থেকে বের হতে পারছিলেন না তখন অনেক ঘরে খাবার ও নগদ টাকা পৌঁছে দেওয়া সহ অনেক মানবিক কাজ করে অন্যন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের এই নেতা। 





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};