ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
181
প্রতি জেলায় জিমনেসিয়াম নির্মাণ করা হবে : ক্রীড়া প্রতিমন্ত্রী
Published : Friday, 9 October, 2020 at 11:46 PM
 প্রতি জেলায় জিমনেসিয়াম নির্মাণ করা হবে : ক্রীড়া প্রতিমন্ত্রী বিশেষ সংবাদদাতা ||

শরীর ও মন সুস্থ রাখতে নিয়মিত শরীরচর্চার বিকল্প নেই। তরুণ প্রজন্মকে শরীরচর্চায় উদ্বুদ্ধ করতে দেশের প্রতিটি জেলায় জিমনেসিয়াম নির্মাণের উদ্যোগ গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি।

চলতি অর্থ বছরে সরকারিভাবে ১৯টি জিমনেসিয়াম নির্মাণ করা হচ্ছে। পর্যায়ক্রমে দেশের প্রতিটি জেলায় একটি করে অত্যাধুনিক জিমনেসিয়াম নির্মাণ করা হবে। ক্রীড়া প্রতিমন্ত্রী শুক্রবার সন্ধ্যায় রাজধানীতে ‘ইন্সপেয়ার ফিটনেস’ নামক একটি জিমনেসিয়াম উদ্বোধনকালে এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, ‘দেশের খেলার মাঠগুলো যাতে কোনোভাবে হারিয়ে না যায়, সে বিষয়ে প্রধানমন্ত্রীর বিশেষ নির্দেশনা রয়েছে। দেশের আনাচে কানাচে ছড়িয়ে থাকা উন্মুক্ত স্থান ও খেলার মাঠগুলোকে সংরক্ষণ করার লক্ষ্যে আমরা দেশের প্রতিটি ইউনিয়নে সরকারি ভাবে একটি করে খেলার মাঠ সংরক্ষণের উদ্যোগ নিয়েছি। ইতিমধ্যে উপজেলা পর্যায়ে ১২৫টি শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণ সম্পন্ন করেছি। এ অর্থ বছরে আরও ১৮৬ টি মিনি স্টেডিয়াম নির্মাণ করা হবে।’

মাঠগুলোর প্রাকৃতিক পরিবেশ অক্ষুণ্ন রেখে সকলে যাতে খেলাধুলায় অংশ নিতে পারে সেই দিকে নজর রেখেই উন্মুক্ত পরিবেশে স্টেডিয়ামগুলি নির্মাণ করা হচ্ছে। এ সময়ে শিক্ষার্থীদের বেশি বেশি শরীরচর্চার পাশাপাশি ক্রীড়াচর্চায়ও অংশগ্রহণের আহবান জানান যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী।

অনুষ্ঠানে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমেদ সোহেল তাজ ও বিশিষ্ট চিকিৎসক ডাঃ জাহাঙ্গীর কবির উপস্থিত ছিলেন।





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};