ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
138
পাঁচ শিল্পীর কণ্ঠে গাজী মাজহারুল আনোয়ারের নতুন গান
Published : Saturday, 10 October, 2020 at 9:33 PM
 পাঁচ শিল্পীর কণ্ঠে গাজী মাজহারুল আনোয়ারের নতুন গানবিনোদন প্রতিবেদক ||
উপমহাদেশের প্রখ্যাত গীতিকবি গাজী মাজহারুল আনোয়ার। বয়সকে জয় করে এখনো তিনি গান লিখে যাচ্ছেন প্রতিনিয়ত। তার লেখা নতুন পাঁচটি গান প্রকাশ হতে যাচ্ছে। গানগুলো গেয়ছেন মনির খান, ন্যানসি, দিঠি আনোয়ার, দিলশাদ নাহার কনা ও ইমরান।

গতকাল শনিবার (১০ অক্টোবর) সন্ধ্যা ৭টায় অডিও ভিডিও প্রযোজনা প্রতিষ্ঠান গানের ডালির ফেসবুক পেজ থেকে ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এই খবর জানানো হয়।

এই সম্মেলন উপলক্ষে রাজধানীর কারওয়ান বাজারে অবস্থিত গানের ডালির কার্যালয়ে সরাসরি উপস্থিত ছিলেন গাজী মাজহারুল আনোয়ার। তার সঙ্গে ছিলেন জনপ্রিয় গায়ক মনির খান। নিজ বাসায় থেকে সংবাদ সম্মেলনে অংশ নেন কিংবদন্তি গায়ক কুমার বিশ্বজিৎ ও বিভিন্ন গণমাধ্যকর্মীরা।

শান্তা জাহানের উপস্থাপনায় গাজী মাজহারুল আনোয়ার বলেন, ‘প্রত্যেকের গান গ্রহণযোগ্য বলেই সংশ্লিষ্ট প্রতিষ্ঠান গানগুলো গ্রহণ করেছে। যারা গানগুলোর সুর সংগীত করেছেন প্রত্যেকেই বেশ চিন্তাভাবনা করেই সময়ের ভাবনাকে গুরুত্ব দিয়ে সময়োপযোগী গান করে তোলার চেষ্টা করেছেন। প্রত্যেক সংগীত পরিচালক শিল্পীর প্রতি রইল অনেক দোয়া, ভালোবাসা। আশা করা যায় প্রত্যেকটি গানই শ্রোতাদের মন ছুঁয়ে যাবে।’

গানের ডালির প্রধান নির্বাহী শাহ্ আমীর খসরু বলেন, ‘বেশ চমৎকার কিছু গান তৈরি করা হয়েছে। শিগগিরই এগুলো প্রকাশ হবে শ্রোতাদের জন্য। আমরা কৃতজ্ঞ গাজী মাজহারুল আনোয়ারের কাছে। সেই ১৯৭২ সাল থেকে আমাদের সঙ্গে রয়েছেন তিনি। এই বয়সে এসেও তিনি গান লিখছেন। তার গান গেয়ে তরুণ শিল্পীরাও প্রশংসিত হচ্ছেন।’

গাজী মাজহারুল আনোয়ারের লেখা বিভিন্ন শিল্পীর গানগুলোর শিরোনাম হচ্ছে মনির খানের ‘শতাব্দী ধরে এক নজরে’, দিঠি’র ‘কৃষ্ণ কানাইয়া’, কনার ‘ব্যস্ত শহর’, ন্যানসির ‘আমার একটাই তো মন্দ স্বভাব’ ও ইমরানের ‘আমি আমাকে নিয়ে করেছি এই অঙ্ক’।

এরমধ্যে মনির খান, দিঠি ও ন্যানসির গানের সুর ও সংগীত করেছেন আহমেদ কিসলু। কনার গানের সুর ও সংগীত করেছেন ইমন সাহা। ইমরানের গানে শফিক তুহিন সুর ও সংগীত পরিচালনা করেছেন।





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};