ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
197
দেবিদ্বারে ধর্ষণ ও নারী নির্যাতন বন্ধে ১৮টি বিটে পুলিশিং সভা
Published : Saturday, 17 October, 2020 at 12:17 AM, Update: 18.10.2020 12:32:56 AM
দেবিদ্বারে ধর্ষণ ও নারী নির্যাতন বন্ধে ১৮টি বিটে পুলিশিং সভাশাহীন আলম, দেবিদ্বার।

সারাদেশে চলমান নারী নির্যাতন, ধর্ষণ বন্ধে সচেতনতা বৃদ্ধি ও  পুলিশি সেবাকে  আরও গতিশীল এবং জনগণের সঙ্গে সম্পৃক্ততা বাড়ানোর জন্য কুমিল্লার দেবিদ্বারে বিট পুলিশিং কার্যক্রম সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবারে সকাল ১০টায় দেবিদ্বার থানা পুলিশের উদ্যোগে সারা দেশের ন্যায় উপজেলার ১৫ টি ইউনিয়ন ও একটি পৌরসভায় একই সময়ে মোট ১৮টি বিটে ভাগ করে এ সভা করা হয়। প্রতি বিটের নেতৃত্বে একজন উপপরিদর্শক (এসআই)। তাঁর সঙ্গে একজন এএসআইসহ আরও দুই থেকে তিনজন কনস্টেবল কাজ করেন। এরই ধারাবাহিকতায় পৌরসভার ১৬ নং বিট পান্নারপুলে বিট পুলিশিং সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (উত্তর) অপরাধ মো.শাহরিয়ার মিয়াজি। দেবিদ্বার থানার অফিসার ইনচার্জ ওসি মো. জহিরুল আনোয়ারের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগের সদস্য জাফরগঞ্জ মীর আবদুল গফুর কলেজের প্রভাষক মো. সাইফুল ইসলাম, বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ্ব মো. এমএ কাইয়ুম ভূঁইয়া, কোম্পানীগঞ্জ দাখিল মাদরাসার সুপার মাও. আবদুর রহিম, দেবিদ্বারে ধর্ষণ ও নারী নির্যাতন বন্ধে ১৮টি বিটে পুলিশিং সভাদশম শ্রেণীর শিক্ষার্থী মো. সুমন মিয়া,  মো. নাজমুল হাসান। দেবিদ্বার থানার উপপরিদর্শক মো. ইকতিয়ার মিয়ার পরিচালনায় প্রধান অতিথি মো.শাহরিয়ার মিয়াজি বলেন, বিট পুলিশিং এর মাধ্যমে জনগণের সাথে সম্প্রীতির মেলবন্ধন সৃষ্টি করাই হচ্ছে বিট পুলিশিং মূল লক্ষ্য। চলমান নারী ধর্ষণ, নারী নির্যাতন নিপীরনের বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে হবে। এছাড়াও মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ, চুরি, ডাকাতি, যৌন হয়রানি ও বাল্যবিবাহ’র বিরুদ্ধে নারী পুুরুষ সকলকে ঐক্যবদ্ধ হতে হবে। তিনি আরও বলেন,  পুলিশ বাহিনীকে আরো বেশি জনমুখী করতে, মানুষের দোরগোড়ায় পুলিশি সেবা পৌঁছে দিতে সারা দেশে বিট পুলিশিং কার্যক্রম  চলছে।

এর আগে প্রধান অতিথি বিট পুলিশিং সর্ম্পকে স্বাগত বক্তব্যে বলেন, পুলিশ কর্মকর্তারাই সেবা নিয়ে যাবেন মানুষের কাছে। তবে মামলাসহ কিছু আইনগত বিষয়ে থানায় আসতে হবে। বর্তমান করোনার পরিস্থিতিতে চরম বিপদে না পড়লে মানুষ থানামুখী হওয়ার সম্ভাবনা কম। এ অবস্থায় বিট পুলিশিং চালুর সিদ্ধান্তকে সময়োপযোগী। গ্রামাঞ্চলে ইউনিয়ন, ওয়ার্ড এবং শহরের মহল্লাগুলোকে বিটে বিভক্ত করে একজন উপ-পরিদর্শককে (এসআই) এর দায়িত্ব দেওয়া হবে। দায়িত্বপ্রাপ্ত এ পুলিশ কর্মকর্তারাই এলাকার আইন-শৃঙ্খলাসহ সার্বিক বিষয়ে খোঁজ রাখবেন ও প্রাথমিকভাবে ব্যবস্থা নেবেন।  তিনি আরও বলেন, ‘ সংশ্লিষ্ট বিট অফিসার তাঁর বিট এলাকার ভাড়াটিয়াদের তথ্য, প্রতিবেশীর তথ্য, অপরাধীদের গতিবিধি, অজ্ঞাতপরিচয় ব্যক্তির পরিচয় শনাক্ত করাসহ অনেক কাজে ভূমিকা রাখবেন। ওসি মো. জহিরুল  আনোয়ার বলেন,  কোন অপরাধীর ছাড় নেই, সে যেই হোক। দলের পরিচয় দিয়ে কেউ অপরাধ করলেও রক্ষা নেই। তাই আমি বলব, অপরাধ কর্মকা- ছেড়ে দিন। মাদক, ধর্ষণ, নারী নির্যাতন, ইভটিজিং কে না বলুন। যারা এসব অন্যায়ের শিকার হবেন আপনারা সাথে সাথে পুলিশকে জানাবেন। পুলিশ আপনাদের পাশে আছে থাকবে।






© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};