ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
596
ড. ওসমানের বাইডেনের উপদেষ্টা হওয়ার খবরটি সত্য নয়
Published : Monday, 16 November, 2020 at 4:19 PM
 ড. ওসমানের বাইডেনের উপদেষ্টা হওয়ার খবরটি সত্য নয়
 
যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়া প্রবাসী সাবেক কূটনীতিক এবং বর্তমানে দেশটির রাজনীতিতে যুক্ত বাংলাদেশি ড. ওসমান সিদ্দিক নবনির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট বাইডেনের উপদেষ্টা হতে যাচ্ছেন বলে সম্প্রতি একটি প্রতিবেদন বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হয়। তবে ড. ওসমান জানিয়েছেন, দেশ-বিদেশের বিভিন্ন সংবাদমাধ্যম ও সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশিত এই খবরটি অসত্য।

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে তিনি জানিয়েছেন, ‘আমি এটা বলতে চাই, সম্প্রতি যে খবর রটেছে যাতে বলা হয়েছে, আমাকে বাইডেন প্রশাসনের দক্ষিণ এশিয়া বিষয়ক সিনিয়র অ্যাডভাইজার নিয়োগ করা হয়েছে- তা সঠিক নয়। আমি এখনো সাউথ এশিয়ানস ফর বাইডেন ক্যাম্পেইন গ্রুপ এর সিনিয়র অ্যাডভাইজার হিসেবে দায়িত্বে আছি।’

প্রসঙ্গত, বাংলাদেশ সরকারের সাবেক শিক্ষামন্ত্রী ড. ওসমান ফারুকের ছোট ভাই ড. এম ওসমান সিদ্দিক একজন সাবেক কূটনীতিক এবং বর্তমানে যুক্তরাষ্ট্রের রাজনীতির সঙ্গে যুক্ত। ১৯৯৯ সালে তৎকালীন মার্কিন প্রেসিডেন্ট বিল ক্লিনটন তাকে ফিজি, টোঙ্গা, টুভ্যালু এবং নাউরু এই চারটি দ্বীপরাষ্ট্রে রাষ্ট্রদূত হিসেবে নিয়োগ দেন।

২০০০ সালে ফিজির অভ্যুত্থানের সময় গণতান্ত্রিক প্রক্রিয়া রক্ষা ও দেশটির পুনর্বাসনে বিশেষ ভূমিকা পালন করেন ড. ওসমান। তিনি হচ্ছেন প্রথম আমেরিকান মুসলিম কূটনৈতিক যিনি অন্য দেশে কোনো মার্কিন মিশন প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন। বর্তমানে যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়া অঙ্গরাজ্যের ম্যাকলিন এলাকায় বসবাস করছেন ড. ওসমান।





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};