ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
295
কুমিল্লায় ‘ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ’ উদ্ধোধন করলেন পুলিশ সুপার
আত্মনিবেদন দিয়ে কাজ করেন ফায়ার সার্ভিসের সদস্যরা
Published : Friday, 20 November, 2020 at 12:00 AM, Update: 20.11.2020 12:19:24 AM
আত্মনিবেদন দিয়ে কাজ করেন ফায়ার সার্ভিসের সদস্যরা মাসুদ আলম।।‘ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ’ ২০২০ উপলক্ষে তিনদিন ব্যাপী অনুষ্ঠানের আয়োজন করেছে কুমিল্লা ফায়ার সার্ভিস। বৃহস্পতিবার (১৯ নভেম্বর) কুমিল্লা ফায়ার সার্ভিসের কার্যালয়ে আয়োজিত ‘ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ’ উপলক্ষে তিনদিন ব্যাপী অনুষ্ঠানের উদ্বোধন করেন কুমিল্লা জেলা পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম। জাতীয় সংগীতের তালে তালে জাতীয় পতাকা উত্তোলন এবং বেলুর ও পায়রা উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন শেষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথির বক্তব্যে পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম বলেন, ফায়ার সার্ভিস আত্মনিবেদন দিয়ে দুর্ঘটনায় কবলিত মানুষের জন্য কাজ যাচ্ছেন। প্রাকৃতিক ও মানব সৃষ্ট যে কোন দুর্যোগে ফায়ার সার্ভিসের অগ্নি সেনারা জীবনের ঝুঁকি নিয়ে মানবসেবায় সদা নিয়োজিত থাকেন। যা কোনোভাবেই অস্বীকার করা সম্ভব নয়। তারা নিরলসভাবে মানুষের জীবন রক্ষায় সবচেয়ে বেশি কাজ করছেন। একটি জীবন্ত প্রাণ কিভাবে ঝরে যায় তা সবচেয়ে বেশি কাছ থেকে দেখেন একজন ফায়ার সার্ভিস সদস্য। তাদেরকে বিভিন্ন দুর্ঘটনায় আটকা পড়া মানুষের আত্মহনন এবং আত্মচিৎকার মধ্যেই উদ্ধার কাজ চালিয়ে যেতে হয়।
তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বের কারণে এই দেশের ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশনগুলো সেই পূর্বের অবস্থানে নেই। বর্তমানে অনেক পরিবর্তন হয়েছে এই বিভাগে। সার্ভিস ও সিভিল ডিফেন্স এই সরকারের সহযোগিতায় আরও এগিয়ে যাবে।
কুমিল্লা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক মো. জসিম উদ্দিনের সভাপতিত্বে বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন কুমিল্লা সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা জাকিয়া আফরিন।
অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলোয়াত করেন ফায়ার সার্ভিস জামে মসজিদের ইমাম মো. আলী আকবর খান।
সভাপতির বক্তব্যে কুমিল্লা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক মো. জসিম উদ্দিন জানান, কুমিল্লায় জেলায় ১১টি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন রয়েছে। আরও ৬টি স্টেশনের কাজ চলমান রয়েছে। সেগুলোও খুব দ্রুত উদ্ধোধন করা সম্ভব হবে।
উদ্বোধনী অনুষ্ঠানে এসময় কুমিল্লা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মকর্তা ও সদস্যবৃন্দরা উপস্থিত ছিলেন।







© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};