ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
827
কুমিল্লায় সড়কে ঝরল দুই ছাত্রলীগ নেতার প্রাণ
Published : Saturday, 28 November, 2020 at 12:00 AM, Update: 28.11.2020 1:52:38 AM
কুমিল্লায় সড়কে ঝরল দুই ছাত্রলীগ নেতার প্রাণতানভীর দিপু ও রণবীর ঘোষ কিংকর:

কুমিল্লার কাভার্ডভ্যান চাপায় বঙ্গভাই সজল ও সোহাগ নামে ছাত্রলীগের দুই নেতা নিহত হয়েছে। শুক্রবার (২৭ নভেম্বর) বিকাল ৩টায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার বুড়িচং উপজেলার কালাকচুয়া এলাকায় ওই দুর্ঘটনা ঘটে।
নিহতরা হলেন- কুমিল্লার আদর্শ সদর উপজেলার দুর্গাপুর ইউনিয়নের কাজিয়াতলী এলাকার নাজিম উদ্দিন এর ছেলে নাজমুল হক সজল (২৬)। তিনি এলাকার বঙ্গভাই সজল হিসেবে পরিচিত। তিনি সামাজিক সংগঠন হেল্প ফর হিউম্যান কুমিল্লা মহানগরী শাখার সভাপতি।
অপরজন হলেন- বুড়িচং উপজেলার ময়নামতি ইউনিয়নের ফরিজপুর গ্রামের আমির হোসেন এর ছেলে সাইফুর রহমান সোহাগ (২৭)। তিনি সামাজিক সংগঠন হেল্প ফর হিউম্যান কুমিল্লা মহানগরী শাখার সাধারণ সম্পাদক। উভয়ই কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ শাখা ছাত্রলীগ নেতা ছিলেন।
জানা গেছে, যেকোনো মানবিক ও সামাজিক আন্দোলনেই অগ্রণি ভূমিকা পালন করতেন সজল। সবশেষ মানসিক হাসপাতালে পুলিশ কর্মকর্তা হত্যার অভিযোগ উঠার পরও প্রতিবাদে সোচ্চার ছিলো সজল। হাতে লেখা পোষ্টার লেখা ছিলো- পুলিশ হত্যার বিচার চাই। এর আগেও ধর্ষণ বিরোধী আন্দোলনে সজলের নেতৃত্বেই কুমিল্লার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে আন্দোলন করে তরুনদের একটি গ্রুপ। নিরাপদ সড়ক চাই আন্দোলন, তনু হত্যার প্রতিবাদে আন্দোলনেও সক্রিয় উপস্থিতি জেলার তরুনদের কাছে সজলকে পরিচিত করে তোলে। মানবিক এবং সামাজিক কর্মকান্ডে নিজেকে প্রত্যক্ষ ভাবে মেলে ধরার জন্যই ফেইসবুকে প্রোফাইলের নাম দেয় “বঙ্গভাই সজল”। মহানগর ছাত্রলীগ, ভিক্টোরিয়া কলেজ ছাত্রলীগের সক্রিয় ইউনিট নেতাও ছিলো সজল। হেল্প ফর হিউম্যান কুমিল্লা জেলা শাখার সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছিলো সে।
গতকাল শুক্রবারও জুমার নামাজ শেষে বাড়িতে খাওয়া দাওয়া শেষে  চান্দিনায় একটি দাওয়াতে যাচ্ছিলো বলে জানায় সজলের ছোট ভাই শরিফ। যাবার পথেই সড়ক দুর্ঘটনায় মৃত্যু হয় ২৮ বছর বয়সী সজলের। একই মোটর সাইকেলে থাকা আরো ২ জনের মধ্যে প্রাণ হারায় সোহাগ নামে আরো এক জন, আহত হয় শান্ত। মোটর সাইকেল চালাচ্ছিলো সজল নিজেই।
সজলের মৃত্যুর খবর মুহুর্তেই ফেসবুকে ভাইরাল হয়। পরিচিত অনেকেই তার মৃত্যুতে দুঃখপ্রকাশ করে ফেসবুকে সমবেদনা জানায়। অনেকেই জানায়, সাংবাদিক ও ছাত্রলীগের নেতাকর্মীদের সমবেদময় পোস্টই প্রমান করে সজলের নিরব জনপ্রিয়তা।  
হাইওয়ে পুলিশ জানায়, ঢাকা-চট্টগ্রাম মহাড়কের কুমিল্লার বুড়িচংয়ের কালাকচুয়ায় কাভার্ডভ্যান চাপায় মারা গেছে দুই মোটর সাইকেল আরোহী। আহত হয়েছে আরো ১ জন। নিহতরা হলেন সদর উপজেলার দূর্গাপুর এলাকার নাজিম উদ্দিনের ছেলে নাজমুল হাসান সজল(২৮) ও বুড়িচং উপজেলার ময়নামতি এলাকার আমির হোসেনের ছেলে সোহাগ(২৭)।
নিহত সজল কুমিল্লায় বিভিন্ন সামাজিক আন্দোলন ও  মানবিক কর্মকান্ডের পরিচিত মুখ-“বঙ্গভাই সজল” নামে পরিচিত। এছাড়াও সজল বর্তমানে বঙ্গবন্ধু ল’ কলেজে অধ্যয়নরত এবং কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ থেকে রাষ্ট্রবিজ্ঞানে মাস্টার্স পাশ করা।
প্রত্যক্ষদর্শীরা জানায়, বুড়িচং উপজেলার ময়নামতি ইউনিয়নের কালাকচুয়া কাজিমুদ্দিন উচ্চ বিদ্যালয় এলাকায় পৌছালে ঢাকামূখী একটি দ্রুতগামী একটি কাভার্ডভ্যান (ঢাকা মেট্রো- চ ১১-২০৩২) পিছন থেকে মোটরসাইকেলটিকে চাপা দেয়।
নিহত সজল ও সোহাগ হেল্প ফর হিউম্যান কুমিল্লা জেলা শাখার সভাপতি ও সাধারণ সম্পাদক ছিলেন। সোহাগকেও অনেকেই ছাত্রলীগ নেতা বলে দাবি করছে।
ময়নামতি হাইওয়ে ক্রসিং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সাফায়েত হোসেন জানান, দুর্ঘটনায় সজল ও সোহাগ নিহত দুইজনের কথা শুনেছি। কাভার্ডভ্যানটি আটক করা হয়েছে।
কুমিল্লা মহানগর ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক নাইমুল হক হিমেল জানান, সজল খুবই আন্তরিক একজন ছাত্রলীগ নেতা ছিলেন। ভিক্টোরিয়া কলেজ ছাত্রলীগে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহ-সভাপতির দায়িত্ব পালন করছিলেন। তার মৃত্যুতে আমরা ছাত্ররীগ পরিবার শোকাহত। খবর পেয়ে কুমিল্লা মহানগর ছাত্রলীগের আহ্বায়ক আবদুল আজিজ সিহানুক, ভিক্টোরিয়া কলেজ ছাত্রলীগের আহ্বায়ক কাজী সায়েমসহ অন্যান্য নেতাকর্মী সজলের বাড়িতে যায় এবং জানাজায় অংশ নেয়।   








© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};