ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
1059
প্রতিবাদে উত্তাল কুমিল্লা
Published : Monday, 7 December, 2020 at 12:00 AM, Update: 07.12.2020 12:37:00 AM
প্রতিবাদে উত্তাল কুমিল্লানিজস্ব প্রতিবেদক।। কুষ্টিয়ায় রাতের আধারে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্মাণাধীন ভাস্কর্য ভেঙ্গে ফেলার ঘটনায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করেছে কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগ ও কুমিল্লা মহানগর যুবলীগসহ বিভিন্ন অঙ্গসংগঠন। রবিবার কুমিল্লা নগরীর রামঘাট দক্ষিণ জেলা ও কুমিল্লা মহানগর কার্যালয়ের সামনে পৃথকভাবে তারা প্রতিবাদ সভা করেন। এরপর কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগ ও কুমিল্লা মহানগর যুবলীগের নেতাকর্মীরা পৃথকভাবে কুমিল্লার কান্দিপাড় পূবালী চত্বর হয়ে ‘জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’ স্লোগানে বিক্ষোভ মিছিল নিয়ে শহরের প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে।
গতকাল সারা দিন কুমিল্লা মহানগর ও জেলার বিভিন্ন উপজেলায় বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেছে আওয়ামীলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা। “জয় বাংলা জয় বঙ্গবন্ধু” শ্লোগানে প্রকম্পিত হয় পুরো শহর ও উপজেলা সদরগুলো। বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাংচুর এর তীব্র নিন্দা জানিয়ে প্রতিটি মিছিলেই ছিলো- স্বাধীনতা বিরোধী ও সাম্প্রদায়িক অপশক্তিকে প্রতিহত করার তীব্র হুংকার ও শ্লোগান। মিছিলে অংশ নেয়া প্রতিটি নেতাকর্মী শ্লোগানের তালে তালে হাঁত উঁচিয়ে শ্লোগান দেন- বঙ্গবন্ধুর ভাস্কর্যে আঘাত মানে এদেশের সাধারণ মানুষের অন্তরে রক্তক্ষরণ। এই অপশক্তিকে যেকোন মূল্যে প্রতিহত করা হবে।
গত শনিবার সন্ধ্যায়ও সংক্ষিপ্ত ঘোষনা তাৎক্ষনিক ভাবে কুমিল্লা টাউন হলে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করে কুমিল্লা মহানগর যুবলীগ ও স্বেচ্ছাসেবকলীগ।  এর আগেও বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে কটুক্তিকারীদের প্রতিহত করার ঘোষনা দিয়ে বিক্ষোভ করে আসছিলো কুমিল্লার বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন।  
রবিবার বিকেলে কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের শত শত নেতাকর্মী বিক্ষোভ মিছিল নিয়ে নগরীর রামঘাট কার্যালয়ে এসে জমায়েত হয়। এরপর রাতের আধারে বঙ্গবন্ধু’র নির্মাণাধীন ভাস্কর্য ভেঙ্গে ফেলায় প্রতিবাদ সভা করে। কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জসিম উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন, কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ইলিয়াস মিয়া ও জয়েন্ট সেক্রেটারী সাজ্জাদ হোসেন স্বপন। এসময় উপস্থিত ছিলেন, সাংগঠনিক সম্পাদক পার্থ সারথী দত্ত, দপ্তর সম্পাদক রুফক মজুমদার, শ্রম বিষয়ক সম্পাদক মানিক মজুমদার, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক ফরাদুল ইসলাম প্রচার সম্পাদক কামাল উদ্দিন, মহিলা বিষয়ক সম্পাদক অধ্যাপিকা নাসরিন আক্তার মুন্নিসহ কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা। এসময় জেলা যুবলীগ নেতা কামরুল ইসলাম শাহীন, জেলা স্বেচ্ছাসেবকলীগ নেতা সাইফ উদ্দিন পাপ্পু, জেলা ছাএলীগ সাঃ সম্পাদক লোকমান হোসেন রুবেলসহ আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
এর আগে কুমিল্লা মহানগর যুবলীগের উদ্যোগের প্রতিবাদ সভা করেছে নগরীর রামঘাট মহানগর আওয়ামী লীগের কার্যালয়ের সামনে। সভা শেষে নেতাকর্মীরা কুমিল্লা কান্দিরপাড় পূবালী চত্বর হয়ে শহরের প্রধান প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করেন।
সভায় বক্তব্য রাখেন কুমিল্লা মহানগর যুবলীগের আহবায়ক ও কুমিল্লা জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান আবদুল্লাহ আল মাহমুদ সহিদ, কুমিল্লা মহানগর যুবলীগের যুগ্ম আহবায়ক ও ১১ নং ওয়ার্ডের কাউন্সিলর হাবিবুর আল আমিন সাদী। এসময় উপস্থিত ছিলেন কুমিল্লা মহানগর যুবলীগের বিভিন্ন ওয়ার্ডে নেতাকর্মীরা।   
এদিকে শুক্রবার রাতের কুষ্টিয়ার পৌরসভার ৫ রাস্তার মোড়ে নির্মাণাধীন ভাস্কর্যের ডান হাত, মুখম-ল ও বাম হাতের অংশবিশেষ ভেঙে দেয়ার ঘটনায় দফায় দফায় কুমিল্লা মহানগর যুবলীগ, ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল করে।





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};