ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
955
১১০ দিনে সর্বোচ্চ আক্রান্ত কুমিল্লায়
শনাক্ত ৫২ জনের, মৃত্যু ১
Published : Wednesday, 9 December, 2020 at 12:00 AM, Update: 09.12.2020 1:38:43 AM
১১০ দিনে সর্বোচ্চ আক্রান্ত কুমিল্লায়ফারুক আল শারাহ:
কুমিল্লায় একদিনে আরো ৫২ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। আক্রান্তের এ সংখ্যাটি গত ১১০ দিনের মধ্যে সর্বোচ্চ। এর আগে গত ২০ আগস্ট কুমিল্লায় একদিনে ৫০ জন করোনা রোগী শনাক্ত হয়। এ সময়ের মধ্যে কুমিল্লায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২ হাজার ২৬১জন। আর সবমিলিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা ৮,৭১২ জন। আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ৭,৮৬০ জন। গতকাল জেলায় মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরো ১ জন মৃত্যুবরণ করেছেন। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৪৬ জনে দাঁড়িয়েছে।
জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রাপ্ত তথ্যে জানা যায়, মঙ্গলবার (৮ ডিসেম্বর) কুমিল্লায় ৩৮৫টি নমুনার রিপোর্ট আসে। আগত রিপোর্টে ৫২ জনের পজিটিভ ও ৩৩৩টি নেগেটিভ। আক্রান্তদের মধ্যে সিটি করপোরেশন ৩১ জন, আদর্শ সদর ৪ জন, বরুড়া ৪ জন, ব্রাক্ষণপাড়া ৩ জন, লাকসাম ৩ জন, চান্দিনা ২ জন, নাঙ্গলকোট ২ জন, দেবিদ্বার ১ জন, মনোহরগঞ্জ ১ জন ও দাউদকান্দি উপজেলার ১ জন।
জেলায় একদিনে করোনায় আক্রান্ত হয়ে ১ জন মৃত্যুবরণ করেছেন। ৭০ বছর বয়সী বৃদ্ধের আদর্শ সদর উপজেলায়।
জেলায় একদিনে ৩৮ জন করোনা সংক্রমিত রোগী সুস্থ হয়েছেন। তাদের মধ্যে সিটি করপোরেশন ২৩ জন, লাকসাম ১০ জন, নাঙ্গলকোট ৩ জন, আদর্শ সদর ১ জন ও দেবিদ্বার উপজেলায় ১ জন।
সূূত্রে জানা যায়, মঙ্গলবার (৮ ডিসেম্বর) কুমিল্লা জেলায় নমুনা সংগ্রহ হয়েছে ১৯৩টি। এ পর্যন্ত জেলায় সর্বমোট নমুনা সংগ্রহ হয়েছে ৪৫,৩৭২টি। তার মধ্যে রিপোর্ট এসেছে ৪৪,৮৭৮টি। এখনো রিপোর্ট প্রক্রিয়াধীন ৪৯৪টি। প্রাপ্ত রিপোর্টে পজিটিভ ৮,৭১২ জন এবং নেগেটিভ ৩৬,১৬৬টি। তাদের মধ্যে মৃত্যুবরণ করেছেন ২৪৬ জন। আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ৭,৮৬০ জন। এখনো হোম আইসলোশান ও হাসপাতালে চিকিৎসাধীন ৬০৬ জন।
কুমিল্লা জেলা করোনা প্রতিরোধ সমন্বয়ক ডা. নিসর্গ মেরাজ চৌধুরী বলেন, করোনাভাইরাস থেকে পরিত্রাণ পেতে স্বাস্থ্যবিধি মেনে চলার বিকল্প নেই। নিজে স্বাস্থ্যবিধি মেনে চলার পাশাপাশি অন্যদেরকে তা মেনে চলতে উদ্বুদ্ধ করতে হবে। সকলের মধ্যে সচেতনতা সৃষ্টি হলে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা সম্ভব।






সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};