ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
950
কুমিল্লায় বিশৃঙ্খল সড়কে এলোমেলো যানবাহন
কমেনি যানজট, বাড়ছে ভোগান্তি
Published : Monday, 14 December, 2020 at 12:00 AM, Update: 14.12.2020 1:57:49 AM
কুমিল্লায় বিশৃঙ্খল সড়কে এলোমেলো যানবাহনতানভীর দিপু:
সিএনজি অটোরিকশা সারি দীর্ঘায়িত হয়েছে নগরীর কান্দির পাড়ের পূবালী চত্বর থেকে টাউন হলের মূল ফটক পর্যন্ত। বিপরীত পাশেই বাটা’র শোরুম থেকে সিএনজি দাঁড়ায় বাহার মার্কেটের সোজাসুজি বিপরীত পাশ পর্যন্ত। নজরুল এভিনিউ সড়কের মাথায় দাঁড়ানো ব্যাটারি চালিত অটোরিকশার সারি দাঁড়ায় কাত্যায়নী কালিবাড়ি পর্যন্ত। আর লিবার্টির চার রাস্তার মোড়ের তিন রাস্তার মাথায়ই অটোরিকশা ষ্ট্যান্ড। দেশের অন্যতম ব্যস্ত নগরীর প্রাণকেন্দ্রে পাঁচশ’ মিটারের মধ্যে সব মিলিয়ে ৬টি ষ্ট্যান্ড। শত শত অটোরিকশা-সিএনজি এখান থেকে যাত্রী পরিবহন করে নগরীর অন্যান্য স্থানে। তবে প্রতিটি ষ্ট্যান্ডে কয়টি যানবাহন দাঁড়াবে বা নগরীতে কয়টি এমন তিন চাকার যান বাহন চলাচল করবে এই নিয়ে কোন তথ্য নেই সিটি কর্পোরেশন কিংবা ট্রাফিক পুলিশের কাছে।
যত্রতত্র মাত্রাতিরিক্ত যানবাহনের ষ্ট্যান্ডের কারনে নগরীর প্রতিটি মোড়ে যানজট এবং ধীর গতির যানবাহন নাগরিক ভোগান্তি অন্যতম কারণ। কান্দিরপাড়, চকবাজার, রাজগঞ্জ, শাসনগাছা, টমছমব্রীজ এলাকায় এই যন্ত্রনা এখন নগরবাসীর নিত্য দিনের সঙ্গী।
চকবাজার এলাকায় এক রাস্তার উভয় পাশে সিএনজি ও অটোরিকশা ষ্ট্যান্ড। এছাড়া শহরের চকবাজার বাসস্ট্যান্ড থেকে থেকে যাত্রীবাহী বাস বের হবার সময় এই সড়কের উপর যানজট অতি পুরোনো দৃশ্য। বারবার এই স্পটে নাগরিক ভোগান্তি নিয়ে জানানো হলেও কিছুতেই সুরাহা হচ্ছে না এই সমস্যা।
কুমিল্লার ট্রাফিক ইন্সপেক্টর এমদাদুল হক কুমিল্লার কাগজকে জানান, নগরীতে কি পরিমান সিএনজি রিকশা অটোরিকশা চলবে তা নির্ধারণ করবে সিটি কর্পোরেশন। আমরা অবৈধ পার্কি এর বিরুদ্ধে ব্যবস্থা নেই। আর কুমিল্লা ট্্রাফিক পুলিশ ইউনিটে জনবল সংকট দীর্ঘদিনের। জনবল বরাদ্দ পেলে সড়কে অনেক ভোগান্তি নিরসন করা সম্ভব হবে।     
রানীরদিঘীর পাড়ের বাসিন্দা আবুল কালাম আজাদ জানান, মোড়ে মোড়ে যানবাহনের জটলা এখন অসহনীয় পর্যায়ে পৌছে গেছে। দিন দিন যেন এই সমস্যা বাড়ছে। নগরীতে ধারণক্ষমতার বাইরে যানবাহন চলাচল করে।
চকবাজার এলাকার চাকুরীজীবী রাশেদুল হাসান জানান, অফিস টাইমে যানজট অসহনীয় হয়ে উঠে। আর যত্রতত্র ষ্ট্যান্ড আর পার্কিংয়ের কারনেই এই যানজট সৃষ্টি হয়।  









সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};