ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
748
চান্দিনা পৌর নির্বাচন দলীয় টিকেট নিশ্চিতে প্রার্থীরা ঢাকায়
Published : Tuesday, 15 December, 2020 at 12:00 AM, Update: 15.12.2020 1:31:40 AM
চান্দিনা পৌর নির্বাচন দলীয় টিকেট নিশ্চিতে প্রার্থীরা ঢাকায়রণবীর ঘোষ কিংকর: দ্বিতীয় ধাপে অনুষ্ঠিত হতে যাওয়া চান্দিনা পৌরসভা নির্বাচনে প্রার্থীদের মনোয়ন ফরম জমা দেওয়া শেষ দিন আগামী ২০ ডিসেম্বর। এ পৌরসভা নির্বাচনে মেয়র পদে দলীয় একক প্রার্থী মনোনীত করতে পারেনি উপজেলা আওয়ামীলীগ।
যারফলে উপজেলা আওয়ামীলীগের প্রস্তাবিত ৩ প্রার্থী ও জেলা আওয়ামীলীগের প্রস্তাবিত আরও ২ প্রার্থীসহ মোট ৫ প্রার্থীর তালিকা বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কার্যালয়ে পৌঁছেছে গত ৫ ডিসেম্বর। তারপর থেকে ওই ৫ প্রার্থী তাদের স্ব-স্ব প্রার্থীতা নিশ্চিত করতে অবস্থান নিচ্ছেন রাজধানী ঢাকাতে। বাংলাদেশ আওয়ামীলীগের হেভিওয়েট নেতা ও মনোনয়ন বোর্ডের সম্ভাব্য নেতৃবৃন্দের দ্বারে দ্বারে ঘুরছেন প্রার্থীরা। গত ৫ ডিসেম্বর থেকে অধিকাংশ সময়ই ওই পাঁচ প্রার্থী ঢাকায় অবস্থান করে জোর লবিং তদবির চালিয়ে যাচ্ছেন। স্ব-স্ব অবস্থান থেকে সকলেই মনোনয়ন পাওয়ার শতভাগ সম্ভাবনা প্রকাশ করছেন।
চান্দিনা উপজেলার একাধিক নেতৃবৃন্দের সাথে কথা বলে জানা যায়- চান্দিনা পৌরসভা নির্বাচনে দল থেকে মনোনয়ন পাওযার আশায় সম্ভাব্য প্রার্থীরা এলাকা ছেড়ে রাজধানীমুখী হয়েছেন। প্রার্থীরা তাদের বিশ্বস্থ  কর্মী  ও সমর্থকদের নিয়ে ছুটে যাচ্ছেন কেন্দ্রীয় সিনিয়র নেতৃবৃন্দের দুয়ারে। মনোনয়ন পেতে নিজের সর্বোচ্চ লবিং কাজে লাগাচ্ছেন।
এদিকে, দ্বিতীয় ধাপের নির্বাচনে দলীয় একক প্রার্থী বাছাইয়ে আওয়ামীলীগ এখনও কোন সিদ্ধান্তে না পৌঁছালেও চান্দিনা পৌরসভা এলাকাজুড়ে বিভিন্ন সময় বিভিন্ন বিভ্রান্তিকর তথ্যের গুজব ভাসতে থাকে। কখনও শোনা যায় ওমুক প্রার্থী এগিয়ে আছেন, আবার কখনও শোনা যায় তমুক প্রার্থী এগিয়ে আছেন। আবার কখনও শোনা যায় ‘এ’ প্রার্থী ও ‘বি’ প্রার্থীর মধ্যে লড়াই চলছে।  
তবে জেলা আওয়ামীলীগের একাধিক সূত্রে জানা গেছে- মনোনয়ন বাগিয়ে আনার তদবিরে কে এগিয়ে আছেন সেটা এখনো বুঝা যাচ্ছে না। অন্যান্য পৌরসভায় আওয়ামীলীগ এর একক প্রার্থী বাছাইয়ে যতটা সহজ হবে, এই পৌরসভায় একক প্রার্থী বাছাই প্রক্রিয়া ততটা সহজ হবে না বলেও জানান তারা। আগামী ১৮ ডিসেম্বর বিকেলে বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রিয় কার্যালয়ে বৈঠক বসবেন মনোনয়ন বোর্ডের সদস্যবৃন্দ। হয়তো সেই দিনেই চূড়ান্ত হতে পারে চান্দিনা পৌরসভা নির্বাচনে কে হচ্ছেন আওয়ামীলীগের নৌকার মাঝি।
চান্দিনা পৌরসভা নির্বাচনে চান্দিনা পৌরসভায় মেয়র পদে আওয়ামীলীগ মনোনয়নের জন্য ৫ প্রার্থী হলেন- পৌর আওয়ামীলীগ সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মো. মফিজুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগ সদস্য শওকত হোসেন ভূইয়া, পৌর আওয়ামীলীগ সভাপতি মো. আব্দুল জলিল, কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগ সদস্য ও উপজেলা আওয়ামীলীগ সাবেক সাংগঠনিক সম্পাদক কাজী গোলাম দস্তগীর পাপন এবং চান্দিনা পৌর কৃষকলীগ সভাপতি মো. রফিকুল ইসলাম লুব।
অপরদিকে, গত বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) পৌর বিএনপি’র বর্ধিত সভায় সাবেক মেয়র ও পৌর বিএনপি সাধারণ সম্পাদক শাহ্ মো. আলমগীর খানকে বিএনপি’র একক প্রার্থী মনোনীত করার পর সোমবার (১৪ ডিসেম্বর) দলীয় কার্যালয়ে মনোয়নপত্র জমা দেন তিনি।





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};