ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
374
চীন সফরে যাওয়া বিশ্ব স্বাস্থ্য সংস্থার ২ সদস্যের করোনা পজিটিভ
Published : Thursday, 14 January, 2021 at 6:14 PM
চীন সফরে যাওয়া বিশ্ব স্বাস্থ্য সংস্থার ২ সদস্যের করোনা পজিটিভকরোনা ভাইরাসের উৎস সম্পর্কে তদন্ত করতে সম্প্রতি চীনে পৌঁছেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) একটি দল। কিন্তু ওই দলটির সাথে সংস্থার দুই সদস্য চীন সফরে যেতে পারেনি। তাদের দেহে আইজিএম এন্টিবডি পজিটিভ আসায় তারা চীন সফরের অনুমতি পাননি। আইজিএম অ্যান্টিবডি হচ্ছে করোনা সংক্রমণের প্রাথমিক সম্ভাব্য লক্ষণগুলোর মধ্যে একটি। অর্থাৎ তাদের দেহে করোনার উপস্থিতি ধরা পড়েছে।

১৩ জন বিজ্ঞানীর একটি দলের চীনে পৌঁছানোর কথা থাকলেও ১৩ জন দেশটিতে পৌঁছেছে। ১৫ জনের সবাই নিজ নিজ দেশ ত্যাগের আগে করোনা পরীক্ষা করিয়েছেন। পরীক্ষায় সবার করোনা নেগেটিভ আসায় তারা চীনের উদ্দেশে রওনা দেন। চীনে পৌঁছানোর আগে তারা সিঙ্গাপুরে বিরতি নেন। সেখানে আবারও তাদের পরীক্ষা-নিরীক্ষার মধ্য দিয়ে যেতে হয়েছে।

নিউক্লেইক এসিড টেস্টে সবার ফলাফলই নেগেটিভ এসেছে। কিন্তু দুই সদস্যের করোনাভাইরাস এন্টিবডি পরীক্ষার ফল পজিটিভ এসেছে বলে জেনেভাভিত্তিক বিশ্ব স্বাস্থ্য সংস্থা এক টুইট বার্তায় নিশ্চিত করেছে।

সংস্থাটির পক্ষ থেকে জানানো হয়েছে যে, ওই দুই সদস্যের পুনরায় আইজিএম এবং আইজিজি এন্টিবডি পরীক্ষা করা হবে। ২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথম করোনাভাইরাসের উপস্থিতি ধরা পড়ে। বৃহস্পতিবার ওই শহরেই যাওয়ার কথা ছিল ওই দলটির। কিন্তু দুর্ভাগ্যক্রমে দুই সদস্যকে সিঙ্গাপুরেই থেকে যেতে হয়েছে।







© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};