শুক্রবার ২৯ মার্চ ২০২৪
১৫ চৈত্র ১৪৩০
কুমিল্লায় ৭ প্রতিষ্ঠানকে জরিমানা
প্রকাশ: বুধবার, ২৭ জানুয়ারি, ২০২১, ১২:০০ এএম |

অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি ও ওজনে কারচুপির অভিযোগ

নিজস্ব প্রতিবেদক।। কুমিল্লায় অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি, সংরক্ষণ, ওজনে কারচুপির ও অতিরিক্ত মূল্যে পন্য বিক্রির অভিযোগে ফলের দোকান, হোটেল, মিষ্টি, ফাস্টফুডসহ ৭ দোকানে অভিযান পরিচালনা করে জরিমানা করা হয়েছে। মঙ্গলবার কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলায় এই অভিযান পরিচালনা করা হয়।
বাণিজ্য মন্ত্রণালয়াধীন জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কুমিল্লা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: আছাদুুল ইসলামের নেতৃত্বে গঠিত তদারকি টিম উপজেলায় বিভিন্ন খাদ্য সামগ্রিক দোকানে ও হোটেলে অভিযান পরিচালনা করে ৫৪ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।
আছাদুল ইসলাম জানান, ওজনে কারচুপির মতো ভোক্তা অধিকার বিরোধী কর্মকা-ের সাথে জড়িত থাকার অভিযোগে মেসার্স সাজ্জাদ ফলের দোকানকে ২ হাজার, জুয়েলের ফলের দোকানকে ২হাজার, মেহেদীর ফলের দোকানকে ২ হাজার, মাতৃ মিষ্টান্ন ভা-ারকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি ও সংরক্ষণ ও সেবার মূল্য না থাকায় ভাই ভাই হোটেল এন্ড সুইটসকে ১০হাজার, প্রতিদিন হোটেলকে ৫ হাজার টাকা ও ইত্যাদি ফাস্টফুড এন্ড বিরিয়ারি হাউজকে ৩০ হাজার জরিমানাসহ ১০ কেজি বাসি গ্রিল ও চিকেন চাপ জব্দ করে ধ্বংস করা হয়।
তিনি আরও জানান, মঙ্গলবার সকাল ১১টা থেকে ২টা পর্যন্ত চলা অভিযানে ০৭টি প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর সংশ্লিষ্ট ধারায় অধিদপ্তরের প্রশাসনিক এখতিয়ারে ৫৪ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়। তদারকিকালে ব্যবসায়ীদের নির্ধারিত মূল্যে পণ্য বিক্রি, মূল্য তালিকা প্রদর্শন ও নিয়মিত হালনাগাদ করণ,  ক্রয়-বিক্রয় রশিদ সংরক্ষণ এবং সরকার নির্ধারিত স্বাস্থ্যবিধি মেনে ব্যবসা পরিচালনা করার নির্দেশনা দেয়া হয়।
অভিযানে উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর পারভীন সুলতানা,  ক্যাবের সদস্য, বাজার ব্যবসায়ী সমিতি, এসআই কৃষ্ণ এর নেতৃত্বে ব্রাহ্মণপাড়া থানা পুলিশ ও জেলা পুলিশের একটি টিম উপস্থিত থেকে সার্বিক সহযোগিতা করেন।  জনস্বার্থে এ কার্যক্রম অব্যাহত থাকবে।

 












সর্বশেষ সংবাদ
চৌদ্দগ্রামে সুস্থ পাঠক সুস্থ সমাজ শীর্ষক হেলথ ক্যাম্প অনুষ্ঠিত
দেবীদ্বারে সড়ক দূর্ঘটনায় কলেজ ছাত্রের মৃত্যু
অভিশপ্ত সেই রাত ভুলে যেতে চান স্মিথ
পাশের হার-জিপিএ ৫ বেড়েছে কুমিল্লায়
জিপিএ-৫ এ কুমিল্লা বোর্ডের সেরা ২০ স্কুল
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
জিপিএ-৫ এ কুমিল্লা বোর্ডের সেরা ২০ স্কুল
ব্রাহ্মণপাড়ায় পানিতে ডুবে শিশুর মৃত্যু
কাউকে হয়রানী করলে ছাড় পাবেন না: এমপি বাহার
সপ্তম ধাপে দেবিদ্বার-বুড়িচংয়ে ইউপি নির্বাচন
এমপিও বিহীন রাধানগর উচ্চ বিদ্যালয়ে শতভাগ পাস, জিপিএ ৫ পেয়েছে ১০ জন
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft