ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
'শিক্ষকদের উপরই নির্ভর করছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ভবিষ্যৎ'
তানভীর সাবিক
Published : Wednesday, 27 January, 2021 at 5:19 PM, Count : 306
'শিক্ষকদের উপরই নির্ভর করছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ভবিষ্যৎ'কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউশনাল কোয়ালিটি এস্যুরেন্স সেল’র (আইকিউএসি) আয়োজনে ৫টি বিভাগের শিক্ষকদের নিয়ে ‘স্ব মূল্যায়ন রির্পোট লিখা’ শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২৭ জানুয়ারি) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের ভার্চুয়াল ক্লাস রুমে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। এসময় উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী বলেন, শিক্ষকদের উপরই নির্ভর করছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ভবিষ্যৎ। এই বিশ্ববিদ্যালয়ের পরিবেশ অনেক সুন্দর। যদি শিক্ষকরা তাঁদের কাজ ঠিকমতো পালন করে তাহলে এই বিশ্ববিদ্যালয় আন্তর্জাতিক মানে পৌঁছে যাবে।

ফার্মেসী বিভাগের সহকারী অধ্যাপক মোঃ এনামুল হক’র সঞ্চালনায় এবং আইকিউএসি এর পরিচালক অধ্যাপক ড. বিশ্বজিৎ চন্দ্র দেবের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইকিউএসি’র অতিরিক্ত পরিচালক অধ্যাপক ড. মোঃ জাহানুর রহমান।
প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য আরও বলেন, সেলফ এ্যাসেসমেন্ট নিঃসন্দেহে গুরুত্বপূর্ণ। আপনারা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক। আপনাদের গুণাবলীর একটি বিশেষ গুণ হচ্ছেন লিডারশীপ। এই লিডারশীপ শুধু ছাত্রদের মধ্যেই নয়, সমাজের মধ্যেও। লিডারশীপ হয় সেক্রিফাইস থেকে, আত্মসংযম থেকে, আত্ম নিয়ন্ত্রন থেকে, সেলফ এ্যাসেসমেন্ট থেকে। লিডারের দিকে সবাই তাঁকিয়ে থাকে, লিডার কি করে? লিডার যদি বিশ্বাস অর্জন করতে না পারে তাহলে লিডারশীপ অর্জন হয় না। আপনারা যা করেন তা নিজে বিশ্বাস করতে হবে এবং অন্যদেরও বিশ্বাস অর্জন করতে হবে।

এসময় আইকিউএসি এর পরিচালক ড. বনানী বিশ্বাস, প্রত্নতত্ত্ব ও ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের সকল শিক্ষক এবং ফার্মেসী বিভাগ, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ ও আইন বিভাগের প্রোগ্রাম সেলফ এ্যাসেসমেন্ট কমিটির সদস্যরা অংশগ্রহণ করেন। 


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ই মেইল: [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft