ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
একদিনে শনাক্ত ৪০৭ মৃত্যু ৫ জনের
Published : Sunday, 28 February, 2021 at 12:00 AM, Count : 99
গত ২৪ ঘণ্টায় করোনাতে নতুন করে শনাক্ত হয়েছেন আরও ৪০৭ জন। তাদের নিয়ে এখন পর্যন্ত সরকারি হিসেবে শনাক্ত হয়েছেন পাঁচ লাখ ৪৫ হাজার ৮৩১ জন। গত ২৪ ঘণ্টায় করোনাতে মৃত্যু হয়েছে পাঁচজনের। এখন পর্যন্ত করোনাতে মারা গেলেন আট হাজার ৪০০ জন।
একই সময়ে অর্থাৎ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৬০৯ জন, তাদের নিয়ে এখন পর্যন্ত দেশে করোনা থেকে সুস্থ হয়েছেন চার লাখ ৯৬ হাজার ১০৭ জন।
শনিবার ( ২৭ ফেব্রুয়ারি) করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর এ তথ্য জানায়।
দেশে গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ১২ হাজার ১৮৯ জন, আর নমুনা পরীা হয়েছে ১২ হাজার ৩৪৮টি।
দেশে বর্তমানে ২১৪ টি পরীাগারে করোনার নমুনা পরীা হচ্ছে জানিয়ে অধিদফতর জানায়, এর মধ্যে আরটি-পিসিআরের মাধ্যমে পরীা হচ্ছে ১১৭টি পরীাগারে, জিন-এক্সপার্ট মেশিনের মাধ্যমে পরীা হচ্ছে ২৯টি পরীাগারে আর র‌্যাপিড অ্যান্টিজেনের মাধ্যমে পরীা হচ্ছে ৬৮টি পরীাগারে।
গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের হার তিন দশমিক ৩০ শতাংশ আর এখন পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক ৫৪ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯০ দশমিক ৮৯ শতাংশ আর শনাক্ত বিবেচনায় মৃত্যুহার এক দশমিক ৫৪ শতাংশ।
মারা যাওয়া পাঁচ জনের মধ্যে পুরুষ চার জন আর নারী একজন। এখন পর্যন্ত করোনাতে আক্রান্ত হয়ে পুরুষ মারা গেছেন ছয় হাজার ৩৫৩ জন আর নারী মারা গেছেন দুই হাজার ৪৭ জন। শতকরা হিসেবে পুরুষ ৭৫ দশমিক ৬৩ শতাংশ আর নারী ২৪ দশমিক ৩৭ শতাংশ।
বয়স বিবেচনায় তাদের মধ্যে ষাটোর্ধ্ব তিনজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে একজন আর ২১ থেকে ৩০ বছরের মধ্যে আছেন একজন।
তারা সবাই হাসপাতালে মারা গেছেন। বিভাগভিত্তিক বিশ্লেষণে অধিদফতর জানিয়েছে, পাঁচজনের মধ্যে ঢাকা বিভাগের চারজন আর চট্টগ্রাম বিভাগের রয়েছেন একজন।
২৪ ঘণ্টায় সুস্থ হওয়া ৬০৯ জনের মধ্যে ঢাকা বিভাগের আছেন ৪৯১ জন, চট্টগ্রাম বিভাগের ৬৪ জন, খুলনা ও বরিশাল বিভাগের তিন জন করে, রাজশাহী বিভাগের ২৯ জন আর সিলেট বিভাগের আছেন ১৯ জন।
গত ২৪ ঘণ্টায় নতুন করে কোয়ারেন্টিনে যুক্ত হয়েছেন ২০৪ জন আর ছাড়া পেয়েছেন ৩৫২ জন। এখন পর্যন্ত কোয়ারেন্টিনে যুক্ত হয়েছেন ছয় লাখ ২৭ হাজার ৯০৯ জন আর ছাড় পেয়েছেন পাঁচ লাখ ৯৬ হাজার ৪০৩ জন। বর্তমানে কোয়ারেন্টিনে আছেন ৩১ হাজার ৫০৬ জন।
গত ২৪ ঘণ্টায় নতুন করে আইসোলেশনে যুক্ত হয়েছেন ৪৬ জন আর ছাড় পেয়েছেন ১৮ জন। এখন পর্যন্ত আইসোলেশনে যুক্ত হয়েছেন এক লাখ ৪৬৫ জন আর ছাড় পেয়েছেন ৯০ হাজার ৭১১ জন। বর্তমানে আইসোলেশনে আছেন নয় হাজার ৭৫৪ জন।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ই মেইল: [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft