শুক্রবার ২৯ মার্চ ২০২৪
১৫ চৈত্র ১৪৩০
সোনাকান্দা দরবার শরীফের বার্ষিক ইছালে ছাওয়াব মাহফিলে
প্রকাশ: সোমবার, ১ মার্চ, ২০২১, ১২:০০ এএম |

মো. হাবিবুর রহমান, মুরাদনগর||
প্রাকৃতিক সম্পদে ভরপুর এবং ইলমে তাসাউফ ও তরিকতের লালন ও বিকাশ ক্ষেত্র কুমিল্লার মুরাদনগর উপজেলার ঐতিহ্যবাহী সোনাকান্দা দারুল হুদা দরবার শরীফের বার্ষিক ইছালে ছাওয়াব মাহফিল ঘিরে গোটা এলাকায় এক উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে। দেশ-বিদেশের দূর-দূরান্ত থেকে আগত লক্ষ লক্ষ আশেকীন, জাকেরীন, মুহিব্বীন, ভক্ত, মুরিদান ও মুসল্লীদের উপস্থিতিতে এক বিরল ধর্মীয় ভাবগাম্ভির্য পরিবেশ সৃষ্টি হয়েছে। থেমে থেমে আল্লাহু আল্লাহু জিকির, কালিমায়ে তয়্যিবার জিকির ও আল্লাহ প্রেমিকদের চোখের পানি এবং ইয়া রাসুলাল্লাহ ধ্বনিতে প্রকম্পিত হয়ে উঠে সোনাকান্দা দরবারসহ আশ-পাশের এলাকা। মাহফিলে প্রথমদিনের মতো গতকাল রোববার শেষদিনেও মাগরিব নামাজ শেষে দরবারের পীর আলহাজ মাওলানা অধ্যক্ষ মাহমুদুর রহমান চার ত্বরিকার নিয়ম অনুযায়ী গুরুত্বপূর্ণ জিকিরের তালিম দেন। এর পর সারারাত ব্যাপী চলছে ধর্মীয় আলোচনা ও আলেম ওলামায়ে কেরামগণের নুরানী তাকরির।
মাহফিলে বক্তব্য রাখেন এফবিসিসিআই’র সাবেক সভাপতি আলহাজ্ব ইউসুফ আব্দুল্লাহ হারুন এমপি, মহামান্য রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন, উপজেলা ভাইস চেয়ারম্যান এডভোকেট আবুল কালাম আজাদ তমাল, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম সরকার, কেন্দ্রিয় যুবলীগ সদস্য মোহাম্মদ ইসমাইল। বাংলাদেশ তা’লীমে হিযবুল্লাহর কেন্দ্রীয় মহাসচিব শায়খুল হাদীস মাওলানা মোতালেব হোসাইন সালেহীর উপস্থাপনায় মাহফিলে আরো বয়ান করেন নূর মোহাম্মদপুর দরবার শরীফের পীর মাওলানা অধ্যক্ষ আবু তাহের মোহাম্মদ সালেহ উদ্দিন, ইসলামিক ফাউন্ডেশনের জাতীয় মুফাচ্ছির ড. আবু সালেহ পাটোয়ারি, সাবেক উপাধ্যক্ষ মাওলানা বেলাল হোসেন আফসারী ও শরীফ হাবিবুর রহমান যুক্তিবাদী প্রমুখ।
 












সর্বশেষ সংবাদ
চৌদ্দগ্রামে সুস্থ পাঠক সুস্থ সমাজ শীর্ষক হেলথ ক্যাম্প অনুষ্ঠিত
দেবীদ্বারে সড়ক দূর্ঘটনায় কলেজ ছাত্রের মৃত্যু
অভিশপ্ত সেই রাত ভুলে যেতে চান স্মিথ
পাশের হার-জিপিএ ৫ বেড়েছে কুমিল্লায়
জিপিএ-৫ এ কুমিল্লা বোর্ডের সেরা ২০ স্কুল
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
জিপিএ-৫ এ কুমিল্লা বোর্ডের সেরা ২০ স্কুল
ব্রাহ্মণপাড়ায় পানিতে ডুবে শিশুর মৃত্যু
কাউকে হয়রানী করলে ছাড় পাবেন না: এমপি বাহার
সপ্তম ধাপে দেবিদ্বার-বুড়িচংয়ে ইউপি নির্বাচন
এমপিও বিহীন রাধানগর উচ্চ বিদ্যালয়ে শতভাগ পাস, জিপিএ ৫ পেয়েছে ১০ জন
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft