মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪
৫ চৈত্র ১৪৩০
হোয়াটসঅ্যাপের যে তিনটি ফিচার আপডেট করা হয়েছে
প্রকাশ: বৃহস্পতিবার, ২২ এপ্রিল, ২০২১, ২:২২ পিএম |

হোয়াটসঅ্যাপের যে তিনটি ফিচার আপডেট করা হয়েছেব্যবহারকারীদের আকৃষ্ট করতে প্রতিনিয়ত চেষ্টা চালাচ্ছে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ। কারণ বর্তমান প্রজন্মের জীবন যেন হোয়াটসঅ্যাপ ছাড়া অচল। করোনার এই সমেয় মানুষ ঘরবন্দী হয়ে পড়ায় ব্যাপক হারে বেড়েছে হোয়াটসঅ্যাপ-এর ব্যবহার।

তাই নিজের জনপ্রিয়াতা ধরে রাখতে নিত্য নতুন ফিচার নিয়ে হাজির হচ্ছে হোয়াটসঅ্যাপ। জানা গেছে, এবার আরও একগুচ্ছ ফিচার নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ। তবে এর আগে হোয়াটসঅ্যাপের তিনটি ফিচার আপডেট করা হয়েছে।

হোয়াটসঅ্যাপ প্লে: কয়েকমাস আগেই ভারতে এই ফিচারটিকে লঞ্চ করে ছিল হোয়াটসঅ্যাপ। এই ফিচারটির মাধ্যমে ব্যবহারকারীরা ইউপিআই এর সাহায্যে নিজের অ্যাকাউন্ট থেকে অন্য কারুর অ্যাকাউন্টে টাকা ট্রান্সফার করতে পারে। এই পেমেন্ট ফিচারের মাধ্যমে খুব সহজেই যে কোনো ধরনের পেমেন্ট ঘুব তাড়াতাড়ি হয়ে যায় আর অন্যের অ্যাকাউন্টেও সঙ্গে সঙ্গে জমা পড়ে যায়।

কিউআর কোড: এই ফিচারটির সাহায্যে ইউজাররা টাইপ নয় স্ক্যান করে সেভ করতে পারবেন নতুন কনট্যাক্ট। কিউআর কোডের সাহায্যে কীভাবে নম্বর যোগ করবেন- সেটিংসে গিয়ে আপনি কিউআর কোড অপশন দেখতে পাবেন।

এই কিউআর কোড ক্লিক করলেই আপনি নিজের নামের সঙ্গে কিউআর আইকন দেখতে পাবেন। তার ঠিক নিচে স্ক্যান অপশন থাকবে। সেটাতে ক্লিক করে ফোন কিউআর কোডের উপরে রেখে স্ক্যান করে নিন। এবার সেভ করে নম্বর ফোনে সেভ করে নিন।

আপনি চাইলে খুব সহজেই এবার নিজের নম্বর বা অন্য কারুর নম্বরও কিউআর কোডের সাহায্যে শেয়ার করতে পারবেন। এর জন্য সেটিংসে গিয়ে আপনি কিউআর কোড অপশন দেখতে পাবেন। এই কিউআর কোড ক্লিক করলেই আপনি নিজের নামের সঙ্গে কিউআর আইকন দেখতে পাবেন। এবার শেয়ার অপশনে ক্লিক করুণ আর যাকে পাঠাতে চান কন্টাক্টস লিস্ট থেকে তার নম্বর বেছে তাকে পাঠিয়ে দিন।












সর্বশেষ সংবাদ
চৌদ্দগ্রামে সুস্থ পাঠক সুস্থ সমাজ শীর্ষক হেলথ ক্যাম্প অনুষ্ঠিত
দেবীদ্বারে সড়ক দূর্ঘটনায় কলেজ ছাত্রের মৃত্যু
অভিশপ্ত সেই রাত ভুলে যেতে চান স্মিথ
পাশের হার-জিপিএ ৫ বেড়েছে কুমিল্লায়
জিপিএ-৫ এ কুমিল্লা বোর্ডের সেরা ২০ স্কুল
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
জিপিএ-৫ এ কুমিল্লা বোর্ডের সেরা ২০ স্কুল
ব্রাহ্মণপাড়ায় পানিতে ডুবে শিশুর মৃত্যু
কাউকে হয়রানী করলে ছাড় পাবেন না: এমপি বাহার
সপ্তম ধাপে দেবিদ্বার-বুড়িচংয়ে ইউপি নির্বাচন
এমপিও বিহীন রাধানগর উচ্চ বিদ্যালয়ে শতভাগ পাস, জিপিএ ৫ পেয়েছে ১০ জন
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft