ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
রাজনৈতিক মহলে শোক
Published : Saturday, 31 July, 2021 at 12:00 AM, Count : 282
কুমিল্লা-৭ (চান্দিনা) আসনের সংসদ সদস্য অধ্যাপক মো. আলী আশরাফ এমপি’র মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, স্পিকার, মন্ত্রীসহ রাজনৈতিক নেতৃবৃন্দ। শুক্রবার (৩০ জুলাই) বিকাল সাড়ে ৩টায় রাজধানীর একটি হাসপাতালে মৃত্যুর সংবাদ ছড়িয়ে পরে বিভিন্ন গণমাধ্যমে। শুরু হয় রাজনৈতিক নেতাদের শোক প্রকাশ।
তাঁর মৃত্যুতে অন্যান্যদের মধ্যে শোক প্রকাশ করেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য্য ও কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগ সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ড. প্রাণ গোপাল দত্ত। তিনি বলেন- প্রবীণ রাজনৈতিক নেতা অধ্যাপক মো. আলী আশরাফ এমপি’র মৃত্যুতে কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগে অপূরনীয় শূন্যতা সৃষ্টি হয়েছে। তাঁর পরিবার যাতে এই শোক শক্তিতে রূপান্তর করতে পারে মহান ¯্রষ্টার কাছে এই প্রার্থনা করছি।
শোক প্রকাশ করে লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি) মহাসচিব সাবেক প্রতিমন্ত্রী ও একই আসনের সাবেক সাংসদ ড. রেদোয়ান আহমেদ জানান- আমাদের মাঝে রাজনৈতিক প্রতিদ্বন্দ্বিতা ছিল, কিন্তু কোন প্রতিহিংসা ছিল না। সেই কিছুদিন আগের কথা। আমার বাড়ির পাশের একটি স্কুল ভবন উদ্বোধন করতে গিয়েও তিনি আমাকে ফোন করেছিলেন। ফেরার পথে আমার গাড়ি ও তাঁর গাড়ি মুখোমুখী হয়। তিনিও নেমে আসেন আমিও নামি। তখন আমাদের মাঝে আলাপ-আলোচনাও হয়। তাঁর মৃত্যুতে আমি ও আমার নেতা-কর্মীরা গভীরভাবে শোকাহত।
কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগ সভাপতি মু. রুহুল আমিন। তিনি জানান- অধ্যাপক মো. আলী আশরাফ এমপি’র মৃত্যুতে আমরা গভীর শোকাহত।
শোক প্রকাশ করেছেন কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগ সাবেক সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সরকার। তিনি জানান- ১৯৯৩ সালে রাজনৈতিক জেলা কুমিল্লা উত্তরে আওয়ামীলীগ সভাপতি হন অধ্যাপক মো. আলী আশরাফ এমপি। আর সেই সময়ে আমি সাধারণ সম্পাদক। টানা ১২ বছর তিনি দায়িত্বপালনের পর ওই পদ থেকে স্ব-ইচ্ছায় সরে দাঁড়িয়ে আব্দুল আউয়াল সরকারকে ভারপ্রাপ্ত সভাপতি করেন। আর আমি সাধারণ সম্পাদকই থেকে যাই। দীর্ঘ রাজনৈতি জীবনে অনেক মামলা-হামলার শিকার হয়েছি আমরা দুইজন। তাঁর মৃত্যু কিছুতেই মেনে নিতে পারছি না।
চান্দিনা উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তপন বক্সী জানান- তিনি যখন ছাত্র রাজনীতি করেন তখন আমার বড় ভাই কালী ভূষণ বক্সী তাঁর পাশে ছিলেন। পরবর্তীতে আমার ছাত্র রাজনীতি থেকে তিনি আমার রাজনৈতিক গুরু ছিলেন। প্রায় ৪৫ বছরের বেশি সময় যাবৎ তাঁর পিছনে থেকে রাজনীতি করেছি। এক কথায় অধ্যাপক মো. আলী আশরাফ এমপি আমার পারিবারিক সদস্য ছিলেন। তাঁর এই মৃত্যু সহ্য করা কঠিন। মহান সৃষ্টিকর্তা যেন আমাদের এই শোক সহ্য করার ক্ষমতা দেন।
পৌর মেয়র আলহাজ্ব মো. শওকত হোসেন ভূইয়া জানান- ‘আমি বাকরুদ্ধ। কিছু বলার ভাষা আমার নেই। আমরা অভিভাবক শূন্য হয়ে পড়েছি। এতো তারাতারি তিনি আমাদের ছেড়ে চলে যাবেন তা মেনে নেওয়াই কঠিন।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ই মেইল: [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft