শুক্রবার ২৯ মার্চ ২০২৪
১৫ চৈত্র ১৪৩০
দেশসেরা অনলাইন পারফর্মারের স্বীকৃতি পেলেন শিক্ষিকা মল্লিকা সাহা
প্রকাশ: বুধবার, ৪ আগস্ট, ২০২১, ৭:৪৫ পিএম |

দেশসেরা অনলাইন পারফর্মারের স্বীকৃতি পেলেন শিক্ষিকা মল্লিকা সাহাদেশসেরা অনলাইন পারফর্মার নির্বাচিত হলেন নরসিংদী সদর উপজেলার চৈতাব সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মল্লিকা সাহা। পাঁচ লাখ ৮৪ হাজার ৯৩ জন শিক্ষকের মধ্যে তিনি সেরা অনলাইন পারফর্মার মনোনীত হয়েছেন। এর আগে ২০২০ সালের আইসিটি ফর ই জেলা অ্যাম্বাসেডর নির্বাচিত হয়েছিলেন মল্লিকা সাহা।

২০২০ সালের ১৭ মার্চ করোনা মহামারির কারণে দেশের শিক্ষাপ্রতিষ্ঠানে বন্ধের ঘোষণা আসে। ২৬ মার্চ থেকে দেশজুড়ে শুরু হয় লকডাউন। প্রাথমিক বিদ্যালয়ের কোমলমতি শিক্ষার্থীরা ঘরবন্দি থাকার পাশাপাশি পড়ালেখা থেকে কার্যত বিচ্ছিন্ন হয়ে পড়ে। তাদের মানসিক স্বাস্থ্যেরও অবনতি ঘটে। এসব কিছু বিবেচনায় নিয়ে কোমলমতি শিক্ষার্থীদের পড়াশোনায় যুক্ত রাখতে এবং তাদের মানসিকভাবে ভালো রাখতে দেশের অন্য শিক্ষকদের মতো নিরবচ্ছিন্ন অনলাইনে লাইভ ক্লাস নিচ্ছেন এই শিক্ষক। এ পর্যন্ত তিনি দুই শতাধিক ক্লাস নিয়েছেন এবং তার পাঠদান এখনো চলমান।

নরসিংদী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার নাসরিন আক্তার বলেন, মল্লিকা সাহা মহামারির পুরো সময়টা ধরে স্বপ্রণোদিত হয়ে লাইভ ক্লাস নিয়েছেন। এতে সারাদেশের শিক্ষার্থীরা উপকৃত হয়েছে। প্রাথমিক শিক্ষায় এ অবদান রাখার জন্য তাকে ধন্যবাদ জানাই এবং তার উত্তরোত্তর সাফল্য কামনা করি।

নিজের অনুভূতি প্রসঙ্গে মল্লিকা সাহা বলেন, একজন করোনাযোদ্ধা হিসেবে যুদ্ধে অংশ নিয়েছি। আমার সন্তানতুল্য প্রিয় শিক্ষার্থীদের জন্য কিছু করতে হবে এ ভাবনা থেকে ক্লাস নেয়া শুরু করি। আমার সেরা হওয়ার মূলে হলো আমার শিক্ষার্থীরা। এ অর্জন আমি পুরো দেশের প্রাথমিক বিদ্যালয়ের শিশুদের জন্য উৎসর্গ করেছি।












সর্বশেষ সংবাদ
চৌদ্দগ্রামে সুস্থ পাঠক সুস্থ সমাজ শীর্ষক হেলথ ক্যাম্প অনুষ্ঠিত
দেবীদ্বারে সড়ক দূর্ঘটনায় কলেজ ছাত্রের মৃত্যু
অভিশপ্ত সেই রাত ভুলে যেতে চান স্মিথ
পাশের হার-জিপিএ ৫ বেড়েছে কুমিল্লায়
জিপিএ-৫ এ কুমিল্লা বোর্ডের সেরা ২০ স্কুল
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
জিপিএ-৫ এ কুমিল্লা বোর্ডের সেরা ২০ স্কুল
ব্রাহ্মণপাড়ায় পানিতে ডুবে শিশুর মৃত্যু
কাউকে হয়রানী করলে ছাড় পাবেন না: এমপি বাহার
সপ্তম ধাপে দেবিদ্বার-বুড়িচংয়ে ইউপি নির্বাচন
এমপিও বিহীন রাধানগর উচ্চ বিদ্যালয়ে শতভাগ পাস, জিপিএ ৫ পেয়েছে ১০ জন
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft