ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
যানজট নিরসনে নিচু বিভাজনে আজ শুরু হচ্ছে কাঁটা তাঁরের ব্যারিকেট
মহাসড়কের চান্দিনা-বাগুর বাস স্টেশন
Published : Wednesday, 29 June, 2022 at 12:00 AM, Update: 29.06.2022 12:17:21 AM, Count : 467
যানজট নিরসনে নিচু বিভাজনে আজ শুরু হচ্ছে কাঁটা তাঁরের ব্যারিকেটরণবীর ঘোষ কিংকর:
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার চান্দিনা-বাগুর বাস স্টেশন এলাকায় যানজট নিত্য সঙ্গি। যত্রতত্র গাড়ি পার্কিং, বাস বে ও ফুটওভার ব্রীজ ব্যবহার না করা, ফুটপাত দখল করাসহ নানা অনিয়মে কিছুতেই পিছু ছাড়ছেনা যানজট। কখনও কখনও যানজট দীর্ঘ হয়ে মহাসড়কের ২-৩ কিলোমিটার বিস্তৃত হয়।
পুলিশ বা প্রশাসনের অভিযান আসলে কিছুক্ষণের জন্য যানজট কমলেও অভিযানের পর আবারও ফিরে আসে পূর্বের চেহারায়। এবার মাসিক বা ঝটিকা অভিযান নয়, চান্দিনা-বাগুর বাস স্টেশনকে যানজট মুক্ত করতে উদ্যোগ নিয়েছেন চান্দিনা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জিয়াঊল হক মীর।
উপজেলা প্রশাসনের ধারাবাহিক অভিযানসহ যানজট মুক্ত স্টেশন গড়তে নানা পদক্ষেপ গ্রহণ করেছেন তিনি। ইতিমধ্যে চান্দিনা-বাগুর বাস স্টেশন এলাকার নিচু বিভাজনে কাঁটা তাঁরের ব্যারিকেট দিতে সড়ক ও জনপথ বিভাগের সাথে যোগাযোগ করে সেটি নিশ্চিত করেছেন। এছাড়াও নির্ধারিত বাস বে ব্যবহার নিশ্চিত করতে পরিবহন শ্রমিকদের নির্দেশ প্রদানসহ কোন পরিবহন কোন স্থানে থামবে সেজন্য সাইনবোর্ড সাঁটানোর ব্যবস্থা করেছেন। এছাড়াও ভ্রাম্যমান আদালতের ধারাবাহিক অভিযানে মহাসড়কের স্টেশন এলাকার ফুটপাত দখল করে থাকা অবৈধ দখলদারদের জরিমান করে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করছেন। নির্দেশ অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের নির্দেশ নেই ইউএনও।
মঙ্গলবার উপজেলা নির্বাহী অফিসার ও সহকারি কমিশনার (ভূমি)’র ভ্রাম্যমান আদালতের অভিযানে ২২টি মামলায় ২৭ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। এর মধ্যে উপজেলা নির্বাহী অফিসার এর ৪টি মামলায় ৪ হাজার ও সহকারি কমিশনার (ভূমি)’র ১৮টি মামলায় ২৩ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।
উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. জিয়াউল হক মীর জানান, চান্দিনা-বাগুর বাস স্টেশনটি মহাসড়কের একটি গুরুত্বপূর্ণ অংশ। এখানে বেশ কিছু অনিয়মের ফলে যানজট নিত্য সঙ্গি। স্টেশনে ফুটওভার ব্রীজ থাকা সত্বেও যাত্রীরা নিচু বিভাজন অতিক্রম করে অবাধে মহাসড়ক পারাপার হওয়া যানজটের একটি বড় কারণ। আগামীকাল (বুধবার) থেকে নিচু বিভাজন অংশে কাঁটা তাঁরের ব্যারিকেট কাজ শুরু হবে। যে কোন মূল্যে চান্দিনা-বাগুর বাস স্টেশন এলাকাটি যানজট মুক্ত করবো।









« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ই মেইল: [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft