বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪
৪ আশ্বিন ১৪৩১
কেন্দ্রীয় ছাত্রলীগের উপ-গণশিক্ষা বিষয়ক সম্পাদক হলেন কুমিল্লার কাজী নুর উন নবী প্রিন্স
চৌদ্দগ্রাম প্রতিনিধি:
প্রকাশ: মঙ্গলবার, ১৮ জুলাই, ২০২৩, ১২:৩১ এএম |

  কেন্দ্রীয় ছাত্রলীগের উপ-গণশিক্ষা বিষয়ক সম্পাদক হলেন কুমিল্লার কাজী নুর উন নবী প্রিন্স

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের একমাত্র প্রতিনিধি হিসেবে কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম উপজেলার কৃতি সন্তান কাজী নুর উন নবী (প্রিন্স) বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের উপ-গণশিক্ষা বিষয়ক সম্পাদক মনোনীত হয়েছেন।
গত বৃহস্পতিবার (১৩ জুলাই ২০২৩) রাত সারে ৯টার দিকে ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানের সই করা এক বিজ্ঞপ্তির মাধ্যমে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের ৩০১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়।
এতে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের উপ-গণশিক্ষা বিষয়ক সম্পাদক মনোনীত হয়েছেন কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম উপজেলার কৃতি সন্তান চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের মেধাবী শিক্ষার্থী কাজী নুর উন নবী (প্রিন্স)
ইতিপূর্বে তিনি বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদ (জয়-লেখক) কমিটির উপ-প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন।
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মেধাবী এই ছাত্রনেতা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের (টিপু - সুজন) কমিটির সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন।
এর আগে তিনি বাংলাদেশ ছাত্রলীগ, চৌদ্দগ্রাম উপজেলার (মারুফ -রুবেল) কমিটির সহ-সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন।
এই ছাত্রনেতা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত চৌদ্দগ্রাম ছাত্র -ছাত্রীদের সংগঠন চৌদ্দগ্রাম স্টুডেন্স সলিডারিটি, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এর সভাপতি হিসেবে দীর্ঘদিন দায়িত্ব পালন করেন।
এই বিষয়ে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী কমিটির নবনিযুক্ত উপ-গণশিক্ষা বিষয়ক সম্পাদক কাজী নুর উন নবী (প্রিন্স) বলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ। বঙ্গবন্ধুর আদর্শ ও নীতি বুকে ধারণ করেই যুগের পর যুগ ছাত্রলীগের এই পথচলা। কাজী নুর উন নবী (প্রিন্স) বলেন ১৯৪৮ সালে শেখ মুজিবুর রহমান উপমহাদেশের বৃহৎ এ ছাত্র সংগঠনটি প্রতিষ্ঠা করে ছিলেন। প্রতিষ্ঠার পর থেকে ভাষা আন্দোলন এবং মহান স্বাধীনতা সংগ্রাম সহ দেশের সব গণতান্ত্রিক আন্দোলন এবং সংগ্রামে বলিষ্ঠ নেতৃত্ব দিয়েছে ঐতিহ্যবাহী এ ছাত্র সংগঠনটি। তিনি আরো বলেন কেন্দ্রীয় ছাত্রলীগের সংগ্রামী সভাপতি ও বিপ্লবী সাধারণ সম্পাদক শেখ হাসিনার স্বপ্ন বাস্তবায়নে আমাকে যে দায়িত্ব দিয়েছেন; আমি যেন তা অক্ষরে অক্ষরে পালন করতে পারি।
সেইসঙ্গে বঙ্গবন্ধু তনয়া দেশরত্ন শেখ হাসিনা ও কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।
কাুর উন নবী (প্রিন্স) কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম উপজেলার গুনবতী ইউনিয়ন নিবাসী বিসিকের অবসরপ্রাপ্ত প্রমোশন কর্মকর্তা কাজী নুর মোহাম্মদ ও জেবুন নাহার বেগম দম্পতির গর্বিত ৪র্থ সন্তান।













সর্বশেষ সংবাদ
নতুন বইয়ের বর্ণিল নতুন বছর
নৌকায় ভোট নিতে ভাতার কার্ড আটকে রাখার অভিযোগ
শান্তির নোবেলজয়ী থেকে দণ্ডিত আসামি
শ্রমিক ঠকানোর দায়ে নোবেলজয়ী ইউনূসের ৬ মাসের সাজা
ইস্টার্ন মেডিকেল কলেজ, কুমিল্লা অধ্যক্ষ পদে অধ্যাপক ডাঃ রুহিনী কুমার দাস এর দায়িত্ব গ্রহণ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
গাড়ির ধাক্কায় মোটরসাইকেল আরোহী দুই বন্ধু নিহত
বরুড়ায় শ্রমিকদল নেতাকে ছুরিকাঘাত
অর্ধেক দামে ফ্রিজ বিক্রি করছেন ফ্রিজ প্রতীকের প্রার্থী
বাড়ির জন্য কেনা জমিতে বিদ্যুৎস্পৃষ্টে মারা যাওয়া একই পরিবারের ৪ জনের কবর
৫৫ কেজি সোনা চুরি, ফের রিমান্ডে দুই রাজস্ব কর্মকর্তা
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২