শুক্রবার ১৮ অক্টোবর ২০২৪
২ কার্তিক ১৪৩১
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন :
খসড়া কেন্দ্র তালিকা নিয়ে কুমিল্লায় ১২৩টি আপত্তি আবেদনের শুনানী
তানভীর দিপু:
প্রকাশ: বৃহস্পতিবার, ১৪ সেপ্টেম্বর, ২০২৩, ১২:২৪ এএম |

 খসড়া কেন্দ্র তালিকা নিয়ে কুমিল্লায় ১২৩টি আপত্তি আবেদনের শুনানী


দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ভোট কেন্দ্রের তালিকার ওপর ১২৩ টি আপত্তি আবেদনের শুনানী করেছে জেলা প্রশাসক ও নির্বাচন কর্মকর্তা। উপজেলাভিত্তিক এসব আবেদনের শুনানী জেলা প্রশাসক কার্যালয়ে সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। জেলা নির্বাচন কমিশন সূত্র জানা গেছে, সবচেয়ে বেশি আবেদন পড়েছে সদর দক্ষিণ উপজেলা থেকে ২৫ টি।
কুমিল্লা জেলা প্রশাসক খন্দকার মোঃ মুশফিকুর রহমান জানান, ১৭ ই আগস্ট এসব শুনানির ফলাফল প্রকাশ করে ভোটকেন্দ্রর তালিকা প্রকাশ করার কথা রয়েছে। শুনানিতে আপত্তির পক্ষে বিপক্ষে সকল পক্ষ, নির্বাচন কর্মকর্তা, উপজেলা নির্বাহী কর্মকর্তাগণসহ সংশ্লিষ্ট সকলে উপস্থিত ছিলেন।
জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ মনজুরুল আলম জানান, কেন্দ্র বিভক্তি, কেন্দ্রের এলাকা পরিবর্তন এবং বেশির ভাগ ভোটারের এলাকায় কেন্দ্র পরিবর্তন সহ নানান কারণে এসব দাবি বা আপত্তি আনা হয়েছে। আমরা জেলা প্রশাসকের উপস্থিতিতে এসব দাবি বা আপত্তির শুনানি করেছি। দু-একদিনের মধ্যে শুনানীর ফলাফল জানা যাবে।
জেলা নির্বাচন অফিস জানা গেছে, মেঘনা উপজেলা থেকে প্রাপ্ত আবেদনের সংখ্যা ৬ টি, অন্য উপজেলা থেকে আবেদন করেছে ৪টি, কুমিল্লা সিটি কর্পোরেশন সহ আদর্শ সদর উপজেলা থেকে আবেদন পড়েছে ৪ টি, সদর দক্ষিণ উপজেলা থেকে আবেদন এসেছে ২৫ টি, লালমাই উপজেলা থেকে আবেদন এসেছে ৫ টি, নাঙ্গলকোট উপজেলা থেকে আবেদন এসেছে ৬ টি, চান্দিনা ১৩ টি, লাকসাম ৪ টি, মনোহরগঞ্জ ৭ টি, মুরাদনগর ১৮ টি, তিতাস ২ টি দাউদকান্দি ১০ টি, দেবিদ্বারে ১ টি, ব্রাহ্মণপাড়ায় ৮ টি, বুড়িচংয়ে ৩ টি এবং বরুড়ায় ৭ টি।
নির্বাচন অফিস সূত্র জানা গেছে, আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে কুমিল্লা জেলার ১১ টি আসনে ১ হাজার ৫ শত ৫৭টি কেন্দ্র খসড়া হিসেবে নির্ধারণ করেছে নির্বাচন কমিশন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জেলায় ভোট কেন্দ্রের সংখ্যা ছিলো ১ হাজার ৩ শ ১৮টি । এবার ভোট কেন্দ্র বেড়েছে ২ শত ৩৯টি। বিলুপ্ত কিংবা পরিবর্তনকৃত প্রতিষ্ঠানের সংখ্যা ৩৮টি।
কুমিল্লা জেলার সিনিয়র নির্বাচন কর্মকর্তা ও জেলা ভোট কেন্দ্র স্থাপন কমিটির সদস্য সচিব মোহাম্মদ মুঞ্জুরুল আলম আরো জানান, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে খসড়া ভোটার হিসেবে ৭ লাখেরও বেশি ভোটার বেড়েছে। যে কারণে ভোটগ্রহণের জন্য কুমিল্লা জেলায় নতুন করে ভোট কেন্দ্র বৃদ্ধি করা হয়েছে।














সর্বশেষ সংবাদ
নতুন বইয়ের বর্ণিল নতুন বছর
নৌকায় ভোট নিতে ভাতার কার্ড আটকে রাখার অভিযোগ
শান্তির নোবেলজয়ী থেকে দণ্ডিত আসামি
শ্রমিক ঠকানোর দায়ে নোবেলজয়ী ইউনূসের ৬ মাসের সাজা
ইস্টার্ন মেডিকেল কলেজ, কুমিল্লা অধ্যক্ষ পদে অধ্যাপক ডাঃ রুহিনী কুমার দাস এর দায়িত্ব গ্রহণ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
গাড়ির ধাক্কায় মোটরসাইকেল আরোহী দুই বন্ধু নিহত
বরুড়ায় শ্রমিকদল নেতাকে ছুরিকাঘাত
অর্ধেক দামে ফ্রিজ বিক্রি করছেন ফ্রিজ প্রতীকের প্রার্থী
বাড়ির জন্য কেনা জমিতে বিদ্যুৎস্পৃষ্টে মারা যাওয়া একই পরিবারের ৪ জনের কবর
৫৫ কেজি সোনা চুরি, ফের রিমান্ডে দুই রাজস্ব কর্মকর্তা
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২