শুক্রবার ১৮ অক্টোবর ২০২৪
২ কার্তিক ১৪৩১
হোয়াটসঅ্যাপ স্ট্যাটাসে এইচডি ছবি-ভিডিও শেয়ার করা যাবে
প্রকাশ: রোববার, ১০ ডিসেম্বর, ২০২৩, ১২:৪৫ পিএম |

হোয়াটসঅ্যাপ স্ট্যাটাসে এইচডি ছবি-ভিডিও শেয়ার করা যাবেহোয়াটসঅ্যাপে প্রতিনিয়ত যুক্ত হচ্ছে নতুন নতুন ফিচার। যা ব্যবহারকারীদের হোয়াটসঅ্যাপ ব্যবহারের অভিজ্ঞতা ভালো করছে তেমনি নিরাপত্তা আরও বাড়িয়ে দিচ্ছে। হোয়াটসঅ্যাপের জনপ্রিয় একটি ফিচার হলো স্ট্যাটাস।

হোয়াটসঅ্যাপে এইচডি কোয়ালিটির ছবি এবং ভিডিও শেয়ার করার ফিচার আগেই চালু হয়েছে। তবে এখন ব্যবহারকারীদের এইচডি কোয়ালিটির ছবি এবং ভিডিও হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস শেয়ার করার সুবিধাও দিতে চলেছে সংস্থা। মেটা অধিকৃত জনপ্রিয় ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপে ব্যবহারকারীদের সুবিধায় হামেশাই নিত্যনতুন ফিচার চালু হয়। সেই তালিকাতেই নতুন সংযোজন হোয়াটসঅ্যাপ স্ট্যাটাসে এইচডি কোয়ালিটির ছবি এবং ভিডিও শেয়ার করার সুবিধা।


গুগল প্লে বিটা প্রোগ্রামে হোয়াটসঅ্যাপ অ্যান্ড্রয়েড বিটা ২.২৩.২৬.৩ ভার্সানে এই ফিচার লক্ষ্য করা গিয়েছে। হোয়াটসঅ্যাপ ট্র্যাকার ওয়েবিটাইনফো এই ফিচারের কথা প্রকাশ্যে এনেছে। বর্তমানে হোয়াটসঅ্যাপ স্ট্যাটাসে কিছুটা কম গুণমানের ছবি, ভিডিও শেয়ার করা যায়।


হোয়াটসঅ্যাপের প্রতিদ্বন্দ্বী সংস্থা টেলিগ্রাম এবং আইমেসেজের সঙ্গে এর ফলে অনেকটাই পিছিয়ে যায় হোয়াটসঅ্যাপ। তাই এবার এইচডি স্টেটাস ফিচার লঞ্চ করতে চলেছে হোয়াটসঅ্যাপ সংস্থা। ভবিষ্যতে অ্যাপের বিটা ভার্সানে এই ফিচার চালু করা হবে। কারণ টেস্টারদের জন্য এই ফিচার এখনো চালু হয়নি।


এবছর অগস্ট মাসেই হোয়াটসঅ্যাপের অ্যান্ড্রয়েড ভার্সানে এইচডি গুণমানের ছবি এবং ভিডিও শেয়ারের সুবিধা চালু হয়েছিল। এই ফিচারের সাহায্যে স্ট্যান্ডার্ড ৪৮০পি রেজোলিউশনের পরিবর্তে ৭২০পি রেজোলিউশনের ছবি এবং ভিডিও শেয়ার করার সুবিধা পেয়েছেন ব্যবহারকারীরা। এবার হোয়াটসঅ্যাপ স্টেটাসেও এইচডি কোয়ালিটির ছবি এবং ভিডিও শেয়ার করার পরিষেবা চালু হতে চলেছে।

সূত্র: ইন্ডিয়া টাইমস












সর্বশেষ সংবাদ
নতুন বইয়ের বর্ণিল নতুন বছর
নৌকায় ভোট নিতে ভাতার কার্ড আটকে রাখার অভিযোগ
শান্তির নোবেলজয়ী থেকে দণ্ডিত আসামি
শ্রমিক ঠকানোর দায়ে নোবেলজয়ী ইউনূসের ৬ মাসের সাজা
ইস্টার্ন মেডিকেল কলেজ, কুমিল্লা অধ্যক্ষ পদে অধ্যাপক ডাঃ রুহিনী কুমার দাস এর দায়িত্ব গ্রহণ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
গাড়ির ধাক্কায় মোটরসাইকেল আরোহী দুই বন্ধু নিহত
বরুড়ায় শ্রমিকদল নেতাকে ছুরিকাঘাত
অর্ধেক দামে ফ্রিজ বিক্রি করছেন ফ্রিজ প্রতীকের প্রার্থী
বাড়ির জন্য কেনা জমিতে বিদ্যুৎস্পৃষ্টে মারা যাওয়া একই পরিবারের ৪ জনের কবর
৫৫ কেজি সোনা চুরি, ফের রিমান্ডে দুই রাজস্ব কর্মকর্তা
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২