শুক্রবার ১৮ অক্টোবর ২০২৪
২ কার্তিক ১৪৩১
কুমিল্লা কালেক্টরেট স্কুল এন্ড কলেজে বেড়েছে পাশের হার ও জিপিএ-৫
প্রকাশ: সোমবার, ১৩ মে, ২০২৪, ১২:৪৪ এএম |


মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষায় সাফল্য অর্জন করেছে কুমিল্লা কালেক্টরেট স্কুল এন্ড কলেজ। ২০২৪ সালের এসএসসি পরীক্ষায় এ প্রতিষ্ঠানের বিজ্ঞান, মানবিক ও ব্যবসায় শিক্ষা শাখা থেকে ২১১ জন শিক্ষার্থী অংশ গ্রহণ করেন। যার মধ্যে ২০৯ জন সাফল্যের সাথে উত্তীর্ণ হয়েছেন। এ বছর কালেক্টরেট স্কুলে পাশের হার ও জিপিএ-৫ বেড়েছে।
রবিবার (১২ মেমে-২০২৪) ফল প্রকাশের পর শিক্ষার্থীদের হৈ-হুল্লুর, নাচ-গান আর ঢোল-তবলা বাজিয়ে উৎসবমুখর পরিবেশ তৈরি হয়েছে স্কুল অঙিনায়। অনেক অভিভাবক এসেছে মিষ্টি নিয়ে।
কুমিল্লা কালেক্টরেট স্কুল এন্ড কলেজ অধ্যক্ষ নার্গিস আক্তার বলেন, গত বছর থেকে পাশের হার ও জিপিএ-৫ বেড়েছে। ২০২৩ সালের মাধ্যমিক পরীক্ষা ৭৫জন জিপিএ-৫ পেয়েছিলো, ২০২৪ সালে এসএসসি পরীক্ষায় ৯৬জন জিপিএ-৫ পেয়েছে। এ বছর পাশের হার ৯৯.০৫ শতাংশ। এ সাফল্যের নেপথ্যে জেলা প্রশাসন, শিক্ষকম-লী, সন্মানিত অভিভাবক ও শিক্ষার্থী সবার শ্রম, ভালোবাসায় ধারাবাহিক ভাবে এগিয়ে যাচ্ছি। শিক্ষার্থীদের বহুমুখি প্রতিভা বিকাশ, লেখাপড়ার মানোন্নয়ন ও ফলাফল ভাল করার জন্য মনিটরিং বৃদ্ধিসহ নানা কার্যক্রম চলমান আছে। এছাড়া ক্রীড়া, সাংস্কৃতিক ও বইপড়া প্রতিযোগিতাসহ সকল ক্ষেত্রে সমভাবে শিক্ষার্থীরা তাদের পারফরমেন্স প্রদর্শন করছে।
প্রসঙ্গত, কুমিল্লা জেলা প্রশাসনের উদ্যোগে নগরীর কেন্দ্রস্থল রাজগঞ্জ-সংলগ্ন রাজবাড়ি কম্পাউন্ডে ২০১৪ সালে প্রায় ২ একর ভূমির উপর কুমিল্লা কালেক্টরেট স্কুল এ- কলেজটি স্থাপন করা হয়। স্কুল ও কলেজ শাখায় হাজারের অধিক শিক্ষার্থী অধ্যয়নরত আছে।













সর্বশেষ সংবাদ
বিদ্যুৎ সরবরাহ বন্ধে বিপর্যস্ত জনজীবন
ডেভেলপমেন্ট ফর সোসাইটি’র উদ্যোগে দুস্থ পরিবারের মাঝে বিনামূল্যে গাভী বিতরণ
এইচএসসিতে শশীদল আলহাজ্ব মুহাম্মদ আবু তাহের কলেজের শতভাগ সাফল্য
শমসের মবিন চৌধুরী আটক
৬০ কিলোমিটার বেগে ঝড়ের আভাস
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
পল্লী বিদ্যুতের সংযোগ বিচ্ছিন্ন, কুমিল্লা জুড়ে গ্রাহকদের ভোগান্তি
কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি-৩ বিদ্যুৎ সরবরাহ বন্ধ করে কর্মবিরতি পালন
আমাকে নিয়ে খেলবেন না, ভিডিও বার্তায় সাকিব
কারাগারে আওয়ামী লীগ নেতা চন্দন কুমার
শেখ হাসিনার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২