শুক্রবার ১৮ অক্টোবর ২০২৪
২ কার্তিক ১৪৩১
মাত্র ১৯ বছর বয়সে বিশ্বের সর্বকনিষ্ঠ বিলিয়নিয়ার
প্রকাশ: সোমবার, ২০ মে, ২০২৪, ৭:১৩ পিএম |

মাত্র ১৯ বছর বয়সে বিশ্বের সর্বকনিষ্ঠ বিলিয়নিয়ারফোর্বসের তালিকায় ২৫ জন কনিষ্ঠ বিলিয়নিয়ারের মধ্যে সবার বয়সই ৩৩ বা তার কম। যাদের সর্বমোট সম্পদের পরিমাণ ১১০ বিলিয়ন ডলার। ২০২৪ সালের বিলিয়নিয়ারের তালিকায় নাম লিখিয়েছেন মোট ২,৭৮১ জন। এদের মধ্যে ২০ বছরের কম বয়সি রয়েছেন মাত্র দুইজন।

১। ক্লামেন্টে দেল ভেচিও
১৯ বছর বিলিওনিয়ার দুই তরুণের জন্মই হয়েছে পরিবারের বিশাল অর্থ সম্পদের মালিক হয়ে। এদের মধ্যে একজন ক্লামেন্টে দেল ভেচিও। তার বাবা লিওনার্দো দেল ভেচিও এসিলর-লুক্সোটিকার প্রতিষ্ঠাতা। কোম্পানিটি বিশ্বের বৃহৎ চশমা উৎপাদনকারী প্রতিষ্ঠান। এক্ষেত্রে তরুণ ক্লামেন্টে লুক্সেমবার্গ ভিত্তিক হোল্ডিং কোম্পানি ডেলফিনের ১২.৫ ভাগ শেয়ারের মালিক। ২০২২ সালে বাবার মৃত্যুর পর তিনি এই সম্পদের মালিক হন।  কোম্পানি হিসেবে ডেলফিনের অন্য বেশ কয়েকটি বড় বড় কোম্পানিতে শেয়ার রয়েছে। যার মধ্যে রয়েছে বেশ কয়েকটি ব্যাংক। ১৮ বছর বয়সে ক্লামেন্টে ছিলেন বিশ্ব সবচেয়ে কনিষ্ঠ বিলিয়নিয়ার। কিন্তু বয়স বাড়ার সাথে সাথে তিনি এই খেতাব হারিয়েছেন।

২। লিভিয়া ভয়গট
১৯ বছর বয়সি লিভিয়া ভয়গট ক্লামেন্টের চেয়ে মাত্র দুই মাসের ছোট। এখন সর্বকনিষ্ঠ বিলিয়নিয়ারের তকমা তার দখলে। তিনি ল্যাটিন আমেরিকার সবচেয়ে বড় ইলেক্ট্রিক্যাল মটর কোম্পানি ডব্লিউইজির অন্যতম শেয়ার হোল্ডার। কোম্পানিটির অন্যতম সহ-প্রতিষ্ঠাতা ছিলেন লিভিয়ার দাদা ওয়ার্নার রিকার্ডো ভয়েট। ব্রাজিলের এই তরুণী বর্তমানে লেখাপড়া করছেন। তিনি ডব্লিউইজির পরিচালনা বোর্ডের সদস্য নন।

ফোর্বসের তালিকায় ২৫ জন কনিষ্ঠ বিলিয়নিয়ারের মধ্যে সবার বয়সই ৩৩ বা তার কম। যাদের সর্বমোট সম্পদের পরিমাণ ১১০ বিলিয়ন ডলার।












সর্বশেষ সংবাদ
বিদ্যুৎ সরবরাহ বন্ধে বিপর্যস্ত জনজীবন
ডেভেলপমেন্ট ফর সোসাইটি’র উদ্যোগে দুস্থ পরিবারের মাঝে বিনামূল্যে গাভী বিতরণ
এইচএসসিতে শশীদল আলহাজ্ব মুহাম্মদ আবু তাহের কলেজের শতভাগ সাফল্য
শমসের মবিন চৌধুরী আটক
৬০ কিলোমিটার বেগে ঝড়ের আভাস
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
পল্লী বিদ্যুতের সংযোগ বিচ্ছিন্ন, কুমিল্লা জুড়ে গ্রাহকদের ভোগান্তি
কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি-৩ বিদ্যুৎ সরবরাহ বন্ধ করে কর্মবিরতি পালন
আমাকে নিয়ে খেলবেন না, ভিডিও বার্তায় সাকিব
কারাগারে আওয়ামী লীগ নেতা চন্দন কুমার
শেখ হাসিনার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২