শুক্রবার ১৮ অক্টোবর ২০২৪
২ কার্তিক ১৪৩১
কুমিল্লার লাকসামে ছাত্রলীগ নেতা অনিক হত্যার বিচার দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল
মোঃ হুমায়ুন কবির মানিক।।
প্রকাশ: শুক্রবার, ২৮ জুন, ২০২৪, ৯:০৯ পিএম |

কুমিল্লার লাকসামে ছাত্রলীগ নেতা অনিক হত্যার বিচার দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিলকুমিল্লার লাকসামে ছাত্রলীগ নেতা ইফতেখার আহমেদ অনিক হত্যার বিচার দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে লাকসাম উপজেলা ও পৌর ছাত্রলীগ। অনিক পৌরসভা ছাত্রলীগের সহসভাপতি ছিল। গতকাল শুক্রবার তার হত্যার এক বছর পূর্ণ হয়। কিন্তু এখনো অধরা শীর্ষ দুই খুনি ছাত্রদল নেতা সাইমুন রহমান রকি ও শাকিল। বাকীরা বিভিন্ন মেয়াদে সাজা খেটে বর্তমান জামিনে রয়েছে।

মেধাবী ছাত্রনেতা অনিক হত্যা মামলার প্রধান দুই আসামিসহ অন্য আসামিদের গ্রেফতারের দাবি জানিয়ে দলের নেতাকর্মী ও ভুক্তভোগী পরিবার মানববন্ধন, বিক্ষোভ মিছিল করেছেন। বিক্ষোভ মিছিলে খুনিদের কুশপুত্তলিকাও দাহ্য করা হয়।

শুক্রবার (২৮জুন) সকালে লাকসাম আওয়ামিলীগ দলীয় কার্যালয় থেকে ছাত্রলীগের নেতৃত্বে বিক্ষোভ মিছিল বের হয়ে কুমিল্লা-নোয়াখালী আঞ্চলিক মহাসড়কের বাইপাসে তারা মানববন্ধন ও প্রধান খুনি রকি-শাকিলের কুশপুত্তলিকা দাহ্য করে, পরে বিক্ষোভ মিছিলটি দলীয় কার্যালয়ের সামনে এসে শেষ হয়।

কুমিল্লার লাকসামে ছাত্রলীগ নেতা অনিক হত্যার বিচার দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিলএ হত্যা মামলার এজাহারভুক্ত আসামিরা হলেন- পৌরসভার গাজীমুড়া গ্রামের মশিউর রহমান সেলিমের ছেলে ছাত্রদল নেতা সাইমুন রহমান রকি, চান্দু মিয়ার ছেলে সাইদ হাসান শাকিল, উত্তর-পশ্চিমগাঁওয়ের ছিদ্দিকুর রহমানের ছেলে জিল্লুর রহমান ফারুক, গাজিমুড়া এলাকার জিন্নতের রহমানের ছেলে মশিউর রহমান সেলিম ও আলী মিয়ার ছেলে আবুল হোসেন মিলন। এছাড়া অজ্ঞাতনামা আরও ৪-৫ জন আসামি রয়েছে।

বিক্ষোভ মিছিল শেষে মানববন্ধনে আওয়ামী নেতাকর্মীরা বলেন, মেধাবী ছাত্রনেতা ইফতেখার আহমেদ অনিকের হত্যার জবাব আমরা আইনীভাবে দিবো। রাজনৈতিক পরিস্থিতি আমরা রাজনৈতিকভাবে মোকাবিলা করব। কখনো অস্ত্র হাতে নিবনা। আমরা মাননীয় মন্ত্রী মোঃ তাজুল ইসলামের নেতৃত্বে ঐক্যবদ্ধ ও সর্বোচ্চ ধৈর্যের পরীক্ষা দিচ্ছি। আমাদের উদ্দেশ্য হলো লাকসামে মাটিকে পবিত্র ও শান্ত রাখা''। আশা করি আমাদের এই প্রতিবাদে অতিদ্রুত অনিক হত্যার মূল আসামীরা আইনের আওতায় আসবে। আগামীদিনে বিএনপি জামায়াতের কোন সন্ত্রাসীকে লাকসামের মাটিতে ঠাই দেবোনা।

কুমিল্লার লাকসামে ছাত্রলীগ নেতা অনিক হত্যার বিচার দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিলএসময় উপস্থিত ছিলেন, পৌরসভা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডভোকেট রফিকুল ইসলাম হিরা, উপজেলা যুবলীগের আহবায়ক ও পৌর মেয়র অধ্যাপক আবুল খায়ের, উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক ইউপি চেয়ারম্যান ওমর ফারুক, উপজেলা যুবলীগের সদস্য শিহাব খান, সাজেদুল ইসলাম সজল, মোঃ সাইফুল ইসলাম, উপজেলা ছাত্রলীগ সভাপতি সালাহউদ্দিন সানি, সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম তুষার, পৌরসভা ছাত্রলীগ সভাপতি সাইফ খান স্বাধীন, সাধারণ সম্পাদক কাউছার আহমেদ সহ উপজেলা ও পৌরসভা ছাত্রলীগ নেতৃবৃন্দ।কুমিল্লার লাকসামে ছাত্রলীগ নেতা অনিক হত্যার বিচার দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

উল্লেখ্য: ২০২৩ সালের ২১ জুন লাকসাম দক্ষিণ বাইপাস সুরক্ষা হাসপাতালের সামনে ছাত্রদল ও যুবদলের বেশ কয়েকজন নেতাকর্মী ছাত্রলীগ নেতা ইফতেখার অনিক, যুগ্ম সাধারণ সম্পাদক ফেরদৌস আলম সৌরভ ও সেচ্ছাসেবক লীগ নেতা আলমগীরের ওপর অতর্কিত হামলা ও মারধর করে। আশঙ্কাজনক অবস্থায় অনিককে কুমিল্লা থেকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়। পরে ২৮জুন তার মৃত্যু হয়।












সর্বশেষ সংবাদ
বিদ্যুৎ সরবরাহ বন্ধে বিপর্যস্ত জনজীবন
ডেভেলপমেন্ট ফর সোসাইটি’র উদ্যোগে দুস্থ পরিবারের মাঝে বিনামূল্যে গাভী বিতরণ
এইচএসসিতে শশীদল আলহাজ্ব মুহাম্মদ আবু তাহের কলেজের শতভাগ সাফল্য
শমসের মবিন চৌধুরী আটক
৬০ কিলোমিটার বেগে ঝড়ের আভাস
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
পল্লী বিদ্যুতের সংযোগ বিচ্ছিন্ন, কুমিল্লা জুড়ে গ্রাহকদের ভোগান্তি
কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি-৩ বিদ্যুৎ সরবরাহ বন্ধ করে কর্মবিরতি পালন
আমাকে নিয়ে খেলবেন না, ভিডিও বার্তায় সাকিব
কারাগারে আওয়ামী লীগ নেতা চন্দন কুমার
শেখ হাসিনার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২