রোববার ৬ অক্টোবর ২০২৪
২১ আশ্বিন ১৪৩১
বাংলাদেশ থেকে ৭১ লাখ ৭১ হাজার ৮৩২টি ভিডিও সরিয়েছে টিকটক
প্রকাশ: রোববার, ৭ জুলাই, ২০২৪, ৮:৫১ পিএম |

বাংলাদেশ থেকে ৭১ লাখ ৭১ হাজার ৮৩২টি ভিডিও সরিয়েছে টিকটক ২০২৪ সালের প্রথম প্রান্তিক অর্থাৎ জানুয়ারি থেকে মার্চ পর্যন্ত কমিউনিটি গাইডলাইন লংঘনের কারণে বাংলাদেশ থেকে ৭১ লাখ ৭১ হাজার ৮৩২টি ভিডিও সরিয়েছে টিকটক।

রোববার (৭ জুলাই) এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানিয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমের মালিকানাধীন প্রতিষ্ঠানটি। সম্প্রতি প্রকাশিত ২০২৪ সালের প্রথম প্রান্তিকের কমিউনিটি গাইডলাইনস এনফোর্সমেন্ট রিপোর্টে নতুন ডেটা পয়েন্ট এবং ট্রেন্ডগুলোর তথ্য উঠে আসে।
 
বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশে ২০২৪ সালের প্রথম প্রান্তিকে কমিউনিটি গাইডলাইন লঙ্ঘনের কারণে ৭১ লাখ ৭১ হাজার ৮৩২টি ভিডিও অপসারণ করেছে টিকটক। যেখানে সক্রিয়ভাবে প্রযুক্তির মাধ্যমে অপসারণ করা হয় ৯৯ দশমিক ৪ শতাংশ ভিডিও। পাশাপাশি ভিডিও পোস্ট করার ২৪ ঘণ্টার মধ্যে এই ভিডিওগুলোর ৯৪ শতাংশ সরিয়ে নেয়া হয়। এছাড়া, তরুণদের নিরাপত্তা নিশ্চিত করার জন্য ১৩ বছরের কম বয়সী ইউজার হওয়ার সন্দেহে বিশ্বজুড়ে মোট ২ কোটি ১৬ লাখ ৩৯ হাজার ৪১৪টি অ্যাকাউন্ট সরানো হয়েছে বলে জানানো হয়।
২০২৪ সালে এখন পর্যন্ত বিশ্বজুড়ে মোট ১৬ কোটি ৬৯ লাখ ৯৭ হাজার ৩০৭টি ভিডিও সরিয়েছে টিকটক, যা মোট আপ্লোড করা ভিডিওর শূন্য দশমিক ৯ শতাংশ। এর মধ্যে স্বয়ংক্রিয়ভাবে প্রযুক্তির মাধ্যমে চিহ্নিত এবং অপসারণ করা হয়েছে ১২ কোটি ৯৩ লাখ ৩৫ হাজার ৭৯৩টি ভিডিও। এছাড়া ৬০ লাখ ৪২ হাজার ২৮৭টি ভিডিও যাচাই-বাছাই করে প্ল্যাটফর্মে পুনরায় রাখা হয়েছে।
 
পাশাপাশি স্বচ্ছতা বাড়ানোর জন্য সেফটি টুলসের মাধ্যমে এই তিন মাসে ৯৭ কোটি ৬৪ লাখ ৭৯ হাজার ৯৪৬টি কমেন্ট সরিয়েছে এবং ফিল্টার করেছে, যা পোস্ট করা সব কমেন্টের ১ দশমিক ৬ শতাংশ। এই টুলস ব্যবহার করে প্ল্যাটফর্মের ক্রিয়েটররা ৩৩৮ কোটি ১৬ লাখ ৪৬ হাজার ৭২২টি কমেন্ট ফিল্টার বা অপসারণ করেছে।
 
এর আগে অনলাইন জুয়া, সাইবার বুলিং ও ডিপ ফেইক ভিডিও দিয়ে অপরাধ সংঘটনের জন্য অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যমের সঙ্গে টিকটককেও একহাত নিয়েছিলেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। বৃহস্পতিবার (৪ জুলাই) এক মতবিনিময় সভায় ডিজিটাল অপরাধ রুখতে যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য এইসব মাধ্যমকে কড়া হুঁশিয়ারি দিয়েছিলেন তিনি।












সর্বশেষ সংবাদ
নির্বাচনের রোডম্যাপ দাবি বিএনপির সংস্কারে গুরুত্ব জামায়াতের
মামলার আসামি মৃত তিন আওয়ামীলীগ নেতা
প্রেমের টানে ইন্দোনেশিয়ার তরুণী কুমিল্লায়, বসলেন বিয়ের পিঁড়িতে
কুমিল্লায় দুর্গাপূজা উপলক্ষে ৯৩টি মণ্ডপে বিএনপির উপহার প্রদান
বিএনপিনেতা আবদুর রউফ চৌধুরী ফারুকের ইন্তেকাল
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
চৌদ্দগ্রামে র‌্যাবের অভিযানে আ’লীগ নেতা গাজী শহিদ গ্রেফতার
সাবেক প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আবুল কালাম আজাদ গ্রেফতার
এক সপ্তাহে বেনাপোল দিয়ে ভারতে গেলো ৪১১ মেট্রিক টন ইলিশ
মামলার আসামি মৃত তিন আওয়ামীলীগ নেতা
প্রেমের টানে ইন্দোনেশিয়ার তরুণী কুমিল্লায়, বসলেন বিয়ের পিঁড়িতে
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২