রোববার ৬ অক্টোবর ২০২৪
২১ আশ্বিন ১৪৩১
আজও চলবে ‘ব্লকেড’
প্রকাশ: সোমবার, ৮ জুলাই, ২০২৪, ১২:২৯ এএম |

 আজও চলবে ‘ব্লকেড’

কোটাবিরোধী আন্দোলনের অংশ হিসেবে ‘বাংলা ব্লকেড’ সোমবারও চলবে। রাজপথের গুরুত্বপূর্ণ পয়েন্ট অবরোধ কর্মসূচি চালিয়ে যাবেন আন্দোলনকারীরা। রবিবার (৭ জুলাই) রাত পৌনে ৮টার দিকে এই ঘোষণা দেন আন্দোলনের সমন্বয়ক নাহিদ ইসলাম। তিনি জানান, আগামীকাল বেলা সাড়ে ৩টা থেকে ব্লকেড শুরু হবে।
নাহিদ ইসলাম বলেন, আমাদের দাবি মেনে নেন, না হয় ১০০ পারসেট কোটা দিয়ে দেন। ঘোষণা করে দেন— এটা কোটাধারীদের দেশ। আমাদের পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে অনির্দিষ্টকালের জন্য ক্লাস-পরীক্ষা বর্জন করে ছাত্র ধর্মঘট চলবে। পাশাপাশি বাংলা ব্লকেড কর্মসূচিও চলবে। আগামীকাল (আজ) বিকাল সাড়ে ৩টার সময়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরির সামনে জড়ো হয়ে শাহবাগে ব্লকেড কর্মসূচি পালন করবো। সারা দেশে এ কর্মসূচি পালন করারও আহ্বান জানান।
নাহিদ আরও বলেন, আমরা সংবিধান স্বীকৃত বিষয়ে কথা বলছি, সংবিধানে সমতার কথা বলা আছে।
কোটা নিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্য উল্লেখ করে নাহিদ আরও বলেন, আমাদের আদালত দেখিয়ে লাভ নেই। আমরা সংবিধান স্বীকৃত বিষয়ে আন্দোলন করছি।
আরেক সমন্বয়ক হাসনাত আবদুল্লাহ বলেন, আমাদের চার দফা দাবি ছিল। এখন থেকে আমাদের দাবি একটাই, সব গ্রেডে বৈষম্যমূলক ও অনায্য কোটা বাতিল করে যৌক্তিকভাবে সংস্কার করতে হবে।
এর আগে আন্দোলনের প্রধান সমন্বয়ক নাহিদ ইসলাম, অন্যতম সমন্বয়ক শারজিস আলম ও হাসনাত আবদুল্লাহর সঙ্গে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা আলোচনায় বসেছেন বলে জানিয়েছেন আন্দোলনকারীরা। তবে কিছুক্ষণ পর শাহবাগে ফিরে এসে হাসনাত আবদুল্লাহ জানান, প্রধানমন্ত্রীর একদল প্রতিনিধির সঙ্গে আলোচনা করতে তাদের ডেকে নিয়ে যাওয়া হয়। আলোচনার বিষয়ে আর কিছু বিস্তারিত জানাননি তিনি।
এদিকে সন্ধ্যার পর থেকে রাজধানীর বিভিন্ন পয়েন্ট থেকে শাহবাগে এসে জড়ো হচ্ছিলেন আন্দোলনকারীরা। কোটা সংস্কারের দাবিতে ঘোষিত কর্মসূচি পালন করতে গিয়ে ঢাকার বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে ব্লক করেছিলেন তারা। সন্ধ্যা ৭টা থেকে এসব পয়েন্ট ছেড়ে শাহবাগ মোড়ে এসে জড়ো হতে শুরু করেন।
আগামীকালের কর্মসূচি ঘোষণার পর তারা শাহবাগ ছাড়তে থাকেন। পরে যান চলাচল স্বাভাবিক হতে শুরু করে।













সর্বশেষ সংবাদ
নির্বাচনের রোডম্যাপ দাবি বিএনপির সংস্কারে গুরুত্ব জামায়াতের
মামলার আসামি মৃত তিন আওয়ামীলীগ নেতা
প্রেমের টানে ইন্দোনেশিয়ার তরুণী কুমিল্লায়, বসলেন বিয়ের পিঁড়িতে
কুমিল্লায় দুর্গাপূজা উপলক্ষে ৯৩টি মণ্ডপে বিএনপির উপহার প্রদান
বিএনপিনেতা আবদুর রউফ চৌধুরী ফারুকের ইন্তেকাল
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
চৌদ্দগ্রামে র‌্যাবের অভিযানে আ’লীগ নেতা গাজী শহিদ গ্রেফতার
সাবেক প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আবুল কালাম আজাদ গ্রেফতার
এক সপ্তাহে বেনাপোল দিয়ে ভারতে গেলো ৪১১ মেট্রিক টন ইলিশ
মামলার আসামি মৃত তিন আওয়ামীলীগ নেতা
প্রেমের টানে ইন্দোনেশিয়ার তরুণী কুমিল্লায়, বসলেন বিয়ের পিঁড়িতে
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২