বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪
৪ আশ্বিন ১৪৩১
চাকুরী জাতীয়করনের ১দফা দাবী আদায়ে আন্দোলন করছে কুমিল্লা জেলা আনসার সদস্যরা
বশিরুল ইসলাম:
প্রকাশ: রোববার, ২৫ আগস্ট, ২০২৪, ১:৫০ এএম |


 চাকুরী জাতীয়করনের ১দফা দাবী  আদায়ে আন্দোলন করছে কুমিল্লা  জেলা আনসার সদস্যরা
চাকুরী জাতীয়করণের ১ দফা দাবী আদায়ে আন্দোলন করছে কুমিল্লা জেলা সাধারণ আনসার সদস্যরা। এ সময় তারা জানান, গত কিছুৃ দিন ধরে তারা আন্দোলন করে আসছেন। দাবী আদায় না হলে তারা কর্মবিরতিতে যাবেন। 
আজ দুপুর ২টায় কুমিল্লা জেলা কমান্ড্যান্টের কার্যালয়ের সামনে আন্দোলনে অংশ নেয় জেলার সকল সাধারণ আনসার সদস্যবৃন্দ। এ সময় আনসার সদস্যরা আর নয় চুক্তি এবার চাই মুক্তি, এক দফা এক দাবী চাকুরী জাতীয়করণ, তুমি কে আমি কে আনসার আনসার, আর নয় চুক্তি আমরা চাই মুক্তি ইত্যাদি নানা স্লোগান দিতে থাকে। আনসারদের পক্ষথেকে সাধারণ আনসার সদস্যদের সমন্বয়ক মাসুদ রানা বলেন, কুমিল্লা জেলায় কর্মরত সকল সাধারণ আনসার সদস্যগণ ঢাকাতে অবস্থিত আমাদের প্রধান সমন্বয়কদের সাথে একমত পোষণ করে এক দফা এক দাবী আদায়ের লক্ষ্যে কুমিল্লা জেলার আনসারগণ সম্মিলিতভাবে কর্মসুচী পালন করছি। কিন্তু আমরা পর্যবেক্ষণ করছি উর্দ্ধতন কর্মকর্তারা কুমিল্লা থেকে যে চিঠি প্রেরণ করেছেন তা কেবলমাত্র কুমিল্লা বিশ^বিদ্যালয়ের আনসার সদস্যদের জাতীয়করণ প্রসঙ্গে। তাই কুমিল্লা বিশ^বিদ্যালয়সহ জেলার সকল আনসার সদস্যদের পক্ষথেকে চিঠি প্রেরণ করার অনুরোধ করছি। এসময় অন্যান্য আনসার সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন মো: বুলবুল ইসলাম, আ: জলিল, মো: কবির, মো: মতিনসহ সকল আনসার সদস্যগণ। এ সময় আন্দোলনকারীরা মিছিল নিয়ে জেলা আনসার ও গ্রাম প্রতিরক্ষা কার্যালয়ে গিয়ে জেলা কমান্ড্যান্ট রাশেদুজ্জামান এর নিকট দাবীসহ নানা সমস্যা উল্লেখ করে আবেদন জমা দেন। 
এ সময় জেলা কমান্ড্যান্ট মো: রাশেদুজ্জামান (বিভিএমএস) আন্দোলনকারীদের উদ্দেশ্যে বলেন, আপনাদের দাবীর সাথে আমি একমত। আপনাদের ন্যায্য দাবী আদায়ের জন্য জেলা কার্যালয় থেকে যা করণীয় আমরা সবকিছু করবো। আপনাদের দাবী আমরা উর্দ্ধতন কর্তৃপক্ষের নিকট আমরা যথাযথ নিয়মে পাঠাবো এবং যত দ্রুত সম্ভব পৌছে দেব। দেশে সংকটময় মুহূর্তে আপনারা দেশের স্বার্থে যে দায়িত্ব পালন করেছেন তা অতুলনীয়। তবে আপনাদের এই অর্জন যেন কোন কারণে ম্লান হয়ে না যায়। তবে আন্দোলন করতে গিয়ে কেউ বিশৃংখল পরিবেশ সৃষ্টি করবেন না। শান্তিপূর্ন আন্দোলনে আমরা আপনাদের পাশে আছি। এই মুহূর্তে দেশে বড় ধরনের সংকট চলছে আর তা হলো বন্যা। আমরা এই মুহূর্তে বন্যার্তদের পাশে দাড়ানো দরকার। আমরা সকলে প্রত্যেকের সামর্থ্য অনুযায়ী বন্যার্তদের সাহায্য করবো। 
আন্দোলনকারীদের পক্ষ থেকে আন্দোলনের সমন্বয়ক মো: মাসুদ রানান জানান, সারাদেশে প্রায় ৫৬হাজার সাধারন আনসার সদস্য রয়েছে। প্রত্যেকের নিকট থেকে ১দিনের বেতনের সমপরিমান টাকা প্রায় দুই কোটি নব্বই লাখ আশি হাজার টাকা বন্যার্তদের সহায়তায় খরচ করা হবে।
    














সর্বশেষ সংবাদ
ছাত্র-জনতার আন্দোলনে প্রাণ হারিয়েছেন কুমিল্লার ৩৫ জন
লাপাত্তা আতিক উল্লাহ খোকন !
আন্দোলনে নিহতের পরিবার প্রাথমিকভাবে পাবে ৫ লাখ, আহত ১ লাখ
শিক্ষকদের উপর হামলার প্রতিবাদে কুমিল্লায় মানববন্ধন
বুড়িচংয়ে বন্যায় ১৫৬ সড়কের ক্ষতি
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
একেবারেই লাপাত্তা কুমিল্লা মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আতিক উল্লাহ খোকন, চরম ক্ষোভ !
মনোহরগঞ্জে বন্যার্তদের জন্য উপজেলা প্রশাসন ও সেনাবাহিনীর মানবিক কার্যক্রম
আন্দোলনে শহীদদের নিয়ে দেশে ব্যবসা শুরু হয়েছে: সারজিস আলম
মেয়াদবিহীন ইন্টারনেট চালুর কথা বললেন উপদেষ্টা মো. নাহিদ ইসলাম
বুড়িচংয়ে বন্যায় ১৫৬টি সড়কের ব্যাপক ক্ষতি
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২