মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪
২ আশ্বিন ১৪৩১
চান্দিনার সাবেক এমপি প্রাণ গোপালসহ ৩ শতাধিক আ’লীগ নেতাকর্মীর বিরুদ্ধে আরেকটি হত্যা মামলা
রণবীর ঘোষ কিংকর।
প্রকাশ: বৃহস্পতিবার, ৫ সেপ্টেম্বর, ২০২৪, ১:২৫ এএম আপডেট: ০৫.০৯.২০২৪ ১:৩০ এএম |

কুমিল্লা-৭ (চান্দিনা) আসনের সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত সহ ৩ শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে রাজধানী ঢাকায় আরও একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। তিনি কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগ এর সহ-সভাপতি এবং বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ^বিদ্যালয়ের সাবেক ভিসি। ডা. প্রাণ গোপালের বিরুদ্ধে ২টি হত্যা মামলাসহ এপর্যন্ত মোট ৫টি মামলা দায়ের করা হয়েছে।
এই মামলায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সাবেক সেতুমন্ত্রী ওবায়েদুল কাদের, সাবেক স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, সাবেক পররাষ্ট্র মন্ত্রী হাসান মাহমুদ, ঢাকা-১৮ এর সাবেক সংসদ সদস্য মোহাম্মদ হাবিব হাসান সহ আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের ৮৬ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত তিন শত নেতাকর্মীকে আসামী করা হয়।
রাজধানীর উত্তরা পূর্ব থানায় রবিবার (২৫ আগস্ট) মামলাটি দায়ের করা হয়। ময়মনসিংহ জেলার কোতয়ালী মডেল থানার সুতিয়াখালী এলাকার মোহাম্মদ নিলু মিয়ার ছেলে রেজাউল ইসলাম বাদি হয়ে তার আপন বড় ভাই মো. নজরুল ইসলাম (৪০) দর্জিকে হত্যার অভিযোগ এনে ওই মামলাটি দায়ের করেন।
মামলার বিবরণে জানাযায়, নজরুল ইসলাম রাজধানীর উত্তরা পূর্ব থানার ইনিফর্ম টেইলার্সে দর্জি হিসেবে কাজ করতেন। ছাত্র-জনতার বৈষম্য বিরোধী আন্দোলনে তিনি যোগদিয়েছিলেন। ৫ আগস্ট বিকাল ৫টায় আন্দোলনকারীরা উত্তরার ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে আজমপুর ফুটওভার ব্রীজের নিচে পৌঁছলে আসামীরা এলোপাতারি গুলি করলে নজরুল ইসলাম বুকে গুলিবিদ্ধ হয়। পরে উত্তরা কুয়েত বাংলাদেশ মৈত্রী সরকারি হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
ওই মামলায় কুমিল্লা উত্তর জেলা স্বেচ্ছাসেবক নেতা শামীম হোসেন, চান্দিনা উপজেলা কৃষকলীগ সভাপতি মনির খন্দকার, কুমিল্লা উত্তর জেলা স্বেচ্ছাসেবক লীগ সাধারণ সম্পাদক লিটন সরকার, যুবলীগ নেতা মো. শাহজাহান, উপজেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক সামিরুল খন্দকার রবি, উপজেলা আওয়ামী লীগ নেতা মনির হোসেন রানা, বাড়েরা ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খোকন চন্দ্র দে, এতবারপুর ইউপি চেয়ারম্যান ইউসুফ, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মেহেদী হাসান সোহাগ, আওয়ামীলীগ নেতা আমির হোসেন চৌধুরী লিটন, কেরণখাল ইউপি চেয়ারম্যান সুমন ভূইয়া, দিদার আহম্মেদ ভূইয়া মিঠু, মহিউদ্দিন মেম্বার, ফরহাদ মাস্টার, জালাল মেম্বার, লোকমান হোসেন শাহজাহান, বিল্লাল শেখসহ ৮৬ জনের নাম উল্লেখ করে আসামী করা হয়।
এ ব্যাপারে উত্তরা থানার অফিসার ইন-চার্জ (ওসি) মাহমুদুল হাসান মামলার বিষয়টি নিশ্চিত করে বলেন, বাদির লিখত অভিযোগ পেয়ে মামলাটি প্রাথমিক তদন্ত বিবরণী (এফআইআর) হিসেবে গ্রহণ করা হয়েছে। আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে। তিনি আরও জানান, তদন্তে কেউ নির্দোষ প্রমাণিত হলে চার্জশীটে নাম বাদ যাবে।













সর্বশেষ সংবাদ
কুমিল্লা সীমান্তে আটক মাদারীপুর জেলা আওয়ামীলীগ সভাপতি শাহাবুদ্দিন
আজ পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.)
গোমতীর ভাঙ্গা বাঁধ মেরামত শুরু কবে?
ব্রাহ্মণপাড়ায় ভ্রাম্যমাণ আদালতে জরিমানা আদায়
বুড়িচংয়ে ধানের চারা, টিন ও নগদ অর্থ বিতরণ করেছে সেনাবাহিনী
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
কুমিল্লা পুলিশে ব্যাপক রদবদল
কুমিল্লা সীমান্তে আটক মাদারীপুর জেলা আওয়ামীলীগ সভাপতি শাহাবুদ্দিন
আলহাজ্ব মাহবুবুল আলমের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়েরের প্রতিবাদ
কুমিল্লায় তিন সাংবাদিকের বিরুদ্ধে বিএনপি নেতার মামলা
গোমতীর ভাঙ্গা বাঁধ মেরামত শুরু কবে?
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২