শুক্রবার ১৮ অক্টোবর ২০২৪
২ কার্তিক ১৪৩১
কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি-৩ বিদ্যুৎ সরবরাহ বন্ধ করে কর্মবিরতি পালন
আলমগীর হোসেন, দাউদকান্দি।।
প্রকাশ: বৃহস্পতিবার, ১৭ অক্টোবর, ২০২৪, ৪:৪৯ পিএম |

কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি-৩ বিদ্যুৎ সরবরাহ বন্ধ করে কর্মবিরতি পালনপল্লী বিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যানের অপসারণ এবং সমিতির কর্মকর্তাদের চাকরী অবসানের আদেশ ও মামলা প্রত্যাহারের দাবীতে বিদ্যুৎ সরবরাহ বন্ধ করে কর্মবিরতি পালন করছে কুমিল্লা পল্লী বিদ্যুত সমিতি-৩ এর কর্মকর্তা-কর্মচারীরা। বৃহস্পতিবার সকাল ১০টা থেকে দুপুর সোয়া ১টা পর্যন্ত বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকায় সমিতির আওতাধীন সাতটি উপজেলার বাসিন্দারা চরম ভোগান্তিতে পড়েন। কারখানার উৎপাদনও ব্যাহত হয়।

দাউদকান্দির গৌরীপুরে পল্লী বিদ্যুৎ সমিতির সদর দপ্তরের সামনে বিক্ষুব্দ  এলাকাবাসী জড়ো হয়ে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক করার দাবী জানান। এলাকাবাসী জানান, বিদ্যুৎ বিভাগের কর্মকর্তা-কর্মচারীরা দাবী বা আন্দোলন যাই করুক, সেটা আমাদের গ্রাহকদের ভোগান্তিতে ফেলে কেন ? পূর্বঘোষণা ছাড়া বিদ্যুৎ বন্ধ করায় আমরা এখানে জড়ো হয়েছি। 

আন্দেলনকারী কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি-৩ এর লাইন টেকনিশিয়ান মোঃ কামরুর হাসান বলেন, আমাদের দাবী দাওয়া নিয়ে আরইবিতে চারবার আলোচনা হয়েছে, আমাদের মিথ্যা আশ্বাস দিয়েছে। বিনা নোটিশে সারাদেশ আমাদের ২০/২৫জনকে চাকুরীচ্যুত করেছে আরইবি। তারা নিন্মমানের মিটার সরবরাহের কারনে গ্রাহকদের কাধেঁ ভুতুরে বিল। তার জন্য আমাদের পল্লীবিদ্যুতের কর্মচারীদের মাঠ পর্যায়ে হযরানী হতে হয়। একই প্রতিষ্টানে দ্বৈতনীতি কারনে কেউ চুক্তিভিত্তিক কেউ স্থায়ীভাবে কাজ করছে। কাজের কোন নির্দিষ্ট সময় নেই। নেই কোন কর্মঘন্টা, ঝুকি ভাতা, টিফিন ভাতা। আমরা আরইবির এই বৈষম্যনীতির প্রতিবাদ জানাই। সারাদেশে আরইবির দেড় হাজার কর্মকর্তা কর্মচারী আর পল্লীবিদ্যুতে ৪৫ হাজার কর্মকর্তা কর্মচারীদের মধ্যে আর কোন বৈষম্যনীতি চাই না।

এদিকে খবর পেয়ে দাউদকান্দি উপজেলা নির্বাহী কর্মকর্তা নাঈমা ইসলাম, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রেদওয়ান ইসলাম, সিনিয়র সহকারী পুলিশ সুপার (দাউদকান্দি সার্কেল) ফয়সাল তানভীর, দাউদকান্দি মডেল থানার অফিসার ইনচার্জ জুনায়েদ চৌধুরী, গৌরীপুর পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ আমিনুল ইসলাম এবং সেনাবাহিনীর একটি দল ঘটনাস্থলে আসেন। পরে পল্লী বিদ্যুৎ সমিতি-৩ এর জেনারেল ম্যানেজারের কার্যালয়ে বসে উর্ধ্বতন কর্মকর্তাদের সাথে কথা বলে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক করা হয়।












সর্বশেষ সংবাদ
বিদ্যুৎ সরবরাহ বন্ধে বিপর্যস্ত জনজীবন
ডেভেলপমেন্ট ফর সোসাইটি’র উদ্যোগে দুস্থ পরিবারের মাঝে বিনামূল্যে গাভী বিতরণ
এইচএসসিতে শশীদল আলহাজ্ব মুহাম্মদ আবু তাহের কলেজের শতভাগ সাফল্য
শমসের মবিন চৌধুরী আটক
৬০ কিলোমিটার বেগে ঝড়ের আভাস
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
পল্লী বিদ্যুতের সংযোগ বিচ্ছিন্ন, কুমিল্লা জুড়ে গ্রাহকদের ভোগান্তি
কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি-৩ বিদ্যুৎ সরবরাহ বন্ধ করে কর্মবিরতি পালন
কারাগারে আওয়ামী লীগ নেতা চন্দন কুমার
আমাকে নিয়ে খেলবেন না, ভিডিও বার্তায় সাকিব
কুমিল্লায় র‌্যাবের অভিযানে বাখরাবাদের আবুল খায়ের গ্রেফতার
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২