শুক্রবার ১৮ অক্টোবর ২০২৪
২ কার্তিক ১৪৩১
নতুন নিয়মে পুলিশ কনস্টেবলে চাকরি কুমিল্লায়
জহির শান্ত
প্রকাশ: মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর, ২০২১, ৬:০১ পিএম আপডেট: ২১.০৯.২০২১ ৬:০৩ পিএম |

নতুন নিয়মে পুলিশ কনস্টেবলে চাকরি কুমিল্লায়সম্পূর্ণ নতুন নিয়মে মেধা যোগ্যতা ও স্বচ্ছতার ভিত্তিতে বাংলাদেশ পুলিশের কনস্টেবল পদে নিয়োগের জন্য অনলাইনে আবেদন শুরু হয়েছে। ১০ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া আবেদন গ্রহণ করা হবে আগামী ৭ অক্টোবর বিকাল ৫টা পর্যন্ত। এ উপলক্ষ্যে ২১ সেপ্টেম্বর (মঙ্গলবার) সকালে কুমিল্লা জেলা পুলিশ সুপার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এ নিয়োগ প্রক্রিয়ায় সারা দেশে ৩ হাজার নারী ও পুরুষকে পুলিশ কনস্টেবল পদে নিয়োগ দেয়া হবে। এর মধ্যে কুমিল্লা জেলা থেকে নিয়োগ পাবেন ১১২ জন। যার মধ্যে ৯৫ জন পুরুষ এবং ১৭ জন নারী।

সংবাদ সম্মেলনে জানানো হয়, নতুন নিয়মে তিনটি ধাপ সফলভাবে উত্তীর্ণ প্রার্থীরাই চাকরির জন্য যোগ্য বলে বিবেচিত হবেন। ধাপ তিনটি হচ্ছে- ফিজিক্যাল টেস্ট অর্থাৎ শারীরিক পরীক্ষা, লিখিত পরীক্ষা ও মৌখিক পরীক্ষা। এর মধ্যে শারীরিক পরীক্ষার জন্য রয়েছে ৭টি ইভেন্ট। এগুলো হচ্ছে ২ শ’ মিটার দৌড়, পুশআপ, লং জাম্প, হাই জাম্প, ১৬০০ মিটার দৌড়, ড্র্যাগিং এবং রোপ ক্লাইমিং। সংবাদ সম্মেলন শুরুর পূর্বে এ সংক্রান্ত একটি ভিডিও চিত্র প্রদর্শন করা হয়।

এ বিষয়ে জেলা পুলিশ সুপার ফারুক আহমেদ জানান, নতুন নিয়মে পুলিশ কনস্টেবল নিয়োগের সিদ্ধান্তটি একটি যুগান্তকারী পদক্ষেপ। এর ফলে মেধাবী এবং যোগ্য ব্যক্তিরাই বাংলাদেশ পুলিশের একজন গর্বিত সদস্য হতে পারবেন। তিনি বলেন, এ নিয়োগটাকে আমরা চ্যালেঞ্জ হিসেবে নিয়েছি। কিছুতেই তা কালিমাযুক্ত করতে দেয়া হবে না। যোগ্য ও স্বচ্ছ প্রার্থীদের জন্য পুলিশের চাকরি পাওয়ার এটি সুবর্ণ সুযোগ। সবাইকে সঠিক তথ্য প্রদানের মাধ্যমে নির্ভুলভাবে আবেদন ফরম পূরণের আহবান জানান তিনি।

এসময় উপস্থিত ছিলেন কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) কাজী আবদুর রহিম, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) এম. তানভীর আহমেদ, অতিরিক্ত পুলিশ সুপার (সদর দপ্তর) রাজন কুমার দাস, অতিরিক্ত পুলিশ সুপার ডিএসবি মো. আফজাল হোসেন, ডিআইও ওয়ান মনির আহমেদসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ।












সর্বশেষ সংবাদ
চৌদ্দগ্রামে সুস্থ পাঠক সুস্থ সমাজ শীর্ষক হেলথ ক্যাম্প অনুষ্ঠিত
দেবীদ্বারে সড়ক দূর্ঘটনায় কলেজ ছাত্রের মৃত্যু
অভিশপ্ত সেই রাত ভুলে যেতে চান স্মিথ
পাশের হার-জিপিএ ৫ বেড়েছে কুমিল্লায়
জিপিএ-৫ এ কুমিল্লা বোর্ডের সেরা ২০ স্কুল
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
জিপিএ-৫ এ কুমিল্লা বোর্ডের সেরা ২০ স্কুল
ব্রাহ্মণপাড়ায় পানিতে ডুবে শিশুর মৃত্যু
কাউকে হয়রানী করলে ছাড় পাবেন না: এমপি বাহার
সপ্তম ধাপে দেবিদ্বার-বুড়িচংয়ে ইউপি নির্বাচন
এমপিও বিহীন রাধানগর উচ্চ বিদ্যালয়ে শতভাগ পাস, জিপিএ ৫ পেয়েছে ১০ জন
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২