রোববার ২০ অক্টোবর ২০২৪
৪ কার্তিক ১৪৩১
চান্দিনায় ইউনিয়ন পরিষদ নির্বাচন;
৭৬ চেয়ারম্যান প্রার্থীর মধ্যে একমাত্র নারী প্রার্থী সুফিয়া
প্রকাশ: শুক্রবার, ৩১ ডিসেম্বর, ২০২১, ১২:০০ এএম আপডেট: ৩১.১২.২০২১ ১২:০৮ এএম |

৭৬ চেয়ারম্যান প্রার্থীর মধ্যে একমাত্র নারী প্রার্থী সুফিয়ারণবীর ঘোষ কিংকর: কুমিল্লার চান্দিনা উপজেলার ১২টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৭৬ চেয়ারম্যান প্রার্থীর মধ্যে একমাত্র নারী প্রার্থী সুফিয়া সুলতান। তিনি চান্দিনা উপজেলার গল্লাই ইউনিয়নে বাংলাদেশ কমিউনিস্ট পার্টি থেকে ‘কাস্তে’ প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।
সুফিয়া সুলতান ওই ইউনিয়নের কেশেরা গ্রামের অবসরপ্রাপ্ত স্কুল শিক্ষক সুলতান আহমেদ এর স্ত্রী। তিনি নিজেও ২০১৬ সালে কংগাই দক্ষিণপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে অবসর গ্রহণ করেন। শিক্ষকতার পাশাপাশি সমাজ উন্নয়নে অসামান্য অবদান রাখায় ২০১৬ সালে পেয়েছেন শ্রেষ্ঠ ‘জয়তা’ পুরস্কার। ছাত্র জীবন থেকে তিনি বাম পন্থি রাজনীতিতে সক্রিয় ছিলেন। রাজনৈতিক ভাবে তিনি বাংলাদেশ কমিউনিস্ট পার্টি চান্দিনা উপজেলা শাখার সদস্য। এছাড়াও তিনি সুশাসনের জন্য নাগরিক ‘সুজন’ কমিটির চান্দিনা উপজেলা শাখার সম্পাদক ও বিকশিত নারী নেত্রী কুমিল্লা জেলার দায়িত্ব পালন করছেন।
সুফিয়া সুলতান জানান, আমি সমাজ ও ইউনিয়ন বাসীর জন্য দীর্ঘ কয়েকটি যুগ যাবৎ স্বেচ্ছায় কাজ করেছি। ১৯৭৪ সালে দক্ষিণ কংগাই সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক হয়ে বাড়ি বাড়ি গিয়ে স্বাক্ষর জ্ঞানসহ নৈশ্য গণশিক্ষা ও বয়স্ক শিক্ষা নিয়ে কাজ করেছি। এলাকার মানুষের কথা চিন্তা করে তৎকালীন সময়ে আমার সরকারি চাকুরী হওয়ার পরও আমি ওই বেসরকারি প্রাইমারী স্কুলটি ছেড়ে যাইনি। তবে ২০১২ সালে ওই বিদ্যালয়টি সরকারি হলে মাত্র চার বছর সরকারি সুবিধা ভোগ করি। এবার নির্বাচনে আমি অংশ গ্রহণ করে মানুষের দ্বারে দ্বারে ঘুরে বেড়াচ্ছি। যথেষ্ট সারাও পাচ্ছি।
খোঁজ নিয়ে জানা যায়, চান্দিনা উপজেলার ১০নং গল্লাই ইউনিয়নে চেয়ারম্যান পদে লড়ছেন সাত প্রার্থী। এর মধ্যে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী রয়েছেন আতাউর রহমান গণি। ওই ইউনিয়নে ইসলামী আন্দোলন বাংলাদেশ প্রতীকের প্রার্থী রয়েছেন জামাল ও বাংলাদেশ কমিউনিস্ট পার্টি মনোনীত প্রার্থী সুফিয়া বেগম। স্বতন্ত্র প্রার্থী হিসেবে মাঠে আছেন আরও ৪ জন।
এদিকে, ওই ইউনিয়নের নির্বাচনী মাঠে আলোচনার শীর্ষে রয়েছেন চশমা প্রতীকে স্বতন্ত্র প্রার্থী  সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ফজলুল করিম দর্জি, নৌকা প্রতীকে আওয়ামী লীগ প্রার্থী আতাউর রহমান গণি ও আনারস প্রতীকে স্বতন্ত্র প্রার্থী নজরুল ইসলাম নজির।
প্রসঙ্গত, পঞ্চম ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে আগামী ৫ জানুয়ারী ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।














সর্বশেষ সংবাদ
চৌদ্দগ্রামে সুস্থ পাঠক সুস্থ সমাজ শীর্ষক হেলথ ক্যাম্প অনুষ্ঠিত
দেবীদ্বারে সড়ক দূর্ঘটনায় কলেজ ছাত্রের মৃত্যু
অভিশপ্ত সেই রাত ভুলে যেতে চান স্মিথ
পাশের হার-জিপিএ ৫ বেড়েছে কুমিল্লায়
জিপিএ-৫ এ কুমিল্লা বোর্ডের সেরা ২০ স্কুল
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
জিপিএ-৫ এ কুমিল্লা বোর্ডের সেরা ২০ স্কুল
ব্রাহ্মণপাড়ায় পানিতে ডুবে শিশুর মৃত্যু
কাউকে হয়রানী করলে ছাড় পাবেন না: এমপি বাহার
সপ্তম ধাপে দেবিদ্বার-বুড়িচংয়ে ইউপি নির্বাচন
এমপিও বিহীন রাধানগর উচ্চ বিদ্যালয়ে শতভাগ পাস, জিপিএ ৫ পেয়েছে ১০ জন
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২