শুক্রবার ১৮ অক্টোবর ২০২৪
২ কার্তিক ১৪৩১
লালমাই উপজেলা পরিষদ নির্বাচন কাল
ভোটের প্রস্তুতি সম্পন্ন নিরাপত্তা জোরদার
প্রদীপ মজুমদার :
প্রকাশ: বুধবার, ১৫ মার্চ, ২০২৩, ১২:২৬ এএম |

ভোটের প্রস্তুতি সম্পন্ন নিরাপত্তা জোরদার
ব্যাপক উৎসাহ-উদ্দীপনায় আগামীকাল লালমাই উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।নির্বাচনকে কেন্দ্র করে কঠোর নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। নির্বাচনী এলাকায় পুলিশের পাশাপশি বাড়ানো হয়েছে গোয়েন্দা নজরদারি । সড়কগুলোতে বৃদ্ধি করা হয়েছে টহল ব্যবস্থা। ১৬ মার্চ বৃহস্পতিবার অনুষ্ঠিত হবে এই নির্বাচন।
ইভিএম এর মাধ্যমে সকাল ৮ ৩০টা থেকে কোন ধরনের বিরতি ছাড়া বিকেল ৪.৩০টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। উপজেলার ৯টি ইউনিয়নের ৫৭ কেন্দ্রে এ ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। ইউজেলায় মোট ভোটার সংখ্যা রয়েছে ১৫৭২১৮ জন। উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রির্টানিং কর্মকর্তা এ তথ্য নিশ্চিত করেন।
 নির্বাচন উপলক্ষে আগামীকাল সংশ্লিষ্ট উপজেলায় সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। ইতোমধ্যে নির্বাচন কমিশন (ইসি) শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণের সকল প্রস্তুতি সম্পন্ন করেছে।
নির্বাচনে সহকারী রিটার্নিং কর্মকর্তা সৈয়দা সাদিকা সুলতানা জানান, শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। উপজেলা নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে কমিশন থেকে সব ধরনের নির্দেশনা দেয়া হয়েছে। এই নির্বাচনে কোন রকম অনিয়ম সহ্য করা হবে না।
মঙ্গলবার মধ্যরাত থেকে সকল ধরনের নির্বাচনী প্রচারণা শেষ হয়েছে। নির্বাচনকে ঘিরে ভোটারদের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা দেখা যায়। ভোটারদের সাথে আলাপকালে জানা যায় চেয়ারম্যান পদে ত্রিমুখী লড়াই হবে।
নির্বাচনী এলাকায় যানবাহন চলাচলে বিধি-নিষেধ আরোপ করা হয়েছে। সেই সঙ্গে নির্বাচনের দু’দিন আগে, নির্বাচনের দিন এবং নির্বাচনের পরের দিন মোট ৫দিন অতিরিক্ত আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। নির্বাচনের দিন প্রতিটি সাধারণ ভোট কেন্দ্রে ১৪ জন এবং ঝুঁকিপূর্ণ কেন্দ্রে ১৬ জন করে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন থাকবে। নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে ইতোমধ্যে নির্বাচন কমিশন বেশ কিছু দৃশ্যমান পদক্ষেপ নিয়েছে।
নির্বাচনে মোট ৩ জন চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। এরা হলো, মোঃ কামরুল হাসান শাহীন (নৌকা), স্বতন্ত্র প্রার্থী মো. আব্দুল মমিন মজুমদার (আনারস ), মো: হারুনর রশীদ মজুমদার( কাপ পিরিচ ) ভাইস চেয়ারম্যান পদে মো. আবদুল মোতালেব হোসেন (তালা) মো. মিজানুর রহমান মজুমদার (চশমা), বীর মুক্তিযোদ্ধা মোঃ মোস্তফা(টিয়া) মহিলা ভাইস চেয়ারম্যান মাহমুদা আক্তার (ফুটবল) মধুছন্দা বণিক (কলসি), নাজমা আক্তার (পদ্মফুল) মোট ১০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন।
এছাড়া ভাইস- চেয়ারম্যান পদে কামরুল হাসান ভূট্টো (টিউবওয়েল) ফজলুর রহমান মিন্টু( মাইক) অন্য প্রার্থীকে সমর্থন জানিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়ায়।
লালমাই উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: ফোরকান এলাহি অনুপম জানান, সুষ্ঠ ও সুন্দর পরিবেশে ভোট গ্রহণের লক্ষ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। নির্বাচনে ৯ জন বিজ্ঞ ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন। পুলিশের পাশাপাশি বিজিবি, র‌্যাব, আনসার বাটালিয়ান সহ বিপুলসংখ্যক আইন-শৃঙ্খলা বাহিনী মোতায়েন থাকবে। নির্বাচন কেন্দ্র করে কেউ বিশৃংঙ্খলা করলে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।
লালমাই থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ হানিফ সরকার  বলেন, নির্বাচন ঘিরে উপজেলায় কঠোর নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। বাড়ানো হয়েছে গোয়েন্দা নজরদারি । সুষ্ঠু ও শান্তি-শৃঙ্খলার মধ্য দিয়ে ভোটাররা যেন তাদের ভোট প্রয়োগ করতে পারে সে ব্যাপারে সকল প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। জোরদার করা হয়েছে টহল ব্যবস্থা। নির্বাচনী এলাকায় মোটরসাইকেল ও অন্যন্য যানবাহন গুলোকে নজরদারি করা হচ্ছে।












সর্বশেষ সংবাদ
নতুন বইয়ের বর্ণিল নতুন বছর
নৌকায় ভোট নিতে ভাতার কার্ড আটকে রাখার অভিযোগ
শান্তির নোবেলজয়ী থেকে দণ্ডিত আসামি
শ্রমিক ঠকানোর দায়ে নোবেলজয়ী ইউনূসের ৬ মাসের সাজা
ইস্টার্ন মেডিকেল কলেজ, কুমিল্লা অধ্যক্ষ পদে অধ্যাপক ডাঃ রুহিনী কুমার দাস এর দায়িত্ব গ্রহণ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
গাড়ির ধাক্কায় মোটরসাইকেল আরোহী দুই বন্ধু নিহত
বরুড়ায় শ্রমিকদল নেতাকে ছুরিকাঘাত
অর্ধেক দামে ফ্রিজ বিক্রি করছেন ফ্রিজ প্রতীকের প্রার্থী
বাড়ির জন্য কেনা জমিতে বিদ্যুৎস্পৃষ্টে মারা যাওয়া একই পরিবারের ৪ জনের কবর
৫৫ কেজি সোনা চুরি, ফের রিমান্ডে দুই রাজস্ব কর্মকর্তা
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২