শুক্রবার ১৮ অক্টোবর ২০২৪
২ কার্তিক ১৪৩১
বর্ণাঢ্য আয়োজনে বিপিএমসিএ’র উদ্যোগে স্বাস্থ্য মন্ত্রী জনাব জাহিদ মালেক, এমপি সম্বর্ধিত
প্রাতিষ্ঠানিকভাবে ইস্টার্ন মেডিকেল কলেজ হাসপাতালকে সম্মাননা স্মারক ও সনদ প্রদান
প্রকাশ: বৃহস্পতিবার, ১৬ মার্চ, ২০২৩, ১:২৯ এএম |

 প্রাতিষ্ঠানিকভাবে ইস্টার্ন মেডিকেল কলেজ হাসপাতালকে সম্মাননা স্মারক ও সনদ প্রদান

গত ১৪ মার্চ মঙ্গলবার ঢাকায় বাংলাদেশ প্রাইভেট মেডিকেল কলেজ এসোসিয়েশন (বিপিএমসিএ)’র উদ্যোগে বিশে^র ১০০ বছরের ইতিহাসে বাংলাদেশে কোভিড মহামারী নিয়ন্ত্রণে সফলতা অর্জন, ভ্যাকসিন সংক্রান্ত অভাবনীয় সাফল্য এবং বেসরকারি স্বাস্থ্যখাতকে সম্পৃক্তকরণ ও উদ্বুদ্ধ করার জন্য জনাব জাহিদ মালেক, এমপি, মাননীয় মন্ত্রী, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারকে সংবর্ধনা প্রদান ও কোভিড মোকাবেলায় বিশেষ অবদান রাখায় বিপিএমসিএর সদস্যভুক্ত ৩৫ টি মেডিকেল কলেজ হাসপাতালকে সম্মাননা স্মারক ও সনদ প্রদান করা হয়। ঢাকায় প্যান প্যাসিফিক সোনারগাঁও, ওয়াসিস হলে অনুষ্ঠিত সংবর্ধনা ও সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জনাব জাহিদ মালেক, এমপি, মাননীয় মন্ত্রী, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়। বিপিএমসিএর সভাপতি জনাব এম এ মুবিন খান এর সভাপতিত্বে অনুষ্ঠিত এই অনুষ্ঠানে বিশেষ অতিথি ও সম্মানিত অতিথি হিসাবে উপস্থিত ছিলেন যথাক্রমে- অধ্যাপক ডাঃ সৈয়দ মোদাচ্ছের আলী, চেয়ারম্যান বাংলাদেশ মেডিকেল রিসার্চ কাউন্সিল (বিএমআরসি) ও মাননীয় প্রধানমন্ত্রীর প্রাক্তন স্বাস্থ্য উপদেষ্টা, জনাব মোঃ আজিজুর রহমান, সচিব,  স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগ, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়, জাতীয় অধ্যাপক ডাঃ শাহ্লা খাতুন, অধ্যাপক ডাঃ শারফুদ্দিন আহমেদ, ভাইস চ্যান্সেলর, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ^বিদ্যালয়, অধ্যাপক ডাঃ আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম, মহাপরিচালক, স্বাস্থ্য অধিদপ্তর, প্রফেসর ডা. মোঃ টিটো মিঞা, মহাপরিচালক, স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর, ইউজিসি অধ্যাপক ডাঃ এবিএম আবদুল্লাহ, মাননীয় প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক, প্রধানমন্ত্রীর কার্যালয়, ডাঃ মোঃ জামালউদ্দিন চৌধুরী, সভাপতি, স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ), ড. আনোয়ার হোসেন খান, এমপি, সাধারণ সম্পাদক বিপিএমসিএ, ডাঃ মোঃ মোয়াজ্জেম হোসেন, প্রতিষ্ঠাকালীন সভাপতি ও আহবায়ক, সংবর্ধনা কমিটি। বৃহত্তর কুমিল্লা ও বৃহত্তর নোয়াখালী অঞ্চলে কোভিড-১৯ মহামারীকালীন সময়ে বেসরকারি পর্যায়ে প্রথম ২১ এপ্রিল ২০২১ তারিখ হইতে নিরবিচ্ছিন্নভাবে কোভিড আক্রান্ত এবং সন্দেহভাজন রোগীদের চিকিৎসায় বিশেষ অবদান রাখায় কুমিল্লা ইস্টার্ন মেডিকেল কলেজ হাসপাতালকে বিশেষ সম্মাননা প্রদান করা হয়। উল্লেখ্য বিপিএমসিএ’র সদস্য কুমিল্লা সেন্ট্রাল মেডিকেল কলেজ হাসপাতালকে একইভাবে সম্মাননা প্রদান করা হয়। ইস্টার্ন মেডিকেল কলেজ হাসপাতাল পরিবারের পক্ষে বিপিএমসিএ’র প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও বর্তমান সহ-সভাপতি, ইস্টার্ন মেডিকেল কলেজের প্রতিষ্ঠাকালীন চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক ড. শাহ্ মোঃ সেলিম, কলেজ অধ্যক্ষ অধ্যাপক ডাঃ মোঃ কলিম উল্লাহ, ইএমসিএইচ কোভিড-১৯ ইউনিটের প্রধান অধ্যাপক ডাঃ আরিফ আকবর শৈবাল সহ তৎকালীন সময়ে চিকিৎসা সেবায় নিয়োজিত চিকিৎসকবৃন্দ উক্ত অনুষ্ঠানে ইস্টার্ন মেডিকেল কলেজের পক্ষে প্রধান অতিথির হাত থেকে সম্মাননা স্মারক ও সনদপত্র গ্রহণ করেন। প্রায় ৮ শতাধিক বিভিন্ন বেসরকারি মেডিকেল কলেজের প্রতিনিধি সমেত এই আয়োজনে দেশ বরেণ্য সংগিত শিল্পী সাবিনা ইয়াসমিন এর একক সংগীত অনুষ্ঠান ও নৃত্যশিল্পী মৌ ও তার সহশিল্পীদের দেশাত্মবোধক নৃত্য পরিবেশনা সবাইকে মুগ্ধ করে।
প্রধান অতিথির ভাষণে মাননীয় মন্ত্রী জনাব জাহিদ মালেক এমপি বলেন দেশের চিকিৎসা সেবা ক্ষেত্রে ৬০ শতাংশ চিকিৎসা সেবা বেসরকারি হাসপাতালগুলো দিয়ে আসছে। দেশের যেকোনো দুর্যোগে সরকারের পাশাপাশি বেসরকারি এই হাসপাতালগুলোর অবদানকে তিনি স্মরণ করেন। কোভিড-১৯ মহামারীকালীন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দিক নির্দেশনা ও গতিশীল নেতৃত্বে মহামারী মোকাবিলা ও ভ্যাকসিন সংক্রান্ত সাফল্য অর্জন করায় এশিয়ার মধ্যে বাংলাদেশ প্রথম ও বিশে^ পঞ্চম স্থান অর্জন করেছে এজন্য তিনি পরম করুনাময় আল্লাহর অশেষ রহমতের জন্য শুকরিয়া জানান।  সভাপতির ভাষণে জনাব এম এ মুবিন খান দেশের বিভিন্ন বেসরকারি মেডিকেল কলেজের প্রতিনিধি সমন্বয়ে আয়োজিত এই অনুষ্ঠান সফলভাবে সম্পন্ন হওয়ায় মাননীয় স্বাস্থ্য মন্ত্রী সহ বিপিএমসিএ’র পক্ষ থেকে সকলের প্রতি কৃতজ্ঞতা জানান।












সর্বশেষ সংবাদ
নতুন বইয়ের বর্ণিল নতুন বছর
নৌকায় ভোট নিতে ভাতার কার্ড আটকে রাখার অভিযোগ
শান্তির নোবেলজয়ী থেকে দণ্ডিত আসামি
শ্রমিক ঠকানোর দায়ে নোবেলজয়ী ইউনূসের ৬ মাসের সাজা
ইস্টার্ন মেডিকেল কলেজ, কুমিল্লা অধ্যক্ষ পদে অধ্যাপক ডাঃ রুহিনী কুমার দাস এর দায়িত্ব গ্রহণ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
গাড়ির ধাক্কায় মোটরসাইকেল আরোহী দুই বন্ধু নিহত
বরুড়ায় শ্রমিকদল নেতাকে ছুরিকাঘাত
অর্ধেক দামে ফ্রিজ বিক্রি করছেন ফ্রিজ প্রতীকের প্রার্থী
বাড়ির জন্য কেনা জমিতে বিদ্যুৎস্পৃষ্টে মারা যাওয়া একই পরিবারের ৪ জনের কবর
৫৫ কেজি সোনা চুরি, ফের রিমান্ডে দুই রাজস্ব কর্মকর্তা
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২