শুক্রবার ১৮ অক্টোবর ২০২৪
২ কার্তিক ১৪৩১
ইতালিতে ২ ট্রেনের মুখোমুখি সংঘর্ষ
প্রকাশ: সোমবার, ১১ ডিসেম্বর, ২০২৩, ১২:৩৪ পিএম |

ইতালিতে ২ ট্রেনের মুখোমুখি সংঘর্ষছবি সংগৃহীত
ইতালির উত্তরাঞ্চলে দুই ট্রেনের মুখোমুখি সংঘর্ষ হয়েছে। তবে গতি কম থাকায় বড় কোনো ক্ষয়ক্ষতি হয়নি। কেবল ১৭ জন আরোহী সামান্য আহত হয়েছেন। রোববার (১০ ডিসেম্বর) রাতে দেশটির বোলোগনা ও রিমিনি শহরের মধ্যকার রেললাইনে এই দুর্ঘটনা ঘটে।

স্থানীয় ফায়ার সার্ভিস জানিয়েছে, এদিন ফেনজা ও ফোর্লি এলাকার মাঝামঝি একটি উচ্চগতির ট্রেন এবং একটি আঞ্চলিক ট্রেনের মধ্যে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে অন্তত ১৭ জন আহত হয়েছেন।

তবে জাতীয় ট্রেন অপারেটর ট্রেনইটালিয়ার এক মুখপাত্র বার্তা সংস্থা এএফপিকে বলেছেন, আহতরা ‘সামান্য আঘাত’ পেয়েছেন, বেশিরভাগই কাঁটাছেঁড়ার মতো ক্ষত। তিনি জানান, এটি খুবই কম গতির সংঘর্ষ ছিল। ঘটনার তদন্ত চলছে।

ফায়ার সার্ভিস প্রকাশিত ছবিতে দেখা যায়, মুখোমুখি সংঘর্ষে উচ্চগতির ট্রেনের মাথা দুমড়েমুচড়ে গেলেও আঞ্চলিক ট্রেনটি অক্ষত রয়েছে।


ইতালির উপপ্রধানমন্ত্রী ও পরিবহনমন্ত্রী মাত্তেও সালভিনি জানিয়েছেন, তিনি ঘটনাটির ওপর নজর রাখছেন। কী ঘটেছে সে বিষয়ে আরও তথ্য এবং দায়ীদের সম্পর্কে জানতে চেয়েছেন সালভিনি।


এই ঘটনার মাত্র তিন মাস আগেই ইতালিতে ট্রেনের ধাক্কায় পাঁচজন রেলওয়ে কর্মী প্রাণ হারিয়েছিলেন। গত ৩১ আগস্ট রাতে মিলান-তুরিন রেললাইনে সংস্কার কাজের সময় দুর্ঘটনার কবলে পড়েন তারা।


ইউরোপীয় দেশটিতে এর আগে প্রাণঘাতী রেল দুর্ঘটনা ঘটেছিল ২০২০ সালে। সেই সময় মিলানের দক্ষিণে লোদি এলাকায় একটি ট্রেন লাইনচ্যুত হলে দুই রেলওয়ে কর্মী নিহত এবং ৩১ যাত্রী আহত হন।


তার আগে ২০১৮ সালে মিলানের কাছেই একটি ট্রেন লাইনচ্যুত হয়ে তিন নারী নিহত এবং আরও প্রায় ১০০ যাত্রী আহত হয়েছিলেন। ওই দুর্ঘটনার জন্য দুর্বল রক্ষণাবেক্ষণকে দায়ী করা হয়।

সূত্র: এএফপি, এনডিটিভি












সর্বশেষ সংবাদ
নতুন বইয়ের বর্ণিল নতুন বছর
নৌকায় ভোট নিতে ভাতার কার্ড আটকে রাখার অভিযোগ
শান্তির নোবেলজয়ী থেকে দণ্ডিত আসামি
শ্রমিক ঠকানোর দায়ে নোবেলজয়ী ইউনূসের ৬ মাসের সাজা
ইস্টার্ন মেডিকেল কলেজ, কুমিল্লা অধ্যক্ষ পদে অধ্যাপক ডাঃ রুহিনী কুমার দাস এর দায়িত্ব গ্রহণ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
গাড়ির ধাক্কায় মোটরসাইকেল আরোহী দুই বন্ধু নিহত
বরুড়ায় শ্রমিকদল নেতাকে ছুরিকাঘাত
অর্ধেক দামে ফ্রিজ বিক্রি করছেন ফ্রিজ প্রতীকের প্রার্থী
বাড়ির জন্য কেনা জমিতে বিদ্যুৎস্পৃষ্টে মারা যাওয়া একই পরিবারের ৪ জনের কবর
৫৫ কেজি সোনা চুরি, ফের রিমান্ডে দুই রাজস্ব কর্মকর্তা
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২