বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪
৪ আশ্বিন ১৪৩১
ইস্টার্ন মেডিকেল কলেজ, কুমিল্লা অধ্যক্ষ পদে অধ্যাপক ডাঃ রুহিনী কুমার দাস এর দায়িত্ব গ্রহণ
প্রকাশ: মঙ্গলবার, ২ জানুয়ারি, ২০২৪, ১২:৪২ এএম |

  ইস্টার্ন মেডিকেল কলেজ, কুমিল্লা অধ্যক্ষ পদে অধ্যাপক ডাঃ রুহিনী কুমার দাস এর দায়িত্ব গ্রহণ
১ জানুয়ারী ২০২৪ সোমবার দুপুর ১২ টায় ইস্টার্ন মেডিকেল কলেজ অডিটরিয়ামে অধ্যক্ষ পদে দায়িত্বভার হস্তান্তরের এক বর্ণাঢ্য অনুষ্ঠান আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইস্টার্ন মেডিকেল কলেজ গভর্নিং বডি’র চেয়ারম্যান ডাঃ কামরুন নাহার। অত্র প্রতিষ্ঠানের অধ্যক্ষ পদে ২০২০ সালের জানুয়ারী মাসে ইস্টার্ন মেডিকেল কলেজের অন্যতম উদ্যোক্তা বিশিষ্ট নাক, কান ও গলা বিশেষজ্ঞ অধ্যাপক ডাঃ মোঃ কলিম উল্লাহ দায়িত্বভার গ্রহণ করেন। বিএমএন্ডডিসি ও বিশ^বিদ্যালয়ের নীতিমালার আলোকে অধ্যাপক ডাঃ মোঃ কলিম উল্লাহ এর ৬৫ বৎসর উত্তীর্ণ হওয়ায় নতুন অধ্যক্ষ পদে বিগত ০৯ ডিসেম্বর ২০২৩ কলেজ গভর্নিং বডির ১৬ তম সভায় অত্র কলেজের প্যাথলজী বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডাঃ রুহিনী কুমার দাস-কে নিয়োগের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। তারই ধারাবাহিকতায় অদ্য ০১ জানুয়ারী ২০২৪ হইতে ইস্টার্ন মেডিকেল কলেজের অধ্যক্ষ হিসাবে অধ্যাপক ডাঃ রুহিনী কুমার দাস দায়িত্ব গ্রহণ করেন।
উল্লেখ্য, তিনি ১৯৮৫ সালে চট্টগ্রাম মেডিকেল কলেজ হইতে এমবিবিএস, ১৯৯৫ সালে বিসিপিএস হইতে এমসিপিএস (ক্লিনিক্যাল প্যাথলজী) ডিগ্রী এবং বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ^বিদ্যালয় হইতে এমডি ডিগ্রী অর্জন করেন। কর্মজীবনের শুরুতে তিনি বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে প্যাথলজী বিভাগের দায়িত্ব পালন করেন। ২০০৪ সালে এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ, দিনাজপুরে প্যাথলজী বিভাগে সহকারী অধ্যাপক, ২০১৯ সালে একই প্রতিষ্ঠান হইতে যথাক্রমে সহযোগী অধ্যাপক ও অধ্যাপক পদে পদোন্নতি লাভ করে অবসর গ্রহণ করেন। তিনি সরকারি চাকুরী হইতে অবসর গ্রহণের পর ২০১৯ সালের এপ্রিল মাসে ইস্টার্ন মেডিকেল কলেজে প্যাথলজী বিভাগে অধ্যাপক ও বিভাগীয় প্রধান হিসাবে যোগদান করেন।
অধ্যক্ষ দায়িত্বভার হস্তান্তর অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসাবে উপস্থিত ছিলেন অত্র প্রতিষ্ঠানের প্রধান উপদেষ্টা ও অন্যতম উদ্যোক্তা- অধ্যাপক ডাঃ মোসলেহ উদ্দিন আহমেদ, অন্যতম উদ্যোক্তা প্রতিষ্ঠাকালীন চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক- ড. শাহ্ মোঃ সেলিম, অন্যতম উদ্যোক্তা পরিচালক ডাঃ মোঃ আব্দুল কুদ্দুস আখন্দ, অন্যতম পরিচালক ও হাসপাতাল নির্বাহী পরিচালক জনাব মোঃ জাহাঙ্গীর ভূঁইয়া, সার্জারী বিভাগের অনারারী অধ্যাপক ডাঃ মোঃ আতাউর রহমান, হাসপাতাল পরিচালক অধ্যাপক ডাঃ মোঃ খোরশেদ আলম সহ অত্র প্রতিষ্ঠানের অন্যতম পরিচালক সৈয়দা তামান্না বেগম।
উক্ত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন অত্র কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক ডাঃ মোঃ জাকিরুল ইসলাম।  অধ্যাপক ডাঃ মোঃ কলিম উল্লাহ এর দায়িত্বকালীন সময়ের বিভিন্ন সাফল্যের কথা ও তার নিরলস প্রচেষ্টায় ইস্টার্ন মেডিকেল কলেজের দেশে-বিদেশে সুনাম বৃদ্ধিতে সকলেই তার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বক্তব্য রাখেন যথাক্রমে- মেডিসিন বিভাগের রেজিষ্ট্রার ডাঃ আবু হাসনাত আবদুল্লাহ, কমিউনিটি মেডিসিন বিভাগের প্রভাষক ডাঃ কামরুন নাহার লিজা, কর্মকর্তা-কর্মচারীদের পক্ষে কোম্পানীর সচিব ও হিসাব নিয়ন্ত্রক জনাব খায়রুল আলম খসরু, সহকারী অধ্যাপকগণের পক্ষে বক্তব্য রাখেন ফিজিওলজী বিভাগের সহকারী অধ্যাপক ডাঃ খালেদা আক্তার, সহযোগী অধ্যাপকগণের পক্ষে বক্তব্য রাখেন বায়োকেমিষ্ট্রি বিভাগের সহযোগী অধ্যাপক ডাঃ পিযুষ কর্মকার, অধ্যাপকগণের পক্ষে বক্তব্য রাখেন যথাক্রমে- মাইক্রোবায়োলজী বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডাঃ আখতারুন নাহার, গাইনী এন্ড অবস্ বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডাঃ মোসাম্মৎ শামীমা আক্তার, চক্ষু বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডাঃ মিজানুর রহমান।
বক্তারা নবাগত অধ্যক্ষ অধ্যাপক ডাঃ রুহিনী কুমার দাস-কে শুভেচ্ছা জানিয়ে অত্র প্রতিষ্ঠানের অগ্রযাত্রা অব্যাহত রাখার জন্য সকলেই আহবান জানান। পরবর্তীতে অত্র কলেজের সম্মানিত সকল শিক্ষক, চিকিৎসক, ইন্টার্ন ডাক্তার ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ স্ব-স্ব বিভাগের পক্ষ থেকে নতুন অধ্যক্ষকে ফুলেল শুভেচ্ছা জানিয়ে বরণ করে নেন। অনুষ্ঠানের সার্বিক সঞ্চালনায় ছিলেন এনাটমি বিভাগের সহকারী অধ্যাপক ডাঃ মোঃ আশরাফুল আলম সিদ্দীকি ও মাইক্রোবায়োলজী বিভাগের সহকারী অধ্যাপক ডাঃ অর্পিতা গৌতম।














সর্বশেষ সংবাদ
তিতাসে সাবেক ইউপি চেয়ারম্যানের বাড়ি থেকে ১৬ জন আটক; বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র উদ্ধার
দেবিদ্বারে ১১ শহীদের বাড়িতে কেন্দ্রীয় সমন্বয়ক হাসনাত আবদুল্লাহ
লাকসামে মাথা গোঁজার ঠাঁই খুঁজছেন বানভাসি সালেহা বেগম
মনোহরগঞ্জে বন্যার্তদের পুনর্বাসনে সেনাবাহিনীর ঢেউটিন বিতরণ
কুমিল্লায় যৌথ বাহিনীর অভিযানে দেশীয় অস্ত্রসহ ইউপি সদস্য গ্রেফতার
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
একেবারেই লাপাত্তা কুমিল্লা মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আতিক উল্লাহ খোকন, চরম ক্ষোভ !
লাপাত্তা আতিক উল্লাহ খোকন !
ছাত্র-জনতার আন্দোলনে প্রাণ হারিয়েছেন কুমিল্লার ৩৫ জন
শিক্ষকদের উপর হামলার প্রতিবাদে কুমিল্লায় মানববন্ধন
কুমিল্লায় যৌথ বাহিনীর অভিযানে দেশীয় অস্ত্রসহ ইউপি সদস্য গ্রেফতার
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২