বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪
৮ কার্তিক ১৪৩১
ইউরোর কোয়ার্টার-ফাইনালে জার্মানি ও স্পেনের লড়াই
প্রকাশ: শুক্রবার, ৫ জুলাই, ২০২৪, ১২:১৩ এএম |


ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ
 
 
ইউরোর কোয়ার্টার-ফাইনালে জার্মানি ও স্পেনের লড়াই ছড়াচ্ছে বাড়তি উত্তাপ। দুই ফেভারিটের ম্যাচটি ঘিরে চলছে কথার লড়াইও। স্পেনকে ‘ছোট ও অনভিজ্ঞ’ দল বলে খোঁচা দিয়েছেন জার্মানির সাবেক গোলরক্ষক ইয়েন্স লিমান। তার কথাকে খুব একটা পাত্তা দিচ্ছেন না লামিনে ইয়ামাল। মাঠে পারফরম্যান্স দিয়েই লিমানকে জবাব দেওয়ার প্রত্যয় তরুণ এই স্প্যানিশ উইঙ্গারের।
সেমি-ফাইনালে ওঠার লড়াইয়ে শুক্রবার মুখোমুখি হবে ইউরোর সফলতম দুই দল স্পেন ও জার্মানি। স্টুটগার্টে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ১০টায়।
আসরের একমাত্র দল হিসেবে প্রথম চার ম্যাচেই জিতেছে স্পেন। একের পর এক ম্যাচে দারুণ আগ্রাসী ও কার্যকর ফুটবল উপহার দিয়ে চলেছে লুইস দে লা ফুয়েন্তের দল।
জার্মানির হয়ে দুটি বিশ্বকাপ খেলা লিমানও স্বীকার করেছেন যে, স্পেন ভালো খেলছে। কিন্তু সম্প্রতি জার্মান একটি টেলিভিশনে স্প্যানিশদের গড় উচ্চতা, অভিজ্ঞতার অভাব নিয়ে প্রশ্ন তোলেন তিনি, ‘স্পেন একটি ছোট ও অনভিজ্ঞ দল... মূলত একটি যুব দলের মতো।’
বুধবার স্প্যানিশ একটি টেলিভিশনকে দেওয়া সাক্ষাৎকারে ওই প্রসঙ্গে ১৬ বছর বয়সী ইয়ামাল বলেন, বাইরের কথায় কান দিচ্ছেন না তারা।
“এটা তার মতামত, তিনি কী বলতে চাচ্ছেন? তিনি একজন জার্মান। এটা (তার মন্তব্য) আমাদের মনোবল ভেঙে দেওয়ার চেষ্টা। আমরা কারো কথা শুনি না, আমরা কী, সেটা মাঠেই দেখাব।”
“(লিমানের মন্তব্য) জার্মানিকে সাহায্য করার চেয়ে স্পেনকে বেশি সাহায্য করবে, তবে সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো শুক্রবার তা দেখানো। চলুন দেখি, আমরা ছোট এবং অনভিজ্ঞ কি-না।”
লিমানের মন্তব্য স্পেনে ক্ষোভের জন্ম দিয়েছে। বুধবার দেশটির সবচেয়ে বড় ক্রীড়া সংবাদপত্র ‘মার্কা’ তাদের প্রথম পাতায় হেডলাইন করেছে, ‘আরেকজন ব্যক্তি, যিনি আমাদের গুরুত্ব সহকারে নেন না।’
এবারের ইউরো দিয়ে ফুটবল থেকে অবসর নিতে যাওয়া জার্মানি মিডফিল্ডার টনি ক্রুসও লিমানের মন্তব্যের প্রতিক্রিয়া জানিয়েছেন। তার মতে, লিমানের কথার সঙ্গে বাস্তবের মিল নেই।
“(লিমানের) কথাগুলো আমাদের প্রতিনিধিত্ব করে না। তার সবসময় একটু ভিন্ন মতামত থাকে। স্পেন প্রমাণ করেছে যে, তাদের অভিজ্ঞতা আছে: রদ্রি, (আলভারো) মোরাতা, নাচো (ফের্নান্দেস), (দানি) কারভাহাল... তিনি যা বলেছেন, তা সত্য নয়।”
“আমরা একটি উঁচুমানের স্পেন দলের (মুখোমুখি হওয়ার) প্রত্যাশা করছি। তারা ভালো ফুটবল খেলে, আমরাও তাই। সুন্দর একটি ম্যাচ হবে।”












সর্বশেষ সংবাদ
কুমিল্লা সিটির ‘বঞ্চিত’ অপসারিত কাউন্সিলরদের পুনর্বহালের দাবি
বঙ্গভবনের সামনে কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের শিক্ষার্থীসহ ২ জন গুলিবিদ্ধ
ধর্মপুর-সাতরার রাস্তার সংস্কার কাজ উদ্বোধন করেন জামায়াতের কুমিল্লা মহানগর সেক্রেটারি অধ্যাপক এমদাদুল হক মামুন
বঙ্গভবনের সামনে বিক্ষোভ ঢুকে পরার চেষ্টা, বাধা
কুমিল্লা নগরীর ২৭ হাজার কিশোরী পাবে বিনামূল্যে এইচপিভি টিকা
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
কুমিল্লা শিক্ষাবোর্ডের কর্মকর্তা কর্মচারীদের মানববন্ধন
সুমি জুয়েলার্সের ২৭তম বর্ষপূর্তি উদযাপন
বঙ্গভবনের সামনে কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের শিক্ষার্থীসহ ২ জন গুলিবিদ্ধ
বঙ্গভবনের সামনে কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ শিক্ষার্থীসহ ২ জন গুলিবিদ্ধ
বুড়িচংয়ের আলোচিত আদনান হায়দারসহ গ্রেপ্তার ২
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২