বুধবার ২৩ অক্টোবর ২০২৪
৭ কার্তিক ১৪৩১
কোপার কোয়ার্টার ফাইনালে অনিশ্চিত মেসি
প্রকাশ: শুক্রবার, ৫ জুলাই, ২০২৪, ১২:১৩ এএম |




কোপা আমেরিকার গ্রপ পর্বের দ্বিতীয় ম্যাচে চিলির বিপক্ষে ডান পায়ের ইনজুরিতে পড়েছিলেন লিওনেল মেসি। এরপর আর্জেন্টাইন এই তারকা পেরুর বিপক্ষে খেলতে পারেননি। তবে টানা দুই জয়ে আগেভাগেই কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে ফেলায় শেষ ম্যাচে মেসি না থাকলেও তেমন চিন্তা করতে হয়নি আর্জেন্টিনাকে।
কিন্তু কোয়ার্টার ফাইনালে মেসিকে যেকোনোভাবে দলে রাখতে চাইবেন কোচ লিওনেল স্কালোনি। এদিকে ইনজুরি থেকে এখনো পুরোপুরি সেরে উঠতে পারেননি মেসি। তবে দলের অনুশীলনে অংশ নিয়েছেন তিনি।
এই পর্বে আর্জেন্টিনার মুখোমুখি হবে ইকুয়েডর। আগামীকাল শুক্রবার বাংলাদেশ সময় সকাল ৭টায় হস্টনের এনআরজি স্টেডিয়ামে হবে ম্যাচটি।
আর্জেন্টিনা কোচ স্কালোনি জানিয়েছেন, মেসিকে একাদশে পেতে শেষ সময় পর্যন্ত অপেক্ষা করবেন তিনি। আজ অনুশীলনে কেমন করেন মেসি, সেটি যাচাইবাছাই করেই সিদ্ধান্ত নেবেন তিনি।
অনুশীলনের আগে সংবাদ সম্মেলনে স্কালোনি বলেন, ‘আমরা কয়েক ঘণ্টার মধ্যে প্রশিক্ষণ নেবো। তারপর সিদ্ধান্ত। আরও একটি দিন ভালো কাটতে হবে। গতকাল আমাদের ভালো অনুভূতি ছিল এবং আজ আমরা সিদ্ধান্ত নেবো। আজকের উত্তরের উপর ভিত্তি করে (প্রশিক্ষণে) আমরা সিদ্ধান্ত নেবো মেসি খেলবে কিনা।’
মেসির ব্যাপারে নিশ্চিত না হওয়ার কারণে ইকুয়েডরের বিপক্ষে আর্জেন্টিনার লাইনআপ কেমন হবে, সেটি বলতে পারছেন না স্কালোনি। তবে শুরুতে কিছু আক্রমণাত্মক খেলোয়াড়কে নামাতে চান তিনি। তবে মেসি দলে থাকলে তার সিদ্ধান্তে কোনো প্রভাব পড়বে কিনা, এমন প্রশ্নে স্কালোনি বলেন, ‘এটা কখনই এমন ছিল না। লিও (মেসি) যখন খেলে না তখন এটি পরিবর্তন করে, এটি শুধু আমাকে নয়, সবাইকে পরিবর্তন করে।’
তিনি আরও বলেন, ‘আমরা তার (মেসি) জন্য সেখানে থাকার চেষ্টা করবো। এবং যদি না হয় তবে আমরা দলের জন্য সেরাটি খুঁজে পাবো। সে ম্যাচের পর ম্যাচ প্রতিদ্বন্দ্বীদের সঙ্গে মানিয়ে নেবে।’
মেসি যদি আগামীকালের ম্যাচে না খেলে, তাহলে লাউতারো মার্টিনেজ এবং হুলিয়ান আলভারেজ শুরুর একাদশে থাকতে পারেন। তাছাড়া এই দুই স্ট্রাইকারের ইকুয়েডরের বিপক্ষে ভালো খেলার রেকর্ড আছে।
ইকুয়েডরের বিপক্ষে এর আগে একসঙ্গে খেলেছিলেন লাউতারো ও আলভারেজ। গেল ৯ জুন কোপা আমেরিকার প্রীতি ম্যাচে এই দুই জনের নেতৃত্বেই ইকুয়েডরকে ১-০ গোলে হারিয়েছিল আর্জেন্টিনা। ওই ম্যাচ বেঞ্চ থেকে দেখেছিলেন মেসি।
















সর্বশেষ সংবাদ
কুমিল্লা সিটির ‘বঞ্চিত’ অপসারিত কাউন্সিলরদের পুনর্বহালের দাবি
বঙ্গভবনের সামনে কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের শিক্ষার্থীসহ ২ জন গুলিবিদ্ধ
ধর্মপুর-সাতরার রাস্তার সংস্কার কাজ উদ্বোধন করেন জামায়াতের কুমিল্লা মহানগর সেক্রেটারি অধ্যাপক এমদাদুল হক মামুন
বঙ্গভবনের সামনে বিক্ষোভ ঢুকে পরার চেষ্টা, বাধা
কুমিল্লা নগরীর ২৭ হাজার কিশোরী পাবে বিনামূল্যে এইচপিভি টিকা
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
কুমিল্লা শিক্ষাবোর্ডের কর্মকর্তা কর্মচারীদের মানববন্ধন
সুমি জুয়েলার্সের ২৭তম বর্ষপূর্তি উদযাপন
বঙ্গভবনের সামনে কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের শিক্ষার্থীসহ ২ জন গুলিবিদ্ধ
বঙ্গভবনের সামনে কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ শিক্ষার্থীসহ ২ জন গুলিবিদ্ধ
বুড়িচংয়ের আলোচিত আদনান হায়দারসহ গ্রেপ্তার ২
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২