শুক্রবার ৪ অক্টোবর ২০২৪
১৯ আশ্বিন ১৪৩১
কুমিল্লার ‘দানব’ সাবেক এমপি বাহারের মিথ্যা মামলা থেকে মুক্তি পেলেন কুমিল্লার কাগজ সম্পাদক আবুল কাশেম হদয়
৫ কোটি টাকার মামলা খারিজ করেছে আদালত
প্রকাশ: মঙ্গলবার, ২৭ আগস্ট, ২০২৪, ৮:০০ পিএম আপডেট: ২৯.০৮.২০২৪ ৯:৩৩ পিএম |

কুমিল্লার ‘দানব’ সাবেক এমপি বাহারের মিথ্যা মামলা থেকে মুক্তি পেলেন কুমিল্লার কাগজ সম্পাদক আবুল কাশেম হদয়কুমিল্লা দানব খ্যাত সাবেক এমপি আ ক ম বাহাউদ্দিন বাহারের দায়ের করা একটি মিথ্যা মামলা থেকে মুক্তি পেয়েছেন কুমিল্লার সবচেয়ে জনপ্রিয় পত্রিকা দৈনিক কুমিল্লার কাগজের সম্পাদক ও কালের কণ্ঠের সাবেক স্টাফ রিপোর্টার আবুল কাশেম হৃদয়। সাবেক এমপি বাহারের চাটুকার ও দেশের একটি শীর্ষ পত্রিকার সাবেক প্রতিনিধিসহ আরো দুই সাবেক সাংবাদিকের প্ররোচনায় সাংবাদিক আবুল কাশেম হৃদয়কে শিক্ষা দিতে ৫ কোটি টাকার মানহানী মামলা করেছিলেন সাবেক এমপি বাহার। শিক্ষার্থীদের উপর হামলার মামলার পলাতক আসামী ছিলেন এ মামলার আইনজীবী। 

২০১১ সালে দৈনিক কালের কণ্ঠে ‘এমপি বাহারের বাহারী রাজত্ব’ শিরোনামে প্রকাশিত এক রিপোর্টের প্রেক্ষিতে সাবেক এমপি বাহার নিজে বাদি হয়ে এ মামলাটি দায়ের করেছিলো। সে সময় এমপি বাহারের ২য় শীর্ষ নেতা ও প্রয়াত মেয়র আরফানুল হক রিফাত বাদি হয়ে সাবেক এমপির কাছে ৫লাখ টাকার চাঁদা চাওয়ার মামলা ও ৩য় শীর্ষ নেতা আবদুল্লাহ আল মাহমুদ সহিদ বাদি হয়ে পৃথক দুটি মামলা দায়ের করেছিলেন। মহামান্য হাইকোর্ট থেকে জামিন নিয়ে আসার পর সাংবাদিক আবুল কাশেম হৃদয়ের বিরুদ্ধে সাবেক এমপির কাছে চাঁদা চাওয়ার অভিযোগের প্রমাণ না পাওয়া তাঁকে অব্যাহতি দেওয়া হয়। 

মঙ্গলবার কুমিল্লার ১ম যুগ্ম জেলা জজ আদালতের বিজ্ঞ বিচারক তাওহিদা আক্তার কজ লিস্টে থাকা মামলাটি খারিজ করে দেন। আদালত সূত্রে এ তথ্য জানা গেছে। 

জানা যায়, ২০১১ সালের ২৯ সেপ্টেম্বর দৈনিক কালের কন্ঠ পত্রিকায় সাবেক এমপি বাহারের বিরুদ্ধে একটি সংবাদ প্রকাশিত হয়। এ সংবাদ প্রকাশের কারনে ২০১১ সালের ২৪ অক্টোবর কুমিল্লার আদালতে ৫ কোটি টাকার মানহানি মামলাটি দায়ের করেন হাজী বাহার । মামলায় সাংবাদিক আবুল কাশেম হৃদয় ছাড়াও ৫ জনকে বিবাদি করা হয়। কুমিল্লায় অবস্থান করার কারনে আবুল কাশেম হৃদয় ছাড়া এ মামলা আর কোন বিবাদি আদালতে আসেন নি। 

সাবেক এমপি বাহারের পক্ষে মামলাটি পরিচালনা করেন এড. মাসুদুর রহমান শিকদার ও সৈয়দ নুরুর রহমান। ২০২১ সালের ৮ মার্চ মামলাটির শুনানীর সময় সাংবাদিক আবুল কাশেম হৃদয়ের আইনজীবী এড. মমতাজুল করিমের জেরার মুখে নাস্তানাবুধ হয় সাবেক এমপি বাহার। প্রকাশ্য আদালতে কাঠগড়ায় দাঁড়িয়ে তাকে অনেকটা অসহায় দেখাচ্ছিল সে দিন। সাবেক এমপিকে অভিজ্ঞ আইনজীবী মমতাজুল করিমের অসাধারন জেরার ঘটনা অনেকদিন কুমিল্লার আদালতে আলোচ্য বিষয় ছিল। অভিজ্ঞ আইনজীবী মমতাজুল করিম কয়েকদিন আগে ইন্তেকাল করেন। 














সর্বশেষ সংবাদ
বাহার-সূচির বিরুদ্ধে আরো এক মামলা
সদর দক্ষিণ উপজেলার সাবেক দুই চেয়ারম্যানসহ ৯৬ জনের নামে সমন্বয়কের মামলা
সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় কুমিল্লার এক প্রবাসীর মৃত্যু
বরুড়ায় পাগলা কুকুরের কামড়ে ১৫ জন আহত
কুমিল্লার আলোচিত সুমন মেম্বার গ্রেপ্তার
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সাবেক এমপি বাহার ও সূচিকে সীমান্ত পারের অভিযোগ ।। কুমিল্লার আলোচিত সুমন মেম্বার গ্রেপ্তার
সদর দক্ষিণ উপজেলার সাবেক দুই চেয়ারম্যানসহ ৯৬ জনের নামে সমন্বয়কের মামলা
বাহার-সূচির বিরুদ্ধে আরো এক মামলা
কামাল চৌধুরীসহ চারজন গ্রেপ্তার
সাবেক এমপি জাহেরের দুর্নীতির অনুসন্ধান করবে দুদক
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২