বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪
৪ আশ্বিন ১৪৩১
ভিক্টোরিয়া কলেজে শিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন
প্রকাশ: সোমবার, ২ সেপ্টেম্বর, ২০২৪, ১:৪০ এএম আপডেট: ০৩.০৯.২০২৪ ৬:০৪ পিএম |

  ভিক্টোরিয়া কলেজে শিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন




নিজস্ব প্রতিবেদক।। ভিক্টোরিয়া কলেজে শিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন। শনিবার (৩১ আগস্ট) কলেজের ডিগ্রি শাখার প্রশাসনিক ভবনের সামনে সংবাদ সম্মেলন ও অবস্থা কর্মসূচী পালন করেন তারা। এ সময় লিখিত বক্তব্যে ইতিহাস বিভাগের ছাত্রী মাকসুদা সুলতানা বলেন, আমরা আজ লজ্জিত। ভিক্টোরিয়া সরকারি কলেজের কালো অধ্যায় রতন কুমার সাহা ও ড. আবু জাফর খান। কোটি টাকা দুনীর্তি করে সাবেক এ দু'জন অধ্যক্ষ পবিত্র ভিক্টোরিয়াকে কলঙ্কিত করেছেন। আমরা সঠিক বিচারের দাবি জানাচ্ছি। গত বৃহস্পতিবার ২৯ আগস্ট ভিক্টোরিয়া সরকারি কলেজের ডিগ্রি ক্যাম্পাসে সস্ত্রাসী ক্যাডাররা বৈষম্য বিরোধী ছাত্রআন্দোলনের শিক্ষার্থী ও কলেজের কবি নজরুল হলের শিক্ষার্থীদের উপর হামলা করেছে। 
এ হামলায় জড়িতদের ছবি ও ভিডিও ফুটেজ সামাজিক মাধ্যমে প্রচার হয়েছে। চেহরা দেখে আমরা সুনিশ্চিত হয়েছি, তারা এ কলেজের ছাত্র না। 
তারা কুমিল্লা শহর ও বিভিন্ন উপজেলায় থাকে। ভাড়াটিয়া সন্ত্রাসী কতৃক অধ্যক্ষ আবু জাফর খান এ হামলা চালিয়েছে তা সুষ্পষ্ট।
বিতর্কিত সদ্য বিদায়ী অধ্যক্ষ বৃহস্পতিবার কলেজে ১৫ কেজি মিষ্টি কিনে এনেছেন। তিনি কর্মচারীদের মানববন্ধন করার জন্য চাপ সৃষ্টি করেছেন। বিভিন্ন বিভাগের শিক্ষকদের মোবাইলে তার পক্ষে কথা বলার নির্দেশ দিয়েছেন। শুধু তাই নয়, ভাড়াটিয়াদের দিয়ে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের নেতৃবৃন্দকে টাকা পয়সার প্রলোভন দেখিয়ে, আন্দোলন বন্ধ করার পরামর্শ দিচ্ছেন। একজন ছাত্রকে পা কেটে ফেলার ভয় দেখিয়েছেন। 
সাবেক অধ্যক্ষ মহোদয়ের প্রতি অনুরোধ! 
স্যার আপনি যা করেছেন আত্মসমালোচনা করুন। বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে, আপনার ভূমিকা কী ছিলো? গত ১৬ জুলাই নির্যাতিত শিক্ষার্থীদের পাশে ছিলেন কী? নজরুল হলে আহত ছাত্র তামিমকে ছাত্রলীগ নির্যাতন করেছে, সে সব সন্ত্রাসীদের কী বিচার করলেন? গত ১১ আগস্ট শিক্ষার্থীদের সামনে,আপনার অফিস কক্ষে বলেছেন,আন্দোলন সফল না হলে,পটভূমি পরিবর্তন না হলে,তামিমের রক্ত বৃথা যেতো। কলেজের সিসি টিভি ফুটেজ গায়েব হলো কিভাবে? পদত্যাগের সময় আপনি বলেছেন ভিক্টোরিয়ার ক্যাম্পাসে প্রবেশ করবেন না। কিন্তু আমাদের প্রতীয়মান হয়েছে, আপনি ক্যাম্পাসে প্রবেশের ব্যর্থ চেষ্টা করছেন। আপনার লেলিয়ে দেওয়া সন্ত্রাসীরা কবি নজরুল হল ও কলেজের শিক্ষার্থীদের উপর হামলা করেছে। তারা আপনাকে ফিরিয়ে আনতে বৃহস্পতিবার কলেজে মিছিল করেছে। উচ্চমাধ্যমিক শাখার ছাত্ররা মানববন্ধন করতে এসেছিলো ডিগ্রি শাখায়। স্যার আপনার প্রতি অনুরোধ আপনি ভিক্টোরিয়া কলেজকে রণক্ষেত্রে পরিণত করবেন না।
আমরা আপনাদের সন্তান। স্যার, আপনার শুভ বুদ্ধির উদয় হোক এ দোয়া করি। 
স্বৈরাচারের দোসররা এ ক্যাম্পাসে আর প্রবেশ করতে পারবেন না।  বৈষম্য, দুর্নীতির বিরুদ্ধে আমরা একসাথে কাজ করবো। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের গণিত বিভাগের সোহেল রানা, বাংলা বিভাগের ফরহাদ হোসেন জারিফ, ইতিহাস বিভাগের মাকসুদা সুলতানা, 
উদ্ভিদবিজ্ঞান বিভাগের মো. জাহিদুল ইসলাম, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের রিবা আক্তার, পরিসংখ্যান বিভাগের আনাস হোসেন, বাংলা বিভাগের আরিফুল ইসলামসহ সমন্বয়ক ও সদস্যরা। সম্মেলন শেষে তারা জানান, নতুন অধ্যক্ষ যোগদান না করা পর্যন্ত আমরা উভয় ক্যাম্পাসে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সাধারণ শিক্ষার্থীরা অবস্থান করবে। 
সাংবাদিকদের প্রশ্নোত্তরে মাকসুদা বলেন, অধ্যক্ষ স্যারর বিভিন্ন লোকদিয়ে আমাদের হুমকি ও ভয় দেখাচ্ছেন।














সর্বশেষ সংবাদ
তিতাসে সাবেক ইউপি চেয়ারম্যানের বাড়ি থেকে ১৬ জন আটক; বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র উদ্ধার
দেবিদ্বারে ১১ শহীদের বাড়িতে কেন্দ্রীয় সমন্বয়ক হাসনাত আবদুল্লাহ
লাকসামে মাথা গোঁজার ঠাঁই খুঁজছেন বানভাসি সালেহা বেগম
মনোহরগঞ্জে বন্যার্তদের পুনর্বাসনে সেনাবাহিনীর ঢেউটিন বিতরণ
কুমিল্লায় যৌথ বাহিনীর অভিযানে দেশীয় অস্ত্রসহ ইউপি সদস্য গ্রেফতার
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
একেবারেই লাপাত্তা কুমিল্লা মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আতিক উল্লাহ খোকন, চরম ক্ষোভ !
লাপাত্তা আতিক উল্লাহ খোকন !
ছাত্র-জনতার আন্দোলনে প্রাণ হারিয়েছেন কুমিল্লার ৩৫ জন
শিক্ষকদের উপর হামলার প্রতিবাদে কুমিল্লায় মানববন্ধন
কুমিল্লায় যৌথ বাহিনীর অভিযানে দেশীয় অস্ত্রসহ ইউপি সদস্য গ্রেফতার
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২