বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪
৪ আশ্বিন ১৪৩১
কুমিল্লার বন্যায় নিহত ১৯ জনের আটজনই শিশু
তানভীর দিপু:
প্রকাশ: বুধবার, ৪ সেপ্টেম্বর, ২০২৪, ১২:৫১ এএম আপডেট: ০৫.০৯.২০২৪ ১:৩০ এএম |


  কুমিল্লার বন্যায় নিহত ১৯  জনের আটজনই শিশু

সাম্প্রতিক বন্যায় কুমিল্লায় মোট ১৯ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৮ জনই শিশু। গত ২১ আগস্ট থেকে শুরু করে ৩০ আগস্ট পর্যন্ত সরকারি হিসেবে অনলাইনে নিহতদের তথ্য দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরে প্রেরণ করা হয়েছে বলে জানিয়েছেন প্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা কার্যালয়ের কুমিল্লার প্রধান মোঃ আবেদ আলী। 
কুমিল্লা ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা কার্যালয়ের তথ্য মতে, গত ২১ আগস্ট নাঙ্গলকোটের দাউদপুরে পানিতে ডুবে মৃত্যুবরণ করেন ৫৯ বছর বয়সী কেরামত আলী। ২২ আগস্ট নাঙ্গলকোট উপজেলার হেসাখাল গ্রামের ৫০ বছর বয়সী কৃষক মোঃ হাবিবুর রহমান বন্যায় আশ্রয়কেন্দ্র যাবার সময় মৃত্যুবরণ করেন। ২৩ আগস্ট লাকসাম উপজেলার আজগড়া গ্রামে বন্যার পানিতে ডুবে মৃত্যুবরণ করে পাঁচ বছর বয়সী শিশুর রায়হান আহমেদ রোমান, একই উপজেলার কান্দিপাড়া গ্রামে বন্যার পানিতে ডুবে মৃত্যুবরণ করে এক বছর এক মাস বয়সী শিশু আজিম রহমান । ঐদিন লাকসামের কাদরা এলাকায় বন্যায় বৈদ্যুতিক শর্ট সার্কিটে মৃত্যুবরণ করে ১৮ বছর বয়সেই খালেদ মাহবুব শিহাব, এছাড়া বুড়িচং উপজেলার গোপীনাথপুরে বন্যার পানিতে ডুবে মৃত্যুবরণ করে ৫৫ বছর বয়সী মোহাম্মদ ফরিদ উদ্দিন । ২৪ আগস্ট মুরাদ নগরের সোনাপুর গ্রামে সাপের কামড়ে মৃত্যুবরণ করে ১৪ বছর বয়সেই ইয়াছিন। ২৫ আগস্ট তিতাস উপজেলার জিয়ারকান্দিতে বন্যার পানিতে ডুবে মৃত্যুবরণ করে ৮ বছর বয়সী সামিয়া ও আয়েশা সিদ্দিকা। একই দিন বন্যার পানিতে ডুবে মৃত্যুবরণ করেন ব্রাহ্মণপাড়া উপজেলার শশীদলের ৫৭ বছর বয়সী মোঃ কবির হোসেন। ২৬ আগস্ট নাঙ্গলকোটের গোরকুমড়া গ্রামে বন্যার পানিতে ডুবে মৃত্যুবরণ করে ৬৮ বছর বয়সী দিনমজুর সেরাজুল হক, মনোহরগঞ্জের মির্জাপুর গ্রামের ১৬ বছর বয়সী মাহবুব আলম সৈকত, একদিন লাকসাম উপজেলার আউশপাড়া আশ্রয় কেন্দ্রে মৃত্যুবরণ করেন কামারদা গ্রামের মাকসুদা বেগম। ২৭ আগস্ট বুড়িচং উপজেলার পশ্চিমপাড়া গ্রামের ৮ বছর বয়সী মোঃ হাসিবুল ইসলাম বন্যার পানিতে ডুবে মৃত্যুবরণ করে, একই দিন বুড়িচং এর বাকশীমূল গ্রামে বন্যার পানিতে ডুবে মৃত্যুবরণ করে ৭০ বছর বয়সী মোঃ আবুল হাশেম। ২৮ আগস্ট ব্রাহ্মণপাড়া উপজেলার শিদলাই গ্রামে বন্যার পানিতে ডুবে মৃত্যুবরণ করে এক বছর ছয় মাস বয়সী শিশু মুহাম্মদ ওমর। ৩০ আগস্ট মনোহরগঞ্জে বন্যার পানিতে ডুবে মৃত্যুবরণ করে ৭৫ বছর বয়সেই দিলীপ কুমার সাহা এবং তিতাস উপজেলার রঘুনাথপুরে পানিতে ডুবে মৃত্যুবরণ করে ৫ বছর বয়সী মোঃ হামিম। ৩১ আগস্ট লালমাই উপজেলার মনোহরপুর গ্রামে পানিতে ডুবে মৃত্যুবরণ করে দুই বছর সাত মাস বয়সী রাফি। 
বিভিন্ন উপজেলা নির্বাহী কর্মকর্তাদের কাছ থেকে প্রাপ্ত তথ্য অনুসারে জেলা প্রাণ ও দুর্যোগ কর্মকর্তা এসব নিহত ব্যক্তির তথ্য দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ে পাঠিয়েছে বলে জানানো হয়েছে। কুমিল্লা ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা কর্মকর্তা মোঃ আবেদ আলী জানান, কুমিল্লায় সাম্প্রতিক বন্যায় যারাই নিহত হয়েছেন তাদের মধ্যে বেশিরভাগই শিশু ও বৃদ্ধ।












সর্বশেষ সংবাদ
ছাত্র-জনতার আন্দোলনে প্রাণ হারিয়েছেন কুমিল্লার ৩৫ জন
লাপাত্তা আতিক উল্লাহ খোকন !
আন্দোলনে নিহতের পরিবার প্রাথমিকভাবে পাবে ৫ লাখ, আহত ১ লাখ
শিক্ষকদের উপর হামলার প্রতিবাদে কুমিল্লায় মানববন্ধন
বুড়িচংয়ে বন্যায় ১৫৬ সড়কের ক্ষতি
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
একেবারেই লাপাত্তা কুমিল্লা মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আতিক উল্লাহ খোকন, চরম ক্ষোভ !
আন্দোলনে শহীদদের নিয়ে দেশে ব্যবসা শুরু হয়েছে: সারজিস আলম
মনোহরগঞ্জে বন্যার্তদের জন্য উপজেলা প্রশাসন ও সেনাবাহিনীর মানবিক কার্যক্রম
মেয়াদবিহীন ইন্টারনেট চালুর কথা বললেন উপদেষ্টা মো. নাহিদ ইসলাম
নিহতদের পরিবার পাবে ৫ লাখ টাকা
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২