বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪
৪ আশ্বিন ১৪৩১
কুমিল্লায় তিন সাংবাদিকের বিরুদ্ধে বিএনপি নেতার মামলা
প্রকাশ: সোমবার, ১৬ সেপ্টেম্বর, ২০২৪, ১২:৫১ এএম |

  কুমিল্লায় তিন সাংবাদিকের বিরুদ্ধে বিএনপি নেতার মামলা
কুমিল্লায় সংবাদ প্রকাশের জেরে তিন সাংবাদিকের বিরুদ্ধে মানহানির মামলা করেছেন ফজলুল কবির নামের এক বিএনপি নেতা। আদালত মামলাটি পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন। রোববার দুপুরে কুমিল্লার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের ১ নম্বর আমলি আদালতে মামলাটি করা হয়। মামলার বাদী ফজলুল কবির কুমিল্লা নগরের ৯ নম্বর ওয়ার্ড বিএনপির যুগ্ম আহ্বায়ক। তিনি পেশায় আইনজীবী।
মামলায় সাপ্তাহিক ‘আমোদ’-এর সম্পাদক বাকীন রাব্বি, ব্যবস্থাপনা সম্পাদক মহিউদ্দিন মোল্লা এবং পত্রিকার নিজস্ব প্রতিবেদক তৈয়বুর রহমানকে আসামি করা হয়েছে। 
বিষয়টি নিশ্চিত করে বাদীপক্ষের আইনজীবী মো. মাসুদ হাসান বিকেলে বলেন, মিথ্যা সংবাদ প্রকাশ করে মানহানি করার অভিযোগে মামলাটি করা হয়েছে। আদালত মামলাটি তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন পিবিআইকে।
এ মামলায় পাঁচজনকে সাক্ষী করা হয়। এর মধ্যে ১ নম্বর সাক্ষী হলেন কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আশিকুর রহমান মাহমুদ ওরফে ওয়াসিম এবং ২ নম্বর সাক্ষী কুমিল্লা মহানগর বিএনপির আহ্বায়ক উৎবাতুল বারী আবু।
মামলার আরজিতে বলা হয়, ৫ সেপ্টেম্বর সাপ্তাহিক আমোদ পত্রিকায় ‘বিএনপি নেতাদের সহায়তায় পালালেন ওরা’ শিরোনামে একটি সংবাদ প্রকাশ করা হয়। সেই সংবাদে উল্লেখ করা হয়, কুমিল্লা সদরের সাবেক সংসদ সদস্য বাহাউদ্দীন বাহার, তাঁর মেয়ে সাবেক সিটি মেয়র তাহসীন বাহার ওরফে সূচনা, কুমিল্লা মহানগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি জহিরুল হক, মহানগর যুবলীগের আহ্বায়ক আবদুল্লাহ আল মাহমুদ সহিদসহ মহানগর আওয়ামী লীগ, যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগের ডজনখানেক নেতা ভারতে পালিয়ে গেছেন। গত ২১ আগস্ট বুড়িচং উপজেলার চড়ানল সীমান্ত দিয়ে এক হুন্ডি ব্যবসায়ীর মাধ্যমে ভারতে পালান তাহসীন বাহার। তাঁকে সীমান্ত পর্যন্ত যেতে সহায়তা করেন কুমিল্লা মহানগর বিএনপি ও অঙ্গসংগঠনের শীর্ষস্থানীয় তিন নেতা। তাঁদের মধ্যে দুজনের আদ্যাক্ষর ‘আ’ এবং ‘ও’। একই কায়দায় তাঁরা বাহারকেও পালিয়ে যেতে সহায়তা করেছেন বলে বিএনপির অভ্যন্তরে আলোচনা চলছে।
মামলার আরজিতে আরও বলা হয়, সংবাদটিতে কোনো সূত্র উল্লেখ না করে মিথ্যা, বানোয়াট সংবাদ প্রকাশ করে কুমিল্লা মহানগর ও দক্ষিণ জেলা বিএনপির ভাবমূর্তি ক্ষুণ্ন করা হয়েছে। মামলার বাদী একজন সক্রিয় বিএনপি নেতা হওয়ায় তিনি সংক্ষুব্ধ হয়ে মামলা করেছেন।
















সর্বশেষ সংবাদ
ছাত্র-জনতার আন্দোলনে প্রাণ হারিয়েছেন কুমিল্লার ৩৫ জন
লাপাত্তা আতিক উল্লাহ খোকন !
আন্দোলনে নিহতের পরিবার প্রাথমিকভাবে পাবে ৫ লাখ, আহত ১ লাখ
শিক্ষকদের উপর হামলার প্রতিবাদে কুমিল্লায় মানববন্ধন
বুড়িচংয়ে বন্যায় ১৫৬ সড়কের ক্ষতি
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
একেবারেই লাপাত্তা কুমিল্লা মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আতিক উল্লাহ খোকন, চরম ক্ষোভ !
আন্দোলনে শহীদদের নিয়ে দেশে ব্যবসা শুরু হয়েছে: সারজিস আলম
মনোহরগঞ্জে বন্যার্তদের জন্য উপজেলা প্রশাসন ও সেনাবাহিনীর মানবিক কার্যক্রম
মেয়াদবিহীন ইন্টারনেট চালুর কথা বললেন উপদেষ্টা মো. নাহিদ ইসলাম
নিহতদের পরিবার পাবে ৫ লাখ টাকা
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২