রোববার ৬ অক্টোবর ২০২৪
২১ আশ্বিন ১৪৩১
এবার পুজায় খুলনার বিভিন্ন মন্ডপে ঘুরে বেড়াবেন প্রিন্স মাহমুদ
প্রকাশ: বৃহস্পতিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২৪, ৩:১১ পিএম |


এবার পুজায় খুলনার বিভিন্ন মন্ডপে ঘুরে বেড়াবেন প্রিন্স মাহমুদ

বছর ঘুরে আসতে চলেছে সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব দূর্গাপুজা। সেই দুর্গাপুজার উৎসব অন্য সাধারণদের মত উদ্‌যাপন করতে চেয়েছেন দেশের জনপ্রিয় সুরকার ও সংগীতশিল্পী প্রিন্স মাহমুদ। তবে সেটি ঢাকাতে নয়, তার জন্মস্থান খুলনাতে পুজা উদযাপন করবেন বলে আশা প্রকাশ করেছেন। সেখানে পুজার মণ্ডপে মণ্ডপে ঘুরবেন প্রিন্স।
হোক ঈদ কিংবা পুজা, এমন বড় কোনো উৎসব নিজের জন্মস্থানে কাটাতে কে না চায়? শৈশবের অনেক স্মৃতি মিশে থাকে এসব উৎসব ঘিরে। ধর্ম-বর্ণ, গোত্র নির্বিশেষে কমবেশি সকলেই উৎসবগুলো উদ্‌যাপন করে থাকেন। দেশে যুগ যুগ ধরে দলবেঁধে এলাকার পুজার মেলায় খই-মুরকি, বাতাসা, কদমশঙ্খ, আমৃতি, রসগোল্লা খেতে যাওয়ার প্রচলন রয়েছে। হয়তো সেভাবেই পুজা উদযাপন করতে চেয়েছেন প্রিন্স মাহমুদ। তবে তিনি খেতে চান রসগোল্লা, সঙ্গে লুচি।
দেশে দুর্গাপুজা এলেই পুজা মন্ডপগুলোতে হামেশাই বেজে ওঠে কিশোর কুমারের কালজয়ী গান ‘চিরদিনই তুমি যে আমার যুগে যুগে আমি তোমারই’। সেই বিষয়টিও উল্লেখ করেন প্রিন্স মাহমুদ। হয়ত, নস্টালজিক হতেই গানের এই লাইনটি সামাজিক মাধ্যমে তুলে পুজা উদযাপনে সুর চড়িয়েছেন তিনি।
এক ফেসবুক পোস্টেই পুজায় ঘোরার নানান আকাঙ্ক্ষা উঠে এল প্রিন্সের। এই সুরকার উল্লেখ করেন, পুজায় খুলনা থাকবো। মণ্ডপে মণ্ডপে যাবো। সকালে ঘোষের দোকানে রসে ভেজানো রসগোল্লা, ডুবো তেলে ভাজা লুচি খাবো। মাইকে বাজবে কিশোর কুমারের ‘আমি যে কে তোমার তুমি তা বুঝে নাও’ বা ‘চিরদিনই তুমি যে আমার যুগে যুগে আমি তোমারই।’
অনুরাগীরা তার এই আকাঙ্ক্ষা সায় দিয়েছে বেশ। মন্তব্য ঘরে সঙ্গে সঙ্গেই খুলনাতে আমন্ত্রণ জানান প্রিন্স মাহমুদের ভক্ত-অনুরাগীরা। একজন লিখেছেন, ‘ধর্ম যার যার উৎসব সবার।’ আরেকজন লিখেছেন, ‘আমার বাসায় পুজার দাওয়াত থাকল।’ কেউ কেউ তো প্রিন্সের এই পোস্ট দেখে শৈশবের স্মৃতিতেও চলে যান। সেই দুটি গানের কথা উল্লেখ করে এক অনুরাগী লেখেন, ‘আহা ছোটবেলা।’












সর্বশেষ সংবাদ
নির্বাচনের রোডম্যাপ দাবি বিএনপির সংস্কারে গুরুত্ব জামায়াতের
মামলার আসামি মৃত তিন আওয়ামীলীগ নেতা
প্রেমের টানে ইন্দোনেশিয়ার তরুণী কুমিল্লায়, বসলেন বিয়ের পিঁড়িতে
কুমিল্লায় দুর্গাপূজা উপলক্ষে ৯৩টি মণ্ডপে বিএনপির উপহার প্রদান
বিএনপিনেতা আবদুর রউফ চৌধুরী ফারুকের ইন্তেকাল
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
চৌদ্দগ্রামে র‌্যাবের অভিযানে আ’লীগ নেতা গাজী শহিদ গ্রেফতার
সাবেক প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আবুল কালাম আজাদ গ্রেফতার
মামলার আসামি মৃত তিন আওয়ামীলীগ নেতা
এক সপ্তাহে বেনাপোল দিয়ে ভারতে গেলো ৪১১ মেট্রিক টন ইলিশ
প্রেমের টানে ইন্দোনেশিয়ার তরুণী কুমিল্লায়, বসলেন বিয়ের পিঁড়িতে
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২