শুক্রবার ৪ অক্টোবর ২০২৪
১৯ আশ্বিন ১৪৩১
বাহার-সূচিকে ভারতে পালাতে সহায়তা
কুমিল্লার আলোচিত সুমন মেম্বার গ্রেপ্তার
রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা হবে: পুলিশ
জহির শান্ত
প্রকাশ: শুক্রবার, ৪ অক্টোবর, ২০২৪, ১:০৭ এএম |


কুমিল্লার আলোচিত  সুমন মেম্বার গ্রেপ্তার

ছাত্র-জনতার তীব্র গণআন্দোলনে আওয়ামী লীগ সরকারের পতনের পর কুমিল্লা সীমান্ত দিয়ে সাবেক এমপি বাহাউদ্দিন বাহার ও তার মেয়ে অপসারিত মেয়র তাহসিন বাহার সূচিসহ আওয়ামী লীগ নেতাদের ভারতে পালিয়ে যেতে সহায়তা করার অভিযোগ থাকা আলোচিত সুমন মেম্বারকে গ্রেপ্তার করা হয়েছে। বুধবার দিবাগত রাতে কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার হরিমঙ্গল বাজার থেকে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের একটি দল অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে। তাকে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা হবে বলে জানিয়েছে পুলিশ।
জেলা গোয়েন্দা পুলিশের ওসি সাজ্জাদ করিম খান বৃহস্পতিবার দুপুরে তাকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন। 
জেলার ব্রাহ্মণপাড়া উপজেলার চার নং শশীদল ইউনিয়ন পরিষদের তিন নম্বর ওয়ার্ডের সদস্য মোঃ সুমনের বিরুদ্ধে সাম্প্রতিক সময়ে কুমিল্লার আলোচিত সাবেক সংসদ সদস্য বাহাউদ্দিন ও তার মেয়ে কুমিল্লা সিটি কর্পোরেশনের অপসারিত মেয়র তাহসিন বাহার সূচিসহ বেশ কয়েকজন আওয়ামী লীগ নেতাকে টাকার বিনিময়ে সীমান্ত টপকে ভারতে পাড়ি জামাতে সহায়তার অভিযোগ রয়েছে বলে জানিয়েছে পুলিশ। 
সম্প্রতি বাহার ও সূচিকে ভারতে পাচারের পর সুমন মেম্বারের মোবাইল ফোনের ভিডিও কলের দুটি স্ক্রিনসট সোস্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে। বিভিন্ন গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে সে ছবি প্রকাশের পর দেশে ও ভারতে ব্যাপক তোলপাড় সৃষ্টি হয়। 
কুমিল্লা ডিবি পুলিশের অফিসার ইনচার্জ সাজ্জাদ করিম খান জানান, গোয়েন্দা পুলিশের একটি চৌকস টিম কুমিল্লা জেলার সকল থানায় বিশেষ অভিযান ডিউটি করাকালীন গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ব্রাহ্মণপাড়া থানার হরিমঙ্গল বাজারের পাকা রাস্তার উপর থেকে কোতায়ালী মডেল থানার নিয়মিত মামলার আসামী মোঃ সুমন মিয়া মেম্বারকে গ্রেপ্তার করে। সে শশীদল ইউনিয়নের দক্ষিণ তেতাভূমি গ্রামের আলী আশরাফের পুত্র। গ্রেপ্তারের পর তাকে কোতোয়ালি থানায় সোপর্দ করা হয়েছে। 
ডিবির ওসি জানান, গ্রেপ্তার সুমন মেম্বার প্রাথমিক জিজ্ঞাসাবাদে আওয়ামী লীগ নেতৃবৃন্দকে ভারতে পালিয়ে যাওয়ার বিষয়ে এখনো স্বীকারোক্তি না দিলেও তার মোবাইলে আমরা ‘বড় বড় এমাউন্টের’ লেনদেনের তথ্য পেয়েছি। লেনদেনগুলো ৫ তারিখের পরে হয়েছে। এছাড়া সে হুন্ডি ব্যবসার সাথে জড়িত  তাকে জিজ্ঞাসাবাদের জন্য আমরা রিমান্ড চাইবো। তখন হয়তো আরো তথ্য বের হয়ে আসবে।
কুমিল্লা কোতোয়ালি মডেল থানার ওসি মাহিনুল ইসলাম খান বলেন, বৃহস্পতিবার দুপুরে সুমন মেম্বারকে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে।বিভিন্ন মাধ্যমে আমরা জানতে পেরেছি, হুন্ডি ব্যবসার পাশাপাশি সে ভারতে মানব পাচারে জড়িত। বিস্তারিত জানতে তাকে জিজ্ঞাবাদের জন্য আদালতে রিমান্ড আবেদন করবো। রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করলে আরো তথ্য বের হয়ে আসবে।
জানা গেছে, কুমিল্লা-৫ আসনের এক সাবেক সংসদ সদস্যের ঘনিষ্ঠ এই সুমন মেম্বার। ঐ সাবেক সংসদ সদস্যকেও সীমান্ত পারে সহযোগিতা করে সে।













সর্বশেষ সংবাদ
বাহার-সূচির বিরুদ্ধে আরো এক মামলা
সদর দক্ষিণ উপজেলার সাবেক দুই চেয়ারম্যানসহ ৯৬ জনের নামে সমন্বয়কের মামলা
সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় কুমিল্লার এক প্রবাসীর মৃত্যু
বরুড়ায় পাগলা কুকুরের কামড়ে ১৫ জন আহত
কুমিল্লার আলোচিত সুমন মেম্বার গ্রেপ্তার
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সাবেক এমপি বাহার ও সূচিকে সীমান্ত পারের অভিযোগ ।। কুমিল্লার আলোচিত সুমন মেম্বার গ্রেপ্তার
সদর দক্ষিণ উপজেলার সাবেক দুই চেয়ারম্যানসহ ৯৬ জনের নামে সমন্বয়কের মামলা
বাহার-সূচির বিরুদ্ধে আরো এক মামলা
কামাল চৌধুরীসহ চারজন গ্রেপ্তার
সাবেক এমপি জাহেরের দুর্নীতির অনুসন্ধান করবে দুদক
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২